সিরিজে পিছিয়ে পড়েও ভারতীয় দলকে নিয়ে এই বড় কথা বললেন ইংল্যান্ড কোচ ক্রিস সিলভারউড 1

ইংল্যান্ড কোচ ক্রিস সিলভারউড পাঁচ ম্যাচের টেস্টে ২-১ ব্যবধানে পিছিয়ে পড়েও টিম ইন্ডিয়ার প্রশংসা করেছেন। তিনি বলেছিলেন যে বিরাট কোহলির নেতৃত্বাধীন দল জানে কিভাবে প্রত্যাবর্তন করতে হয়। চতুর্থ টেস্টের শেষ দিনে ইংল্যান্ডকে ১৫৭ রানে হারিয়েছে টিম ইন্ডিয়া। এর পরেই ইংল্যান্ডের কোচ এই কথা বলেছেন। টিম ইন্ডিয়া প্রথম ইনিংসে ১৯১ রানে অলআউট হয়েছিল। ২৯০ রান করার পর ইংল্যান্ডের দল ৯৯ রানের লিড নিয়েছিল। এর পরে, দ্বিতীয় ইনিংসে, টিম ইন্ডিয়া দুর্দান্ত প্রত্যাবর্তন করে এবং ৪৬৬ রান করে এবং স্বাগতিকদের ৩৬৮ রানের টার্গেট দেয়।

সিরিজে পিছিয়ে পড়েও ভারতীয় দলকে নিয়ে এই বড় কথা বললেন ইংল্যান্ড কোচ ক্রিস সিলভারউড 2

ইএসপিএন ক্রিকইনফোর মতে, টিম ইন্ডিয়ার প্রশংসা করে, সিলভারউড বলেছিলেন যে ৯৯ রানে পিছিয়ে পড়ার পরেও, জয়ের মানসিকতা দলকে দেখিয়েছে যে তারা কীভাবে ফিরে আসতে হয় তা জানে। তিনি বলেন, প্রায় ২০০ রানের লিড তাকে ভারতের ওপর চাপ সৃষ্টি করতে সাহায্য করবে। “সত্যি কথা বলতে, আমি আরও লিড পেতে পছন্দ করতাম। এটি আমাদের টিম ইন্ডিয়ার উপর চাপ সৃষ্টি করার সুযোগ দিত। আমরা সেটা করতে ব্যর্থ হয়েছি এবং আমরা ড্রেসিংরুমে আলোচনা করেছি।”

সিরিজে পিছিয়ে পড়েও ভারতীয় দলকে নিয়ে এই বড় কথা বললেন ইংল্যান্ড কোচ ক্রিস সিলভারউড 3

সিলভারউড আরও বলেছিলেন, “১৯০ রানের বেশি লিড থাকলে দারুণ হতো, কিন্তু কৃতিত্ব টিম ইন্ডিয়ার। তারা জানে কিভাবে প্রত্যাবর্তন করতে হয়।” দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরি করলেন রোহিত শর্মা। বিদেশে এটি ছিল তার প্রথম। এরপর ঋষভ পন্থ ও শার্দুল ঠাকুর হাফ সেঞ্চুরি করে ভারতের অবস্থান শক্ত করেন। চূড়ান্ত দিনে ইংল্যান্ড ব্যাটিং শুরু করেছিল ৭৭/০ স্কোরে, কিন্তু ফাস্ট বোলার জসপ্রিত বুমরাহর নেতৃত্বে ভারতীয় বোলাররা দুর্দান্ত পারফরম্যান্স দিয়ে দলকে জয় এনে দিয়েছিল।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *