সেমিফাইনালে শেষ সুযোগ পাবে কি পান্থ? নিজের বয়ানে ইঙ্গিত দিলেন কোচ রাহুল দ্রাবিড় !! 1

আপাতত বিশ্বকাপের ম্যাচগুলো ভারতের ভালই কেটেছে যেখানে প্রথম ম্যাচেই পাকিস্তানকে হারিয়ে ভারতীয় দল প্রচন্ড আত্মবিশ্বাসী হয়ে একে একে নেদারল্যান্ড, বাংলাদেশ এবং জিম্বাবুয়েকে হারাতে সক্ষম হয়েছে  শুধু দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতীয় ব্যাটিং অর্ডার ফ্লপ করে যায় যেখানে একটি মাত্র হাড় শিকার করতে হয়, তারপর থেকেই পন্থকে সুযোগ দেওয়ার আর্জি জানায় প্রাক্তন ভারতীয় কিংবদন্তি রা।

ভারতীয় দলের হয়ে ছন্দে আছেন প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি , এছাড়া দলের হয়ে রান বানাচ্ছেন বিশ্বের এক নম্বর টি-টোয়েন্টি ব্যাটসম্যান সূর্য কুমার যাদব । ভারতীয় দলের জন্য স্বস্তির খবর হলো রাহুলের ফর্ম, তিনি তার ফর্ম ফিরে পেয়েছেন। পরস্পর দুটি ম্যাচেই তিনি অর্ধশতরান হাঁকিয়েছেন।

সুযোক কাজে লাগাতে ব্যর্থ পন্থ

সেমিফাইনালে শেষ সুযোগ পাবে কি পান্থ? নিজের বয়ানে ইঙ্গিত দিলেন কোচ রাহুল দ্রাবিড় !! 2

তবে ভারতীয় দলের চিন্তার বিষয় অধিনায়ক রোহিত শর্মার ফর্ম, রোহিত শর্মা তুলনামূলক ভাবে রান করতে ব্যর্থ হচ্ছেন। তাছাড়া ভারতীয় দলের আরেকটি সমস্যা সেটি হচ্ছে ফিনিশিংয়ের সমস্যা, ফিনিশার হিসেবে দলে সুযোগ পেয়েছিলেন দীনেশ কার্তিক, সুযোগের সৎ ব্যবহার করতে অক্ষম হয়েছেন ডিকে, যে কারণেই জিম্বাবুয়ের বিরুদ্ধে দলের সুযোগ পেয়েছিলেন ঋষভ পন্থ। তবে কোন পরিবর্তন হয়নি তার খেলার, অপ্রয়োজনীয় সময়ে খারাপ শর্ট খেলে আবার নিজের উইকেট হারিয়েছেন তিনি।

কোচ রাহুল দ্রাবিড়ের বয়ান

সেমিফাইনালে শেষ সুযোগ পাবে কি পান্থ? নিজের বয়ানে ইঙ্গিত দিলেন কোচ রাহুল দ্রাবিড় !! 3

দিনেশের পরিবর্তে ঋষভকে দলে রাখা হবে কিনা সেই নিয়ে চলছে নানা চর্চা, এবার ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড়কে এ বিষয়ে মুখ খুলতে শোনা গেল। তিনি স্পষ্ট কিছু না জানালেও, তিনি বলতে চেয়েছেন, “আমার মনে হয় না কোন একজনকে একটি খেলা দেখেই বিবেচনা করা উচিত। পরিস্থিতি অনুযায়ী দলে আমরা পরিবর্তন এনেছি, কারোর পারফরম্যান্স দেখে নয়। সে ভাবেই তাঁকে যে একটা ম্যাচেই সুযোগ দেওয়া হবে এমনটাও নয়।”

পাল্টা আক্রমণ করায় পারদর্শী পন্থ

সেমিফাইনালে শেষ সুযোগ পাবে কি পান্থ? নিজের বয়ানে ইঙ্গিত দিলেন কোচ রাহুল দ্রাবিড় !! 4

তবে টিম ইন্ডিয়ার প্রাক্তন হেড কোচ রবি শাস্ত্রী চাইছেন, ইংল্যান্ড ম্যাচে সুযোগ দেওয়া হোক পন্থকে। শাস্ত্রীর কথায়, “দীনেশ দুর্দান্ত টিম ম্যান। কিন্তু ইংল্যান্ড বা নিউজিল্যান্ডের মতো প্রতিপক্ষের বিরুদ্ধে পন্থের সফল হওয়ার সম্ভাবনা অনেকটাই বেশি। পন্থ যখন তখন পাল্টা আক্রমণ করতে পারবে, ফলে তাতে ভারতেরই লাভ হবে । ইংল্যান্ডের বিরুদ্ধে কিছুদিন আগেই ১০০ মেরে আসলো, অতীত রেকর্ডের জন্যই ওকে খেলানো উচিত।” এবার ভারতীয় দল তাদের উইকেট রক্ষক ব্যাটসম্যান হিসাবে কাকে চায় সেটা দেখার বিষয়।

Leave a comment

Your email address will not be published.