দীপ দাশগুপ্ত জানালেন, শ্রীলঙ্কা সফরে কার হওয়া উচিত ভারত অধিনায়ক

ভারত তিন ম্যাচের একদিনের সিরিজ আর তিন ম্যাচের টি-২০ সিরিজের জন্য শ্রীলঙ্কা সফর করবে। এই কথা কিছুদিন আগেই বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলো স্পোর্টস স্টারকে দেওয়া নিজের বয়ানে বলেছিলেন। বর্তমানে ভারতীয় দল ১৮ থেকে ২২ জুনের মধ্যে হতে চলা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচের জন্য ইংল্যান্ডে যাচ্ছে।

দীপ দাশগুপ্ত ধবন, ভুবনেশ্বরকে বললেন অধিনায়কত্বের বিকল্প

দীপ দাশগুপ্ত জানালেন, শ্রীলঙ্কা সফরে কার হওয়া উচিত ভারত অধিনায়ক 1

শিখর ধবন শ্রীলঙ্কা সফরে অধিনায়ক হতে পারেন। অন্যদিকে তরুণ খেলোয়াড়দের এই সফরে পাঠানো হতে পারে। ইংল্যান্ডে ভারতীয় দলের প্রধান খেলোয়াড়রা খেলার কারণে বিসিসিআই নির্বাচকদের শ্রীলঙ্কা সফরের জন্য বি দলকে বাছতে হতে পারে।

নিজের একটি বয়ানে ভারতীয় দলের প্রাক্তন উইকেটকিপার ব্যাটসম্যান দীপ দাশগুপ্ত বলেন, “স্বাভাবিক যে, বিরাট কোহলি, রোহিত শর্মা, কেএল রাহুল এই সময় থাকবেন না। ওই দলের উপলব্ধ থাকা সবচেয়ে সিনিয়র খেলোয়াড় শিখর ধবন, এই কারণে আমার মনে হয় যে শিখর অধিনায়কত্বের সবচেয়ে সঠিক বিকল্প। এটা যথেষ্ট ইন্টারেস্টিং প্রশ্ন যে শ্রীলঙ্কা সফরে কে ভারতীয় দলের অধিনায়ক হবেন। আমাদের অধিনায়কের বিকল্প হিসেবে ভুবনেশ্বর কুমারকেও ভোলা উচিত নয়। যদি ও ফিট থাকে আর শ্রীলঙ্কা যায় তো ও-ও অধিনায়কের একটি উচিত বিকল্প হতে পারে”।

ভুবির নির্বাচন না হওয়াকে সঠিক বললেন দীপ দাশগুপ্ত

দীপ দাশগুপ্ত জানালেন, শ্রীলঙ্কা সফরে কার হওয়া উচিত ভারত অধিনায়ক 2

ভুবিকে ইংল্যান্ড সফরে জায়গা না দেওয়া নিয়ে দীপ দাশগুপ্ত বলেন, “আমি এই ব্যাপারে সারপ্রাইজ হইনি যে ভুবনেশ্বর কুমারকে ইংল্যান্ড সফরে জায়গা দেওয়া হয়নি। দলের সঙ্গে আগেই ৬জন জোরে বোলার গিয়েছে আর ওরা সকলেই নিজেদের জায়গা ডিজার্ভ করে। আমি এই বিষয়টাও মানি যে ভুবনেশ্বর কুমার ওখানের কন্ডিশনে সাহায্য পেতে, কিন্তু ও প্রায় ৩ বছর ধরে টেস্ট ক্রিকেট খেলেনি আর ও ২০১৮র পর থেকে ফিটনেস নিয়ে সংঘর্ষ করছে”।

এই রকম হল ভারত-শ্রীলঙ্কা সফরের শিডিউল

দীপ দাশগুপ্ত জানালেন, শ্রীলঙ্কা সফরে কার হওয়া উচিত ভারত অধিনায়ক 3

১৩ জুলাই- প্রথম ওয়ানডে
১৬ জুলাই- দ্বিতীয় ওয়ানডে
১৮ জুলাই- তৃতীয় ওয়ানডে
২২ জুলাই- প্রথম টি-২০
২৪ জুলাই- দ্বিতীয় টি-২০
২৭ জুলাই- তৃতীয় টি-২০

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *