দীনেশ কার্তিক বললেন এমন কিছু মুশকিলে পড়তে পারেন ঋষভ পন্থ

ভারতীয় ক্রিকেট দলের উইকেটকিপার ব্যাটসম্যান আর তামিলনাড়ু দলের অধিনায়ক দীনেশ কার্তিক সম্প্রতিই বিজয় হাজারে ট্রফিতে একজন অধিনায়ক আর খেলোয়াড় হিসেবে ভাল প্রদর্শন করেছেন। শুধু তাই নয় কার্তিকের নেতৃত্বে তামিলনাড়ু সৈয়দ মুস্তাক আলি ট্রফিও জিতেছিল। নিদাহাস ট্রফিতে দীনেশ কার্তিক শেষ ওভারে ছক্কা মেরে বাংলাদেশকে হারিয়ে ভারতকে জয় এনে দিয়েছিলেন।

ওই ইনিংসের পর কার্তিককে আলাদাভাবেই দেখা হচ্ছিল। যদিও কার্তিক বেশ কয়েকবার প্রমাণ করেছেন যে তিনি কতটা উপযোগী খেলোয়াড়> কার্তিক আইপিএলে কলকাতা নাইট রাইডার্স দলেরও অধিনায়কত্ব করেছেন। সম্প্রতিই তিনি একটি ইন্টারভিউতে টি-২০ ম্যাচে ভারতের প্রতিনিধিত্ব করা আর আগামী টি-২০ বিশ্বকাপে খেলারও ইচ্ছে প্রকাশ করেছেন।

তামিলনাড়ুর হয়ে খেলার অভিজ্ঞতা জানিয়েছেন

দীনেশ কার্তিক বললেন এমন কিছু মুশকিলে পড়তে পারেন ঋষভ পন্থ 1

সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে নিজেদের সমস্ত ম্যাচ আর খেতাব জেতা তামিলনাড়ুর অধিনায়ক দীনেশ কার্তিক জানিয়েছেন যে যদি আইপিএলের উদ্দেশ্যে দেখা হয় তো মুস্তাক আলির ম্যাচগুলি যথেষ্ট লাভজনক প্রমানিত হবে, আমাদের টি-২০ ফর্ম্যাটে খেলার অভিজ্ঞতা কাজে আসবে।

কার্তিক বলেছেন যে তামিলনাড়ু দু বছরে যথেষ্ট টি-২০ ক্রিকেট খেলেছে। মুস্তাক আলি ট্রফিতে এই উইকেটকিপার ব্যাটসম্যান ৬টি ম্যাচে ৬১ গড়ে ১৬১ রান করেছেন। তার স্ট্রাইকরেট ছিল ১৫৭.৭৫।

আগে কথা বলতে গিয়ে কার্তিক তামিলনাড়ুর বেশকিছু খেলোয়াড়ের প্রশংসা করেছেন। তিনি বলেন যে জগদিশন, বাবা অপারাজিত, সাই কিশোর আর জোরে বোলার আর সিলম্বরাসন দলের হয়ে গুরুত্বপূর্ণ যোগদান দিয়েছেন। সেই সঙ্গে এটাও তিনি বলেন যে দলের কাছে আরও বেশকিছু প্রতিভাবান খেলোয়াড় রয়েছে। যদি বিজয় হাজারে ট্রফির কথা বলা হয় তো তামিলনাড়ু গ্রুপ স্টেজে নিজেদের ৫টি ম্যাচের মধ্যে ৩টি ম্যাচ জিতেছে।

রাজ্যের হয়ে খেলা দুর্দান্ত

দীনেশ কার্তিক বললেন এমন কিছু মুশকিলে পড়তে পারেন ঋষভ পন্থ 2

দীনেশ কার্তিক তামিলনাড়ুর দলের প্রশংসা করেছেন।তিনি বলেন, “আমি বেশকিছু বছর এই দলের হয়ে খেলিনি। কিন্তু আমি জানতাম যে দলে যথেষ্ট প্রতিভা মজুত রয়েছে। এই অবস্থায় দলের হয়ে খেলা যথেষ্ট দুর্দান্ত অভিজ্ঞতা। একটি রাজ্যস্তরীয় দলের হয়ে খেলার জন্য ফিটনেসও ভীষণই জরুরী। সেই সঙ্গে নিজের খেলায় আরও বেশি উন্নতি করতে হয়।

প্রথম টি-২০ ম্যাচে হয়েছিলেন ম্যান অফ দ্য ম্যাচ

দীনেশ কার্তিক বললেন এমন কিছু মুশকিলে পড়তে পারেন ঋষভ পন্থ 3
ADELAIDE, AUSTRALIA – JANUARY 15: (L-R) Dinesh Karthik of India celebrates with MS Dhoni of India after deferating Australia during game two of the One Day International series between Australia and India at Adelaide Oval on January 15, 2019 in Adelaide, Australia. (Photo by Daniel Kalisz/Getty Images)

ভারতীয় দলের হয়ে উইকেটকিপার ব্যাটসম্যানের ভূমিকা পালন করা দীনেশ কার্তিক ৩২টি টি-২০ ম্যাচে ১৪৩.৫২ স্ট্রাইকরেটে ৩৯৯ রান করেন। শুধু তাই নয় তিনি আইপিএলেও ৩৮২৩ রান করেছেন। এর মধ্যে তার স্ট্রাইকরেট ছি ১২৯.৬৪। আপনাদের জানিয়ে দিই যে দীনেশ কার্তিক নিজের প্রথম টি-২০ ম্যাচেই ম্যান অফ দ্য ম্যাচ হয়েছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *