করোনা শিথিল হওয়া সত্ত্বেও বাতিল হল এই গুরুত্বপূর্ণ ক্রিকেট সিরিজ, বিশ্বকাপের জন্য ছিল জরুরি 1

অস্ট্রেলিয়া (Australia) ও নিউজিল্যান্ডের (New Zealand) পরের মাসে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা ছিল, কিন্তু এখন এই সিরিজ বাতিল করা হয়েছে। নিউজিল্যান্ড সরকার এখনও করোনা সংক্রান্ত নিয়ম শিথিল করেনি। এ কারণে এই সিরিজটি বাতিল করা হয়েছে। নিউজিল্যান্ড ক্রিকেট এবং ক্রিকেট অস্ট্রেলিয়া বুধবার আগামী মাসে নেপিয়ারে অনুষ্ঠিত হতে যাওয়া আসন্ন টি-টোয়েন্টি সিরিজ বাতিল করতে সম্মত হয়েছে।

নিউজিল্যান্ড সরকার এখনও করোনা সংক্রান্ত নিয়ম শিথিল করেনি

Australia-New Zealand ODIs, T20Is suspended amid Covid-19 outbreak

এই সিরিজে, ম্যাকলিন পার্ক এবং নেপিয়ারে ১৭, ১৮ এবং ২০ মার্চ দুই দেশের মধ্যে তিনটি ওয়ানডে খেলা হবে। এই চার দিনের সিরিজ চলাকালীন, অস্ট্রেলিয়ান খেলোয়াড়দের বায়ো বাবলের মধ্যে থাকার প্রয়োজন ছিল না এবং নিউজিল্যান্ড ক্রিকেট খেলোয়াড়দের বিচ্ছিন্ন অবস্থায় রাখার ব্যবস্থা করেনি। এখন অস্ট্রেলিয়া দল যদি নিউজিল্যান্ডে যায়, তাহলে তাদের নির্জনে থাকতে হবে এবং বায়ো বাবলের মধ্যে থেকে ম্যাচ খেলতে হবে। নিউজিল্যান্ড ক্রিকেট বায়ো বাবলের ব্যবস্থা করেনি এবং অস্ট্রেলিয়ান খেলোয়াড়দেরও বিচ্ছিন্ন হয়ে সিরিজ খেলার সময় নেই। এমন পরিস্থিতিতে দুই দেশই এই সিরিজ বাতিল করতে রাজি হয়েছে।

কেন বাতিল হল টি-টোয়েন্টি সিরিজ?

ऑस्ट्रेलिया बनाम न्यूजीलैंड

নিউজিল্যান্ডের সরকার এর আগে ট্রান্স-তাসমান সীমান্তে বিধিনিষেধ শিথিল করার পরিকল্পনা করেছিল। এই পরিকল্পনা অনুসারে, মার্চ মাস পর্যন্ত এই জায়গাগুলিতে অনেক ছাড় দেওয়ার কথা ছিল, কিন্তু এখন নিউজিল্যান্ড সরকার তার সিদ্ধান্ত পরিবর্তন করেছে এবং বর্তমানে এই জায়গাগুলিতে কোনও ছাড় দেওয়া হবে না। এমতাবস্থায়, অস্ট্রেলিয়া দল যদি মার্চে নিউজিল্যান্ডে পৌঁছায়, তাহলে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড তাদের বায়ো বাবলে থাকার ব্যবস্থা করতে পারবে না। এমন পরিস্থিতিতে সিরিজ বাতিল করা ছাড়া কোনো উপায় ছিল না নিউজিল্যান্ডের।

Leave a comment

Your email address will not be published.