IPL 2021: দিল্লি ক্যাপিটালসের বড়ো ধাক্কা, এই তারকা বোলারকে ছাড়াই মাঠে নামবে দল 1

৯ এপ্রিল থেকে শুরু হতে চলা আইপিএল লীগে দিলি ক্যাপিটালসের জন্য সমস্যা কম হওয়ায় নামই নিচ্ছে না। দলের নিয়মিত অধিনায়ক শ্রেয়স আইয়ার আগে থেকেই কাঁধের চোটের কারণে পুরো টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছেন, এখন বিসিসিআই দ্বারা করোনা ভাইরাসে জন্য তৈরি করা নিয়মের অধীনে দুই তারকা বোলার কাগিসো রাবাদা এবং এনরিচ নোর্ৎজেকেও প্রথম ম্যাচে খেলতে দেখা যাবে না।

রাবাদা আর নোর্টজেকে থাকতে হবে এক সপ্তাহ কোয়ারেন্টিনে

IPL 2021: দিল্লি ক্যাপিটালসের বড়ো ধাক্কা, এই তারকা বোলারকে ছাড়াই মাঠে নামবে দল 2

আসলে বিসিসিআই করোনা ভাইরাসের কারণে আইপিএলে যোগ দেওয়ার আগে সমস্ত খেলোয়াড়দের এক সপ্তাহের কোয়ারেন্টিনে রেখেছে। দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা এবং এনরিচ নোর্তজে সম্প্রতি পাকিস্তানের বিরুদ্ধে খেলা হওয়া ওয়ানডে সিরিজ খেলে দিলি ক্যাপিটালসে যোগ দেওয়ার জন্য ভারতে এসেছেন। করোনা নিয়মের অধীনে এই দুই খেলোয়াড়কে এক সপ্তাহের জন্য ক্যাম্প থেকে আলাদা থাকতে হবে। যদি দুই খেলোয়াড়ের রিপোর্ট নেগেটিভ আসে তারপরই তাদের শিবিরে যোগ দেওয়ার অনুমতি দেওয়া হবে।

কোভিড প্রটোকলের কারণে রাবাদা আর নোর্তজে থাকতে পারবেন না প্রথম ম্যাচে

IPL 2021: দিল্লি ক্যাপিটালসের বড়ো ধাক্কা, এই তারকা বোলারকে ছাড়াই মাঠে নামবে দল 3

গত মরশুমে প্রথমবার আইপিএল ফাইনালে পৌঁছনো দিল্লি ক্যাপিটালস এই মরশুমের প্রথম ম্যাচ ১০ এপ্রিল চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ওয়াংখেড়ে স্টেডিয়ামে খেলবে। কিন্তু এক সপ্তাহের কোয়ারেন্টিনের কারণে দুই তারকা বোলার প্রথম ম্যাচ খেলতে পারবেন না। এইভাবে দিল্লি ক্যাপিটালসকে তারকা খেলোয়াড়দের ছাড়াই মাঠে নামতে দেখা যাবে। অন্যদিকে দিল্লি ক্যাপিটালসের আরেক খেলোয়াড় অক্ষর প্যাটেলের কথা বলা হলে তিনিও বর্তমানে করোনা সংক্রমিত হয়েছে আর এই কারণে অক্ষরকেও শুরু কিছু ম্যাচ খেলতে দেখা যাবে না।

শ্রেয়সের অনুপস্থিতিতে ঋষভ পন্থকে দেওয়া হয়েছে অধিনায়কত্ব

IPL 2021: দিল্লি ক্যাপিটালসের বড়ো ধাক্কা, এই তারকা বোলারকে ছাড়াই মাঠে নামবে দল 4

ভালো ফর্মে থাকা টিম ইন্ডিয়ার উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থকে দিল্লি শ্রেয়সের অনুপস্থিতিতে দলের অধিনায়ক নিযুক্ত করেছে। প্রসঙ্গত ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে শ্রেয়স কাঁধে চোট পেয়েছিলনে। এই কারণে তিনি আইপিএলের পুরো টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছেন। শ্রেয়স এই দলের প্রথম অধিনায়ক যিনি দলকে গত মরশুমে প্রথমবার ফাইনালে পৌঁছতে সফল হয়েছিলেন। দুর্ভাগ্যবশত এই মরশুমে তাকে খেলতে দেখা যাবে না।
এই মরশুমে দিল্লি ক্যাপিটালস শ্রেয়সের অনুপস্থিতিতে ঋষভ পন্থকে অধিনায়কত্বের দায়ত্ব দিয়েছে। পন্থ ঘরোয়া স্তরেও দিল্লির অধিনায়কত্ব করেছেন, কিন্তু আইপিএলে তাকে প্রথমবার নেতৃত্ব দিতে দেখা যাবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *