এই বিশেষ কারণের জেরে ওভালে কালো ব্যান্ড পরে মাঠে নেমেছে ভারতীয় দল 1

ভারত ও ইংল্যান্ডের মধ্যে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের চতুর্থ ম্যাচটি ওভালে অনুষ্ঠিত হচ্ছে। এই ম্যাচে ইংল্যান্ড অধিনায়ক জো রুট টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন। সেই সাথে ভারতীয় দল এই ম্যাচে কালো ব্যান্ড বেঁধে খেলছে। প্রকৃতপক্ষে, ভারতীয় ক্রিকেট দল ভারতীয় ক্রিকেটের বিখ্যাত কোচ বাসুদেব পরাঞ্জপের সম্মানে এই কালো ব্যান্ড পরিধান করেছে। বিসিসিআই একটি ছবি সহ টুইট করেছে, “ভারতীয় ক্রিকেট দল আজ বাসুদেব পরাঞ্জপের সম্মানে কালো ব্যান্ড নিয়ে খেলছে।”

বাসু পরাঞ্জপে সোমবার (৩০ আগস্ট) শেষ নিশ্বাস ত্যাগ করেন। তার মৃত্যুর খবর আসার সাথে সাথেই ক্রীড়া জগতে শোকের ছায়া নেমে আসে। সুনীল গাভাস্কার, দিলীপ ভেঙ্গসকার, শচীন টেন্ডুলকারের মতো কিংবদন্তি ক্রিকেটারদের লালন -পালনকারী বাসু ৮২ বছর বয়সে মুম্বইয়ের মাটুঙ্গায় তাঁর বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

Book on renowned coach Vasoo Paranjape to be released on September 2 |  Cricket News - Times of India

কোচিং করার আগে ভাসু নিজে ক্রিকেট মাঠে হাত দিয়েছিলেন। তিনি মুম্বাইয়ের হয়ে ২৮টি প্রথম শ্রেণীর ম্যাচ খেলেছেন। এই সময়ে, তিনি দুটি সেঞ্চুরি এবং অর্ধশতকের সাহায্যে ৭৮৫ রান করেন। ভাসু অবশ্য তার কোচিংয়ের জন্য আরো বিখ্যাত হয়ে ওঠে। শচীন, গাভাস্কার এবং ভেঙ্গসকারের মতো কিংবদন্তিদের তিনি প্রথম দিনেই ক্রিকেটের পাঠ শিখিয়েছিলেন এবং তাদের বড় হতে সাহায্য করেছিলেন। বাসু ৮০-এর দশকে বিসিসিআই -এর কোচিংয়ের পরিচালকও ছিলেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *