ভারতের হয়ে খেলতে গিয়ে চরম অপমান করেছে ধোনি ও বিসিসিআই, ক্ষোভ উগড়ে দিলেন হরভজন সিং 1

প্রাক্তন ভারতীয় স্পিনার হরভজন সিং (Harbhajan Singh) সাম্প্রতিক একটি সাক্ষাত্কারে অনেক চমকপ্রদ প্রকাশ করেছেন। এছাড়াও তিনি প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) উপর ‘গুরুতর অভিযোগ’ করেছেন। সম্প্রতি সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন হরভজন। এর পরেও তিনি প্রতিনিয়ত অনেক বিষয়ে তার অনবদ্য মতামত প্রকাশ করছেন। এই পর্বে, তিনি টিম ইন্ডিয়া (Team India) থেকে বাদ পড়া নিয়ে ধোনির প্রতিক্রিয়া নিয়ে একটি বড় কথা বলেছেন। হরভজনের এই প্রকাশ নিয়ে ক্রিকেট বিশ্বে শুরু হয়েছে আলোচনা।

কী বললেন হরভজন সিং?

Harbhajan Singh on MS Dhoni: संन्यास के बाद हरभजन का धोनी पर बड़ा आरोप,  बोले- टीम से बाहर किए जाने का कारण नहीं बताया - Harbhajan Singh on MS Dhoni  Bhajji says

একটি নিউজ চ্যানেলকে দেওয়া এক সাক্ষাৎকারে হরভজন সিং জানিয়েছেন, ভালো পারফরম্যান্স করলেও কোনো কারণ ছাড়াই তাকে টিম ইন্ডিয়া থেকে বাদ দেওয়া হয়েছে। ভারতের হয়ে আরও কয়েক বছর ক্রিকেট খেললে অনেক অনন্য অর্জন করতে পারতেন। হরভজন বলেছিলেন যে সবচেয়ে আশ্চর্যের বিষয় ছিল যখন তিনি তৎকালীন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির সাথে তাকে দল থেকে বাদ দেওয়ার বিষয়ে কথা বলেছিলেন, তিনি কোনও প্রতিক্রিয়া দেননি। এরপর সেখানেই বিষয়টি শেষ করার সিদ্ধান্ত নেন তিনি।

ভারতের হয়ে আরও কয়েক বছর ক্রিকেট খেললে অনেক অনন্য অর্জন করতে পারতেন

Former India off-spinner Harbhajan Singh announces retirement from cricket  at age of 41 | Cricket News | Sky Sports

হরভজন বলেছিলেন যে তিনি ৩১ বছর বয়সে তার ৪০০তম টেস্ট উইকেট নিয়েছিলেন। আগামী ৮-৯ বছর খেলার সুযোগ পেলে তিনি আরও প্রায় ১০০ উইকেট নিতে পারতেন। এরপর অবশ্য তাকে দলে সুযোগ দেওয়া হয়নি। হরভজন বলেছিলেন যে তিনি আজ পর্যন্ত ভারতীয় দলের বাইরে থাকার কারণ বুঝতে পারেননি। সব মিলিয়ে তাকে দলে থাকতে সমস্যা কার ছিল? আজও তাদের কাছে এটা একটা বড় প্রশ্ন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *