আইপিএলে দুর্দান্ত পারফর্ম করা দীনেশ কার্তিক সুযোগ পাবেন না টি২০ বিশ্বকাপে, বরং এই ফিনিশার পেতে পারেন জায়গা 1

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে সুযোগ পেয়েছেন দীনেশ কার্তিক। তিন বছর পর টিম ইন্ডিয়াতে সুযোগ পেয়েছেন দীনেশ কার্তিক (Dinesh Karthik)। তিনি সম্প্রতি আইপিএল ২০২২ (IPL 2022)-এ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) হয়ে তার দুর্দান্ত ফিনিশার অবতার দেখিয়েছেন। এই সিরিজেও ফিনিশারের ভূমিকায় দেখা যাবে দীনেশ কার্তিককে। কিন্তু দীনেশ কার্তিক ৩৭ বছর বয়সে পরিণত হয়েছেন। এমন পরিস্থিতিতে আইপিএল ২০২২-এর এই স্টার ফিনিশারকে টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup) জন্য টিম ইন্ডিয়াতে বেছে নেওয়া হতে পারে। কয়েক বলে ম্যাচের গতিপথ পাল্টে দেন এই খেলোয়াড়। গুজরাট টাইটানসকে (Gujarat Titans) আইপিএলের শিরোপা নিজের হাতে তুলে দিয়েছেন এই খেলোয়াড়।

এই খেলোয়াড় সুযোগ পেতে পারেন

আইপিএলে দুর্দান্ত পারফর্ম করা দীনেশ কার্তিক সুযোগ পাবেন না টি২০ বিশ্বকাপে, বরং এই ফিনিশার পেতে পারেন জায়গা 2

গুজরাট টাইটান্সের হয়ে রাহুল তেওটিয়া (Rahul Tewatia) খুব ভালো পারফর্ম করেছেন। গুজরাট টাইটান্সের হয়ে অনেক ম্যাচ জিতেছেন নিজের মতো করে। IPL 2022-এ গুজরাট টাইটান্সের হয়ে ১৬ ম্যাচে ২১৭ রান করেছিলেন। তিনি গুজরাটের সবচেয়ে বড় ম্যাচ ফিনিশার হিসেবে আবির্ভূত হন। ওডিয়ন স্মিথের শেষ ওভারে পরপর দুই বলে ২ ছক্কা মেরে দলকে জয় এনে দেন রাহুল তেওয়াতিয়া। আইপিএল ২০২২ মেগা নিলামে, রাহুল তেওটিয়াকে গুজরাট টাইটানস ৯ কোটি টাকায় দলে নিয়েছিল। আগে রাজস্থান রয়্যালসের হয়ে খেলতেন তেওটিয়া। রাহুল তেওটিয়া আইপিএলের ৬৪ ম্যাচে ১০৯৬ রান করেছেন। রাহুলের বিপজ্জনক ফর্ম সত্ত্বেও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে তাকে টিম ইন্ডিয়াতে সুযোগ দেননি নির্বাচকরা।

টি-টোয়েন্টি বিশ্বকাপে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন, ধোনির অনুপস্থিতি পূরণ করতে পারেন

Rahul Tewatia

আফ্রিকান দলের বিপক্ষে দীনেশ কার্তিককে দলে বেছে নিয়েছেন নির্বাচকরা। যদিও দীনেশ কার্তিক ৩৭ বছর বয়সে পরিণত হয়েছেন, এর জেরে মাঠে তৈরি হয় রাহুল তেওটিয়ার ক্যারিশমা। যে কোনো বলেই বাউন্ডারি পেরিয়ে যাওয়ার ক্ষমতা তার আছে। ভবিষ্যতে, তিনি টিম ইন্ডিয়ার ব্যাটিং অর্ডারে একটি গুরুত্বপূর্ণ লিঙ্ক হয়ে উঠতে পারেন। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া বিশ্বকাপে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন রাহুল তেওটিয়া। যখন থেকে মহেন্দ্র সিং ধোনি (এমএস ধোনি) অবসর নিয়েছেন। কোনো স্থায়ী ফিনিশার খুঁজে পায়নি টিম ইন্ডিয়া। কিছু সময়ের জন্য নির্বাচকরা হার্দিক পান্ডিয়া এবং ভেঙ্কটেশ আইয়ারকে চেষ্টা করেছিলেন, কিন্তু উভয়ই ব্যর্থ প্রমাণিত হয়েছিলেন। ফিনিশারের শূন্যস্থান পূরণ করতে পারেন রাহুল তেওটিয়া।

Read More: ভারতে অনুষ্ঠিত হওয়া ২০২৩ বিশ্বকাপ থেকে ছিটকে যেতে চলেছে পাকিস্তান! করে ফেলেছে এমন কান্ড

Leave a comment

Your email address will not be published.