শ্রীলঙ্কার বিরুদ্ধে ইতিহাস তৈরি করলেন দীপ্তি শর্মা, প্রথম মহিলা ক্রিকেটার হিসেবে গড়লেন এই কীর্তি !! 1

শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচে ইতিহাস গড়েছেন ভারতীয় মহিলা দলের খেলোয়াড় দীপ্তি শর্মা (Deepti Sharma)। প্রথম ম্যাচে দেখে মনে হচ্ছিল ১৩৯ রানের ছোট টার্গেট দিয়ে টিম ইন্ডিয়া জিততে পারবে কি না। কিন্তু দীপ্তি শর্মার দুর্দান্ত পারফরমেন্সের দৌলতে টিম ইন্ডিয়া এই ম্যাচ ৩৪ রানে জিতেছে। প্রথম টি-২০ ম্যাচটি জিতে সিরিজে ভারত এখন ১-০ ব্যবধানে এগিয়ে।

এই বড় সাফল্যের সঙ্গে যুক্ত হল দীপ্তি শর্মার নাম

শ্রীলঙ্কার বিরুদ্ধে ইতিহাস তৈরি করলেন দীপ্তি শর্মা, প্রথম মহিলা ক্রিকেটার হিসেবে গড়লেন এই কীর্তি !! 2

ভারতীয় মহিলা দল এবং শ্রীলঙ্কার মধ্যে ৩ টি-টোয়েন্টি ম্যাচের একটি সিরিজ খেলা হচ্ছে। সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে জিতেছে ভারতীয় দল। একইসঙ্গে এই ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে বল ও ব্যাট হাতে দুর্দান্ত পারফর্ম করেন দীপ্তি শর্মা। প্রথমে ব্যাট করে ঘরের দলের সামনে জয়ের জন্য ১৩৯ রানের লক্ষ্য রাখে ভারত। দলকে এই স্কোরে নিয়ে যেতে ৮ বলে ১৭ রানের অবদান দীপ্তি। সেই সাথে লঙ্কান দল যখন ব্যাট করতে আসে, বোলিংয়েও তার প্রতিভা দেখান। ৩ ওভারে ৯ রান দিয়ে ১ উইকেট নেন তিনি। যার মধ্যে একটি মেডেন ওভারও রয়েছে।

এই ম্যাচে দীপ্তির নামের সঙ্গে একটি বিশেষ সাফল্যও যোগ হয়েছে। আন্তর্জাতিক টি-২০ কেরিয়ারে ৫০০ রান পেরিয়েছেন তিনি। দীপ্তি শর্মা ভারতের হয়ে প্রথম মহিলা খেলোয়াড় যিনি টি-২০ ক্রিকেটে ৫০০-র বেশি রান এবং ৫০-এর বেশি উইকেট নিয়েছেন।

শ্রীলঙ্কাকে ৩৪ রানে হারিয়েছে ভারতীয় মহিলা দল

Deepti Sharma

তিনটি টি-২০ ম্যাচ সিরিজের প্রথম ম্যাচটি ভারতীয় মহিলা দল এবং শ্রীলঙ্কার মধ্যে খেলা হয় (IND W vs SL W) বৃহস্পতিবার। এই ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় টিম ইন্ডিয়া। তবে ভারতের শুরুটা ভালো হয়নি। তবে জেমিমা রদ্রিগেজ ৩৬ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে সামলান এবং দীপ্তি ৮ বলে ১৭ রানের ঝড়ো ইনিংস খেলে গুরুত্বপূর্ণ অবদান রাখেন।

শ্রীলঙ্কার বিরুদ্ধে জিততে ১৩৯ রানের টার্গেট দিল টিম ইন্ডিয়া। কিন্তু, এই ছোট স্কোর তাড়া করতে গিয়ে লঙ্কা মহিলা দল ভারতীয় বোলিংয়ের সামনে একপ্রকার ভেঙে পড়ে। বড় ইনিংস খেলতে পারেননি কোন ব্যাটসম্যানই। যার ফলে এই ম্যাচে ৩৪ রানে জিতেছে টিম ইন্ডিয়া। প্রথম টি-২০ জিতে সিরিজে ভারত ১-০ ব্যবধানে এগিয়ে গিয়েছে। সিরিজের দ্বিতীয় ম্যাচ হবে ২৫ জুন। একইসঙ্গে ২৭ জুন শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে এই মাঠে।

Leave a comment

Your email address will not be published.