আরও এক উইকেটকিপার ব্যাটসম্যান ধোনির উপর লাগালেন আরোপ, তার কারণেই পাননি ভারতীয় দলে সুযোগ

ভারতীয় ক্রিকেটে এটা বলা হয়ে থাকে যে ভারতের মহানতম উইকেটকিপার মহেন্দ্র সিং ধোনির জামানায় বেশ কয়েকজন উইকেটকিপারের কেরিয়ার খতম হয়ে গিয়েছে। ধোনি ২০০৪ এ নিজের আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারের শুরুয়াত করেছিলেন, যারপরে ভারত বেশ কিছু উইকেটকিপার ব্যাটসম্যান পেয়েছিল, কিন্তু তাদের প্রতিযোগিতা সোজাসুজু ধোনির সঙ্গে হয় আর এই প্রতিযোগিতায় ধোনির সামনে তারা টিকতে পারেন নি।

মহেন্দ্র সিং ধোনির সঙ্গে হয়েছে অনেক ক্রিকেটারের প্রতিযোগিতা

মহেন্দ্র সিং ধোনি যখন নিজের কেরিয়ারের মধ্যগগণে ছিলে তখনই বাংলার তরুণ উইকেটকিপার ঋদ্ধিমান সাহা ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত প্রদর্শনের দমে জাতীয় দলে ডাক পাওয়ার জন্য প্রস্তুত ছিলেন, কিন্তু তার জন্যও বিষয়টা সেখানেই আটকে যায় যে তার প্রতিযোগিতা মহেন্দ্র সিং ধোনির সঙ্গে হয় কারণ সেই সময় ধোনিকে হারানো ততটাও সহজ ছিল না।

ঋদ্ধিমান সাহা ধোনির সঙ্গে জাতীয় দলের ডাক নিয়ে টক্করের ব্যাপারে দিলেন নিজে প্রতিক্রিয়া

কিন্তু শেষ পর্যন্ত ঋদ্ধিমান সাহা মহেন্দ্র সিং ধোনির অবসর নেওয়ার পর রেগুলার উইকেটকিপার হিসেবে ভারতীয় দলে নিজের জায়গা করে নেন।ঋদ্ধিমান বর্তমানে চোটের কারণে দলের বাইরে রয়েছেন এবং এই কারণেই তিনি ইংল্যান্ড সফরে যেতে পারেন নি। কিন্তু রিহ্যাবের মধ্যে দিয়ে যাওয়া ঋদ্ধিমান সাহা ক্রিকবাজের সঙ্গে ধোনির সঙ্গে হওয়া প্রতিযোগিতা নিয়ে কথা বলেছেন।

সেই সময় প্রত্যেকেই পেতে চাইত ন্যাশানাল দলে জায়গা

ঋদ্ধি বলেন, “ ভারতের জন্য কে না খেলতে চায়? যখন ধোনি ভারতের হয়ে খেলছিলেন আর আমরা ঘরোয়া ক্রিকেট খেলছিলাম তো আমরা সেই সময় নিজের প্রদর্শনের উপর ধ্যান কেন্দ্রিত করেছি। কারণ অন্যদিকে ধ্যান দেওয়া বোরিং হতে পারত।আমরা সকলেই সমান ভাবে চেষ্টা করছিলাম। নিজের রাজ্য বা আইপিএল দল বা ক্লাবের হয়ে ভাল প্রদর্শন করার চেষ্টা করছিলাম আর ধ্যান আকর্ষণ করে থাকছিলাম”।

ধোনির মত খেলোয়াড়দের সঙ্গে প্রতিযোগিতার কারণে দিচ্ছিলাম নিজের প্রদর্শনে ধ্যান

ঋদ্ধি আগে আরও বলেন, “ এই অবস্থায় এটাই গুরুত্বপূর্ণ যে আপনি নিজের প্রদর্শনের প্রতি মন দেন। বিশেষ করে সেই সময় যখন আপনার লড়াই ধোনির মত খেলোয়াড়ের সঙ্গে হচ্ছে যে ভীষণই সফল আর যে কোনওভাবেই থেমে ছিল না। দলে নির্বাচিত হওয়ার জন্য নিজের হারিয়ে ফেলার চেয়ে দল থেকে বাইরে থাকা গুরুত্বপূর্ণ। আমি অন্যদের স্কোরের দিকে তাকাতাম না”।

একটি ক্ল্যাব ম্যাচে আমি ধোনির সঙ্গে করেছিলাম ইনিংসের শুরুয়াত

ঋদ্ধি কথাবার্তা চলাকালীন আরও বলেন, “ মহেন্দ্র সিং ধোনি সবার আগে একটি ক্লাব টুর্নামেন্টে শ্যামবাজার ক্লাবের হয়ে খেলতে এসেছিলেন। আমি সেই সময় বেশ কিছু ম্যাচে সেই দলের হয়ে ইনিংসের শুরুয়াত করেছিলাম। এমএস যখন আমাদের সঙ্গে যুক্ত হন আর তখন ও আমার সঙ্গে ওপেনিং করেছিল। না… আমি ওর সঙ্গে ওপেনিং করেছিলাম।আমার মনে আছে যে ধোনি একটি ম্যাচে ২০০ আর একটি ম্যাচে ১০০ রান করেছিল।ও এই দুটি ম্যাচে বোলিংও করেছিল”। ঋদ্ধি আরও জানান, “ আমি কিপিং করতাম, কিন্তু আমার মনে নেই সেই মুশকিল বছর (২০০৫)। এরপর ধোনি নিজেই নিজেকে আন্তর্জাতিক ক্রিকেটের জন্য প্রস্তুত করেছিলেন। তিনি সেই সময় আগেই ১৮৩ রানের স্কোর করে ফেলেছিল”।

আরও পড়ুন

স্মিথ সোজাসুজি এই খেলোয়াড়দের করলেন হারের জন্য দায়ী, বললেন এই বড়ো কথা

আইপিএল আজ হওয়া রোমাঞ্চকর ম্যাচে দিল্লি ক্যাপিটালসের দল রাজস্থান রয়্যালসকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে। রাজস্থান রয়্যালসের তরফে...

RRvsDC: আইয়ার বড়ো মনের পরিচয় দিয়ে রাজস্থানের এই খেলোয়াড়ের প্রশংসা করলেন

আইপিএল আজ হওয়া রোমাঞ্চকর ম্যাচে দিল্লি ক্যাপিটালসের দল রাজস্থান রয়্যালসকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে। রাজস্থান রয়্যালসের তরফে...

RRvsDC: ম্যাচে হল ১০টি রেকর্ডস, রাহানে আর পন্থ গড়লেন বেশ কিছু বিশ্বরেকর্ড

দিল্লি ক্যাপিটালসের দল আইপিএল ২০১৯ এর ৪০তম রজস্থান রয়্যালস দলকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে। এই ম্যাচ চলাকালীন...

দিল্লির জয়ের পুর টুইটারে ছাইলেন পন্থ, এই খেলোয়াড়কে নিয়ে জমিয়ে ঠাট্টা

দিল্লির জয়ের পুর টুইটারে ছাইলেন পন্থ, এই খেলোয়াড়কে নিয়ে জমিয়ে ঠাট্টা
আইপিএলে আজ খেলা হওয়া আইপিএলের ৪০তম লীগ ম্যাচে এক রোমাঞ্চকর ম্যাচ দেখতে পাওয়া গেল। দিল্লি ক্যাপিটালস আজ...

RRvsDC: পন্থের ঝোড়ো ইনিংসের সৌজন্যে দিল্লি ৬ উইকেটে হারাল রাজস্থানকে

RRvsDC: পন্থের ঝোড়ো ইনিংসের সৌজন্যে দিল্লি ৬ উইকেটে হারাল রাজস্থানকে
দিল্লি ক্যাপিটালস আর রাজস্থান রয়্যালসের মধ্যে আইপিএলের ৪০তম লীগ ম্যাচ জয়পুরের সওয়াই মানসিং ক্রিকেট স্টেডিয়ামে খেলা হয়েছে।...