আইপিএল ফাইনালের আমন্ত্রণ প্রত্যাখ্যান করেও সৌরভের সাথে এই বিশেষ কারণে দেখা করলেন রামিজ রাজা 1

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি এবং পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান রমিজ রাজার মধ্যে একটি অনানুষ্ঠানিক বৈঠক অনুষ্ঠিত হয়, যদি পাকিস্তানি গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনগুলি বিশ্বাস করা হয়. প্রতিবেদন অনুসারে, গাঙ্গুলি এবং রাজা এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সাইডলাইনে তাদের বৈঠকে এশিয়ান ক্রিকেটের প্রচার সহ ক্রিকেট-সম্পর্কিত বেশ কয়েকটি বিষয় নিয়ে আলোচনা করেছিলেন। পাকিস্তানের জিও নিউজ দাবি করেছে যে, গাঙ্গুলি রাজাকে ১৫ অক্টোবর দুবাইয়ে চেন্নাই সুপার কিংস (সিএসকে) এবং কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) মধ্যে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ফাইনালে অংশ নেওয়ার জন্য আমন্ত্রণ জানিয়েছিলেন, কিন্তু প্রাক্তন পাক ক্রিকেটার উপস্থিত থাকতে পারেননি।

Saurav Ganguly met PCB chairman Ramiz Raja personally ahead of IPL 2021 final, Pakistan media claims, Sports News | wionews.com

এদিকে, দক্ষিণ এশীয় দেশটির আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজনের প্রত্যাশাকে ব্যাপকভাবে উৎসাহিত করার ফলে, জানা গেছে যে পাকিস্তান এশিয়া কাপ ২০২৩ আয়োজন করবে। পাকিস্তান সর্বশেষ ২০০৮ সালে এশিয়া কাপের আয়োজক হয়েছিল এবং এরপর থেকে আইসিসির একটি বড় টুর্নামেন্ট আয়োজন করতে পারেনি। ২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কা দলের বাসে সন্ত্রাসী হামলার পর আন্তর্জাতিক ক্রিকেট বোর্ড পাকিস্তান ভ্রমণ বন্ধ করে দেয়।

PCB Chairman Ramiz Raja meets BCCI President Saurav Ganguly

২০১৫ সালে জিম্বাবওয়ে সফর নিয়ে পাকিস্তান আন্তর্জাতিক ক্রিকেট দলকে আমন্ত্রণ করার ব্যবস্থা করে আসছে। যাইহোক, নিরাপত্তার কারণে নিউজিল্যান্ড এবং ইংল্যান্ড তাদের সফর বাতিল করলে তারা একটি বড় আঘাত পায়। যখন ভারত এবং পাকিস্তানের কথা আসে, ২০১২-১৩ থেকে পাকিস্তান যখন একটি সংক্ষিপ্ত টি-টোয়েন্টি এবং ওয়ানডে সিরিজের জন্য ভারত সফরে গিয়েছিল তখন উভয় দল একটি দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি। ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপে শেষবার ভারত পাকিস্তানের মুখোমুখি হয়েছিল। যাইহোক, ২৪ অক্টোবর আসন্ন টি -টোয়েন্টি বিশ্বকাপের সময় উভয় দলই মুখোমুখি হতে প্রস্তুত।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *