দীনেশ কার্তিক জানালেন, ঠিক কি কারণে ঋদ্ধিমান সেরা হয়েও জাতীয় দলে সুযোগ পেলেন না 1

ভারতীয় ক্রিকেট দলে কিপারের জায়গা নিয়ে বড় বিবৃতি দিয়েছেন সিনিয়র উইকেটকিপার দীনেশ কার্তিক। তিনি প্রবীণ কিপার ঋদ্ধিমান সাহার প্রতি সহানুভূতি প্রকাশ করেছিলেন তবে বলেছিলেন যে তরুণ ঋষভ পন্থ টিম ইন্ডিয়াতে তার স্থানকে শক্ত করেছে। দীনেশ কার্তিক বলেছিলেন যে তিনি জানতেন যে সাহার পক্ষে এটি অবশ্যই খুব কঠিন ছিল যখন টিম ম্যানেজমেন্ট তাকে বলেছিল যে তারা সামনের দিকে তাকিয়ে আছে। কিন্তু তার কথা বোধগম্য কারণ ঋষভ পন্থ দলে জায়গা করে নিয়েছেন প্রায়। তামিলনাড়ুর হয়ে খেলা দীনেশ কার্তিক আইসিসির পর্যালোচনায় কথা বলছিলেন।

‘প্রত্যাখ্যান মেনে নেওয়া কঠিন’

দীনেশ কার্তিক জানালেন, ঠিক কি কারণে ঋদ্ধিমান সেরা হয়েও জাতীয় দলে সুযোগ পেলেন না 2

দীনেশ কার্তিক বলেছেন, একজন ক্রিকেটারের পক্ষে প্রত্যাখ্যান মেনে নেওয়া সহজ নয়। তিনি বলেন, “কিন্তু আপনি দেখতে পাচ্ছেন যে ঋষভ পন্ত দলে তার জায়গা প্রায় নিশ্চিত করেছেন। তাই বুঝতেই পারছেন ভারতীয় দল কোন দিকে যাচ্ছে। এখানে দ্বিতীয় কিপারের জায়গাও তৈরি হলেই নতুন খেলোয়াড় নেওয়া হবে বলে মনে করেন তারা। তিনি এই সিদ্ধান্ত বুঝতে পেরেছেন। আমি জানি কোনো ক্রিকেটার বিশ্বাস করতে পারবেন না যে তাকে এগিয়ে যেতে বলা হয়েছে। এটা খুবই কঠিন কারণ তারা এ জন্য দিনরাত পরিশ্রম করছিলেন।আমরা সবাই দেশের হয়ে খেলতে চাই এবং প্রত্যেকেরই এই অনুভূতি আছে। সেজন্য যখন কেউ এসে বলে তোমার সময় শেষ, তখন বিশ্বাস করা খুব কঠিন। তবে বিষয়টি বোধগম্য এবং নির্বাচক, কোচ এবং অধিনায়ক কেন এমন বলছেন তা বোঝাও গুরুত্বপূর্ণ।”

কার্তিক জানালেন কেন পন্থ এক নম্বর পছন্দ হয়েছিলেন

দীনেশ কার্তিক জানালেন, ঠিক কি কারণে ঋদ্ধিমান সেরা হয়েও জাতীয় দলে সুযোগ পেলেন না 3

দীনেশ কার্তিক বলেছিলেন যে টিম ম্যানেজমেন্ট কেন সাহার পরিবর্তে ঋষভ পন্থকে রাখার সিদ্ধান্ত নিয়েছে তা বোধগম্য। তিনি বলেন, ”যেমন এমএস ধোনি অনেক বছর আগে এসেছিলেন, আমাদের কাছে ঋষভ পন্থ আছেন যিনি দুই বছর আগে এসেছিলেন এবং খুব ভালো খেলেছিলেন। যখন এটি ঘটে, সাহা দ্বিতীয় কিপার হয়েছিলেন এবং তিনি দলের সাথে ভ্রমণ করছেন। কিছু ম্যাচ খেলছিলেন।”

Read More: বিরাট কোহলির শততম টেস্ট নিয়ে খুশি সুনীল গাভাস্কার, তবে এই বিষয় নিয়ে একটু হতাশ !!

Leave a comment

Your email address will not be published.