জনসমক্ষে দীনেশ কার্তিককে অপমান করলেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক 1

দীনেশ কার্তিক একজন ভারতীয় উইকেটকিপার ব্যাটসম্যান যিনি ভারতীয় দলের একসময় নিয়মিত সদস্য ছিলেন, কিন্তু ক্রমাগত তার বাজে পারফর্মেন্সের জন্য তিনি ভারতীয় দল থেকে বাদ পড়েন। প্রাক্তন এই ভারতীয় ডানহাতি ব্যাটসম্যান আইপিএল দল কলকাতা নাইট রাইডার্স এর হয়ে এখনো নিয়মিত আইপিএল খেলে চলেছেন কিন্তু তার বয়স অনুপাতে তিনি হয়তো ভারতীয় দলে আর সুযোগ নাও পেতে পারেন তাই তিনি তার আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়েরের অন্তিম পর্যায়ে এসে অবসর নেবার পরিকল্পনা করছেন।

জনসমক্ষে দীনেশ কার্তিককে অপমান করলেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক 2

প্রাক্তন ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলির জন্মদিন উপলক্ষ্যে একটি ইউটিউব শোতে দীনেশ কার্তিক একটি মজাদার ঘটনার কথা জানিয়েছেন। দীনেশ কার্তিক জানিয়েছেন ২০০৪ সালের চ্যাম্পিয়ন ট্রফি প্রতিযোগিতা দিয়ে তার ভারতীয় দলে অভিষেক হয়েছিল এবং সেই সময় তার অধিনায়ক ছিলেন বর্তমান ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী। কার্তিক বলেন সেই চ্যাম্পিয়ন ট্রফি প্রতিযগিতার একটি ম্যাচ ভারত এবং পাকিস্তানের বিরুদ্ধে হচ্ছিলো এবং এই ম্যাচটি ছিল খুবই গুরুত্বপূর্ণ এবং রোমাঞ্চকর ম্যাচ কারণ এই ম্যাচে যে দল হারবে তারা প্রতিযোগিতা থেকে বাইরে চলে যাবে।

কার্তিক বলেন এই ম্যাচে ভারতীয় দল প্রথমে ব্যাট করে ২০০রান করে যা খুব ছোট স্কোর ছিল, কিন্তু ভারতীয় দল খুব ভালো বোলিং শুরু করে এবং খুবই তাড়াতাড়ি ৩টি উইকেট তুলে নেয়। কার্তিক বলেন তিনি এই ম্যাচে ১২তম সদস্য হিসাবে ছিলেন এবং তিনি দলের প্রয়োজনে মাঠে জল নিয়ে যাচ্ছিলেন। মজাদার ঘটনার সূত্রপাত তখনই ঘটে যা তাকে খুব লজ্জাজনক পরিস্থিতিতে ফেলে দিয়েছিলো সেই সময়।

জনসমক্ষে দীনেশ কার্তিককে অপমান করলেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক 3

তিনি বলেন সেই ম্যাচে পাকিস্তান তাদের চতুর্থ উইকেটে বেশ মুজবুত পার্টনারশিপ গড়ে তোলে তা ভাঙতে ভারতীয় দলকে বেশ কষ্ট করতে হচ্ছিলো, সেই সময় তিনি জলের বোতল হাতে মাঠে ঢুকে পড়েন এবং নিজেকে সামলাতে না পেরে তৎকালীন ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলিকে ধাক্কা মেরে ফেলেছিলেন। এই ঘটনার পর সৌরভ গাঙ্গুলী তার উদ্দ্যেশ্যে বলেন কোথা থেকে এই সব লোকজন আসে ? এবং এটা কে ? যা সেই সময় দীনেশ কার্তিককে বেশ লজ্জাজনক পরিস্থিতির মধ্যে ফেলে দিয়েছিলো।

Read More: সৌরভের কেরিয়ারের পাঁচটি বিতর্ক, যা তাঁর ভক্তরা ভুলে যেতে চাইবে

এর পর কার্তিক আরো যোগ করেন এই ঘটনা তে তিনি পরবর্তীকালে মানিয়ে নিয়েছিলেন কারণ তিনি সেই সময় বেশ তরুণ ক্রিকেটার ছিলেন। এর পর সৌরভ গাঙ্গুলী তাকে “chhota chikka” নাম সম্বধোন করেছিলেন। chikka নামটি প্রাক্তন ভারতীয় ওপেনার কৃষনামাচারী শ্রীকান্ত এর ছিল, তাই সৌরভ তাকে “chhota chikka” নাম ডাকতেন। পরবর্তীকালে ভারতীয় দল তাকে ওই নামেই ডাকতো।

জনসমক্ষে দীনেশ কার্তিককে অপমান করলেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক 4

দীনেশ কার্তিক তার আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়েরে ভারতীয় দলের হয়ে অনেক গুরুত্বপূর্ণ ম্যাচ খেলেছেন যার মধ্যে উল্লেখযোগ্য হলো নিদাস ট্রফির ফাইনাল, যার জন্য তিনি ভারতীয় ক্রিকেট প্রেমীদের মনে আলাদা জায়গা করে নিয়েছেন। বর্তমানে দীনেশ কার্তিক ইংল্যান্ডে আছেন একজন ধারাভাষ্যকার এর ভূমিকাতে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *