দীনেশ কার্তিক টি২০ বিশ্বকাপে ভারতীয় দলে থাকার জন্য উপযুক্ত নন! চাঞ্চল্যকর দাবি গৌতম গম্ভীরের 1

দীনেশ কার্তিক (Dinesh Karthik) দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি আন্তর্জাতিক সিরিজের জন্য ভারতীয় দলে অন্তর্ভুক্ত হয়েছেন, তবে তিনি এই বছরের শেষ দিকে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে থাকবেন কি না এ নিয়ে আলোচনা চলতেই থাকে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (IPL) ২০২২-এ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore) এর জন্য দুর্দান্ত পারফরম্যান্সের পরে তিনি ভারতীয় টি-টোয়েন্টি দলে ফিরে আসার সুযোগ পেয়েছেন।

দ্বিতীয় ম্যাচে দীনেশ কার্তিক ২১ বলে ৩০ রানের অপরাজিত ইনিংস খেলেন

দীনেশ কার্তিক টি২০ বিশ্বকাপে ভারতীয় দলে থাকার জন্য উপযুক্ত নন! চাঞ্চল্যকর দাবি গৌতম গম্ভীরের 2

চলতি টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে দীনেশ কার্তিক ২১ বলে ৩০ রানের অপরাজিত ইনিংস খেলেন। তবে, প্রাক্তন ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীর (Gautam Gambhir) মনে করেন না যে দীনেশ কার্তিক টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২ টিমের অংশ হতে পারবেন। স্টার স্পোর্টসের শো ম্যাচ পয়েন্টে দীনেশ কার্তিকের ৩০ রানের ইনিংস সম্পর্কে, গম্ভীর বলেছেন, “এটি একটি অত্যন্ত মূল্যবান ইনিংস ছিল। গত দুই-তিন মাস ধরে ও আরসিবির হয়ে এটি করছে। আমি পছন্দ করতাম যদি ও ব্যাটিং অর্ডারে অক্ষর প্যাটেলের আগে আসত।”

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য অস্ট্রেলিয়া যাবেন দীনেশ কার্তিক

দীনেশ কার্তিক টি২০ বিশ্বকাপে ভারতীয় দলে থাকার জন্য উপযুক্ত নন! চাঞ্চল্যকর দাবি গৌতম গম্ভীরের 3

যখন গম্ভীরকে ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দলে দীনেশ কার্তিককে বেছে নেওয়ার বিষয়ে জিজ্ঞাসা করা হয়েছিল, তখন গম্ভীর ব্যাখ্যা করেছিলেন যে কেন এটি করা তার পক্ষে সহজ হবে না। গম্ভীর বলেন, “এখন কিছু বলা খুব তাড়াতাড়ি হবে। টি-টোয়েন্টি বিশ্বকাপ অনেক দূরে। ততক্ষণ পর্যন্ত তাদের ভালো পারফর্ম করতে হবে। কিন্তু ও যদি শেষ তিন ওভারে ব্যাট করতে চায়, তাহলে ব্যাপারটা খুব কঠিন হয়ে যাবে। ভারত অবশ্যই সাত নম্বরে এমন একজন খেলোয়াড়  চায় যে বোলিংও করতে পারে এবং এমন পরিস্থিতিতে, অক্ষর প্যাটেল একটি ভাল বিকল্প হতে পারে।”

গম্ভীর আরও বলেছেন, “এমন ক্ষেত্রে আমি দীনেশ কার্তিককে দলে রাখব না। আমাদের ঋষভ পন্থ, দীপক হুদার মতো খেলোয়াড় আছে। তারপর কেএল রাহুল ফিরে আসবেন, সূর্যকুমার যাদব, রোহিত শর্মা, তারা সবাই যখন দলে ফিরবে, তখন দীনেশ কার্তিকের পক্ষে নিজের জায়গা ধরে রাখা কঠিন হবে। আর যদি ওকে একাদশে না রাখা যায়, তাহলে ওকে স্কোয়াডে অন্তর্ভুক্ত করে কোনো লাভ নেই।”

Leave a comment

Your email address will not be published.