INDvsENG: শিখর ধবন প্রথম ওয়ানডেতে গড়লেন ইতিহাস, বীরেন্দ্র সেহবাগকে ছুঁলেন

ভারত আর ইংল্যান্ডের মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচ পুণেতে খেলা হচ্ছে। এই ম্যাচের টস ইংল্যান্ডের দল জেতে আর প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন। প্রথমে ব্যাট করতে নেমে শিখর ধবন আর রোহিত শর্মার জুটি ভারতীয় দলকে দুর্দান্ত শুরু এনে দেন।

ধবন গড়লেন নিজের কেরিয়ারের ৩১তম ওয়ানডে হাফসেঞ্চুরি

INDvsENG: শিখর ধবন প্রথম ওয়ানডেতে গড়লেন ইতিহাস, বীরেন্দ্র সেহবাগকে ছুঁলেন 1

ভারতের হয়ে এই ম্যাচে প্রথম উইকেটের হয়ে রোহিত শর্মা আর শিখর ধবন ৬৪ রানের এক দুর্দান্ত পার্টনারশিপ গড়েন। রোহিত শর্মা ২৮ রান করে বেন স্টোকসের বলে জোস বাটলারকে ক্যাচ দিয়ে আউট হন। অন্যদিকে শিখর ধবন দুর্দান্ত ব্যাটিং বজায় রাখেন আর নিজের হাফসেঞ্চুরি পূর্ণ করেন। এই ওয়ান্ডে ক্রিকেট কেরিয়ারের ৩১তম হাফসেঞ্চুরি করেন তিনি। তিনি মাঠের চারদিকে দুর্দান্ত শটস মারেন আর ইংল্যান্ডের বোলারদের জমিয়ে বাউন্ডারি মারেন। তিনি ১০৬ বলে ৯৮ রানের দুর্দান্ত ইনিংস খেলেন।

৫০+ স্কোরের ব্যাপারে ছুঁলেন সেহবাগকে

INDvsENG: শিখর ধবন প্রথম ওয়ানডেতে গড়লেন ইতিহাস, বীরেন্দ্র সেহবাগকে ছুঁলেন 2

শিখর ধবন এই ম্যাচে ৫০ এর বেশি রান করতেই ভারতের প্রাক্তন ওপেনার বীরেন্দ্র সেহবাগকে ছুঁয়ে ফেলেছেন। আসলে ওপেনার হিসেবে বীরেন্দ্র সেহবাগও ৪৮ বার ফিফটি প্লাস স্কোর করেন। অন্যদিকে এই ম্যাচে হাফসেঞ্চুরি করতেই শিখর ধবন এই রেকর্ড ছুঁয়ে ফেলেছেন। এখন সেহবাগ আর ধবন দুজনেরই ওয়ানডে ক্রিকেটে ৪৮টি ৫০+ স্কোর রয়েছে।তবে দ্রুতই আরও একটি ফিফটি প্লাস স্কোর করে ধবন এই ব্যাপারে সেহবাগকে পেছনে ফেলে দিতে পারেন।

ওয়ানডেতে ভারতীয় ওপেনারদের ওয়ারা সর্বাধিক ৫০+ স্কোর:

INDvsENG: শিখর ধবন প্রথম ওয়ানডেতে গড়লেন ইতিহাস, বীরেন্দ্র সেহবাগকে ছুঁলেন 3

ভারতের হয়ে ওয়ানডে ক্রিকেটে ওপেনার হিসেবে সবচেয়ে বেশি ফিফটি প্লাস স্কোরের রেকর্ড শচীন তেন্ডুলকরের নামে রয়েছে, যিনি ১২০ বার এই কৃতিত্ব দেখিয়েছেন। অন্যদিকে ৭৭ বার ফিফটি প্লাস স্কোর করে সৌরভ গাঙ্গুলী দ্বিতীয় স্থানে রয়েছেন। অন্যদিকে ভারতীয় দলের বর্তমান তারকা ওপেনার রোহিত শর্মা এই কৃতিত্ব মোট ৫৮ বার করে দেখিয়েছেন।

শচীন তেন্ডুলকর – ১২০

সৌরভ গাঙ্গুলী – ৭৭

রোহিত শর্মা – ৫৮

শিখর ধবন ৪৮*

বীরেন্দ্র সেহবাগ -৪৮

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *