RRvsDC: অরেঞ্জ আর পার্পল ক্যাপের দৌড়ে এই ভারতীয় মারলেন বাজি, দেখুন শীর্ষে রয়েছেন কারা 1

আইপিএল ২০২১ এ গতকাল দিল্লি ক্যাপিটালস আর রাজস্থান্র রয়্যালসের মধ্যে একটি দুর্দান্ত ম্যাচ দেখতে পাওয়া গিয়েছে। সমর্থকদের রুদ্ধশ্বাস এই ম্যাচে দিল্লি ক্যাপিটালসকে রাজস্থান রয়্যালসের হাতে ৩ উইকেটে হারতে হয়েছে। ভীষণই চড়াইউৎরাই ভরা এই ম্যাচ শেষ দিকে রাজস্থানের দিকে চলে যায়। এই ম্যাচে যতই দিল্লি ক্যাপিটালসের হার হোক, কিন্তু তাদের দলের খেলোয়াড়রা অরেঞ্জ আর পার্পল ক্যাপ পাওয়ার লড়াইকে ভীষণই ইন্টারেস্টিন করে তুলেছে। তো আসুন এক নজর দেখে নেওয়া যাক এই ম্যাচের পর অরেঞ্জ-পার্পল ক্যাপ পাওয়ার লড়াই কোন জায়গায় পৌঁছেছে।

অরেঞ্জ ক্যাপের দাবিদারের মধ্যে শামিল হলেন ঋষভ পন্থ

RRvsDC: অরেঞ্জ আর পার্পল ক্যাপের দৌড়ে এই ভারতীয় মারলেন বাজি, দেখুন শীর্ষে রয়েছেন কারা 2

দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ঋষভ পন্থ আরও একবার দুর্দান্ত ব্যাটিং করে রাজস্থানের বিরুদ্ধে ৫১ রানের ইনিংস খেলেন। এটা আলাদা বিষয় যে পন্থের এই ইনিংস সত্ত্বেও দিল্লিকে হারতে হয়েছে। কিন্তু নিজের এই ইনিংসের সৌজন্যে ঋষভ পন্থ আইপিএল ২০২১ এ সর্বাধিক রান সংগ্রহকারীদের তালিকায় টপ-১০ এ শামিল হয়ে গিয়েছেন। অন্যদিকে দিল্লি ক্যাপিটালসের ওপেনিং ব্যাটসম্যান শিখর ধবন এই ম্যাচে স্রেফ ৯ রানই করতে পেরেছেন, কিন্তু এইনি এই লিস্টে পাঁচ নম্বরে পৌঁছে গিয়েছেন।

অরেঞ্জ ক্যাপের দাবিদারদের মধ্যে সবচেয়ে শীর্ষে কেকেআরের ব্যাটসম্যান নীতীশ রাণা রয়েছেন। যিনি দুটি ম্যাচে ১৩৭ রান করেছেন। দ্বিতীয় স্থানে ১১৯ রানের সেঞ্চুরি ইনিংস খেলা সঞ্জু স্যামসন রয়েছেন।

পার্পল ক্যাপের দৌড়ে টপ ৩ পৌঁছলেন আবেশ খান

RRvsDC: অরেঞ্জ আর পার্পল ক্যাপের দৌড়ে এই ভারতীয় মারলেন বাজি, দেখুন শীর্ষে রয়েছেন কারা 3

দিল্লি ক্যাপিটালসের জোরে বোলার আবেশ খান রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ম্যাচে দুর্দান্ত বোলিং করে ৩২ রান দিয়ে তিন উইকেট নিয়েছেন। আবেশের এই দুর্দান্ত বোলিং সত্ত্বেও দিল্লি ক্যাপিটালস এই ম্যাচ হেরে যায়, তা সত্ত্বেও আবেশ খান উজ্জ্বল থেকেছেন। এই উইকেটগুলি নেওয়ার ফলে তিনি আইপিএল ২০২১ এর পার্পল ক্যাপের লিস্টে তৃতীয় নম্বরে এসে গিয়েছেন।অন্যদিকে ক্রিস ওকস নিজের স্পেলে ২২ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন আর তিনি এই তালিকায় চারটি উইকেট সহ পঞ্চম স্থানে চলে এসেছেন।

হর্ষল প্যাটেল রয়েছেন শীর্ষে

RRvsDC: অরেঞ্জ আর পার্পল ক্যাপের দৌড়ে এই ভারতীয় মারলেন বাজি, দেখুন শীর্ষে রয়েছেন কারা 4

পার্পল ক্যাপ পাওয়ার লড়াইতে সবার আগে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হর্ষল প্যাটেল রয়েছেন। হর্ষল প্যাটেল দুটি ম্যাচে ৭টি উইকেট রয়েছেন। যার মধ্যে ৫টি উইকেট তিনি মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে নিয়েছিলেন। অন্যদিকে কেকেআরের অ্যান্দ্রে রাসেল যতই কোনো কৃতিত্ব দেখাতে না পারুন ব্যাটিংয়ে, কিন্তু বোলিংয়ে তিনি দুর্দান্ত প্রদর্শন করে ৬ উইকেট নিয়েছেন। তিনি এই তালিকায় দ্বিতীয় নম্বরে রয়েছেন।

সব মিলিয়ে দিল্লি ক্যাপিটালসের খেলোয়াড়রা অরেঞ্জ-পার্পল ক্যাপ পাওয়ার লড়াইকে ভীষণই ইন্টারেস্টিং করে তুলেছেন। এখন সবে মাত্র আইপিএল ২০২১ এর শুরু হয়েছে। আগামী দিনে আর কোন খেলোয়াড় অরেঞ্জ-পার্পল ক্যাপ পাওয়ার এই লড়াইতে শামিল হবেন এটা দেখা ইন্টারেস্টিং হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *