দ্বিতীয় টি২০তে শ্রীলঙ্কার কাছে হেরেও ছেলেদের উপর গর্ব প্রকাশ করলেন অধিনায়ক শিখর ধাওয়ান 1

ভারত ও শ্রীলঙ্কার মধ্যে তিন ম্যাচের সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচটি ২৮ জুলাই কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে খেলা হয়েছিল। শেষ ওভারের ম্যাচে চার উইকেটে জয় নথিভুক্ত করে শ্রীলঙ্কা সিরিজে ফিরেছিল এবং ১-১ ব্যবধানে সমতায় ফেলেছিল। সিরিজের নির্ধারণী ম্যাচটি আজ এই মাঠে অনুষ্ঠিত হবে। ক্রুনাল পান্ডিয়া করোনার পজিটিভ হওয়ার পরে এই সিরিজের বাকি দুটি ম্যাচে তরোয়াল ঝুলতে শুরু করেছিল। ক্রুনাল পান্ডিয়ার ঘনিষ্ঠ সংস্পর্শে আসা আটজন ভারতীয় খেলোয়াড় সিরিজের বাকি ম্যাচগুলির বাইরে ছিলেন, তাই টিম ইন্ডিয়া এই ম্যাচে চারটি নতুন খেলোয়াড়ের সাথে খেলতে এসেছিল। এই ম্যাচ দিয়ে নীতিশ রানা, রুতুরাজ গায়কওয়াদ, দেবদূত পাদিক্কাল এবং চেতন সাকারিয়া তাদের টি-টোয়েন্টি আন্তর্জাতিক আত্মপ্রকাশ করেছিল। পরাজয় সত্ত্বেও অধিনায়ক শিখর ধাওয়ান দলের পারফরম্যান্স দেখে খুব একটা হতাশ হননি।

Sri Lanka vs India, 2021 Live Cricket Scores, News, Stats, Schedules, Results, Highlights, Photos, Videos – NDTV Sports

ম্যাচের পরে ধাওয়ান বলেছিলেন, “উইকেটটি খুব ধীর ছিল, আমরা জানতাম যে দলে একজন ব্যাটসম্যান কম আছেন, তাই আমাদের স্মার্টলি খেলতে হবে এবং ইনিংসটি এগিয়ে রাখতে হবে। আমরা সংক্ষেপে ১০-১৫ রান করেছিলাম। এটি ম্যাচের ফলাফলের মধ্যে একটি পার্থক্য তৈরি করে। আমি আমার ছেলেদের জন্য গর্বিত। কখনও হাল না ছেড়ে দেওয়ার মনোভাব দুর্দান্ত। আমি শেষ ওভার পর্যন্ত ম্যাচটি টেনে আনার জন্য ছেলেদের সালাম জানাই।” ভারত শ্রীলঙ্কার কাছে মাত্র ১৩৩ রানের টার্গেট দিয়েছিল, কিন্তু তা সত্ত্বেও, শ্রীলঙ্কা দল সহজেই জয় নিবন্ধ করতে পারেনি।

India vs Sri Lanka 2nd T20I Live Score: Sri Lanka beat India by 4 wickets, level series 1-1 - India Today

শ্রীলঙ্কা আবারও টস জিতে ভারতের বিপক্ষে প্রথম বোলিংয়ের সিদ্ধান্ত নেয়। অধিনায়ক শিখর ধাওয়ান ৪০ রানের ইনিংস খেলেন, কিন্তু এর জন্য তিনি ৪২ বলে মুখোমুখি হন। অভিষেক হওয়া গায়কওয়াদ ধাওয়ানের সাথে ইনিংসটি উদ্বোধন করলেও ১৮ বলে ২১ রান করে আউট হন। এরপরে দেবদূত পাদিক্কাল এসে ২৯ রান সংগ্রহ করেন। পাদিক্কাল ২৩ বলের মুখোমুখি হন। সানজু স্যামসন আবারও হতাশ হয়ে মাত্র সাত রানে আউট হয়ে গেলেন, নীতীশ রানাও ৯ রানের বাইরে যেতে পারেননি। ভারত ২০ ওভারে পাঁচ উইকেটে ১৩২ রান করেছিল। আকিলা ধনঞ্জয় দুটি উইকেট নিয়েছিলেন। জবাবে শ্রীলঙ্কা ১৯.৪ ওভারে ছয় উইকেটে ১৩৩ রান করে ম্যাচটি জিতেছিল। ধনঞ্জয় ডি সিলভা ৩৪ বলে ৪০ রান করে অপরাজিত ফিরে আসেন এবং ম্যাচের সেরা নির্বাচিত হন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *