কেকেআর-এর তিন খেলোয়াড়কে ছেঁটে দিল্লি ক্যাপিটালসের এই তিন তারকাকে চান দীনেশ কার্তিক 1
LONDON, UNITED KINGDOM - MAY 30: Dinesh Karthik of India during the ICC Champions Trophy Warm-up match between India and Bangladesh at the Kia Oval on May 30, 2017 in London, England. (Photo by Harry Trump - IDI/IDI via Getty Images)

গতকাল সানরাইজার্স হায়দ্রাবাদের বিরুদ্ধে সাত উইকেটে জয় পেয়েছিল কলকাতা নাইট রাইডার্স। সেই ম্যাচে অসাধারণ ব্যাটিং করেছিলেন শুভমন গিল এবং ইয়ন মর্গ্যান। পাশাপাশি বোলিংয়েও জ্বলে উঠেছিলেন প্যাট কামিন্স এবং বরুণ চক্রবর্তী। জয়ের ধারা শুরু হওয়ার এই কালে এবার দলে বদল চাইছেন অধিনায়ক দীনেশ কার্তিক।

IPL 2020, Preview, KKR vs MI: Dinesh Karthik Under The Microscope Without Playing A Match | Cricket News

এমন অদ্ভুত সিদ্ধান্ত কেন নিতে যাবেন দীনেশ কার্তিক, এমনটাই আপনি ভাবছেন। আদতে কার্তিক এগুলি বলেছেন মজার ছলে। নিজের ইউটিউব চ্যানেলে দিল্লি ক্যাপিটালসের স্পিনার রবিচন্দ্রন অশ্বিন আমন্ত্রণ জানিয়েছিলেন কলকাতা নাইট রাইডার্স অধিনায়ক দীনেশ কার্তিককে। সেই সাক্ষাৎকারে অশ্বিন দীনেশ কার্তিককে জিজ্ঞাসা করেন, কলকাতা নাইট রাইডার্সের তিন ক্রিকেটারের বদলে দিল্লি ক্যাপিটালসের কোন তিন ক্রিকেটারকে চাইবেন তিনি। দেখে নেওয়া যাক তাদের সেই বার্তালাপ,

IPL 2020: "Will miss energy of Eden Gardens", says KKR skipper Dinesh Karthik | | InsideSport

রবিচন্দ্রন অশ্বিন – “আমি তোমায় একটা অবাস্তব পরিস্থিতি দিচ্ছি। পান্ডবার ভূমি সিনেমায় একটি পরিবার ছিল। তো সেরকমভাবে তোমাকে আমার দল থেকে তিনজনকে দত্তক নিতে হবে আর আমায় তোমার দল থেকে তিনজনকে দত্তক দিতে হবে।”

দীনেশ কার্তিক – “ঠিক আছে। প্রথমে আমি তোমার টিম থেকে কাগিসো রাবাডাকে নেবো। আমি তোমায় লকি ফার্গুসন দিয়ে দেব এবং কাগিসো রাবাডাকে নেবো।”

দীনেশ কার্তিক – “আর একজন খেলোয়াড়। কে যেন আমাদের তিন নম্বর? ও হ্যাঁ, নীতিশ রানা। তো, আমি দিল্লিকে নীতিশ রানা দিয়ে দেব আর বদলে শ্রেয়াস আইয়ারকে নেব। আর সবশেষে সুনীল নারাইনের জায়গায় রবিচন্দ্রন অশ্বিনকে নেব।”

রবিচন্দ্রন অশ্বিন – “তুমি তো আমার হৃদয় ছুঁয়ে ফেললে। সুনীল নারাইন একজন ওপেনারও বটে কিন্তু আমি তার একেবারে যুক্তিযুক্ত পরিবর্ত। অনেক ধন্যবাদ।”

অর্থাৎ দীনেশ কার্তিক কলকাতা নাইট রাইডার্সের থেকে নিউজিল্যান্ডের ফাস্ট বোলার লকি ফার্গুসন, ভারতের তরুণ ব্যাটসম্যান নীতিশ রানা এবং ওয়েস্ট ইন্ডিজের তারকা অলরাউন্ডার সুনীল নারাইনকে দিয়ে দিতে চান দিল্লি ক্যাপিটালসে। এবং তার পরিবর্তে দিল্লি ক্যাপিটালস থেকে যথাক্রমে চান দক্ষিণ আফ্রিকার পেসার কাগিসো রাবাডা, ভারতীয় দলের তারকা ব্যাটসম্যান শ্রেয়াস আইয়ার এবং তারকা অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিনকে। যদিও এই সিদ্ধান্তগুলি যথেষ্ট ভালোই ছিল। আইপিএল ছাড়াও আন্তর্জাতিক ক্রিকেটে এই তিন ক্রিকেটার কতটা কার্যকরী তার আর প্রমাণ দেখাতে লাগে না। ফলে বেশ বুদ্ধিদীপ্তভাবেই সিদ্ধান্ত নিয়েছেন দীনেশ কার্তিক।

IPL 2019: No Complaints From Andre Russell About His Batting Position, Says KKR's Skipper Dinesh Karthik | Sportzwiki

গতকাল আইপিএল-এর ম্যাচে সানরাইজার্স হায়দ্রাবাদের বিরুদ্ধে দুই ওভার বাকি থাকতে সাত উইকেটে জয় পায় কলকাতা নাইট রাইডার্স। এরই সাথে এবারের আইপিএল-এর প্রথম জয় পেল তারা। শেষ অবধি ক্রিজে থেকে ম্যাচ হাসিল করেন শুভমন গিল এবং ইয়ন মর্গ্যান। মাত্র ২৯ বলে ৪২ রান করে একদিকে যেমন নিজের আত্মবিশ্বাস ফিরে পেয়েছেন ইংরেজ অধিনায়ক, অন্যদিকে ৬২ বলে ৭০ রানের দায়িত্বশীল ইনিংস খেলে আবারও নিজের জাতের পরিচয় দিলেন শুভমন গিল।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *