২০১৮ বল বিকৃতির ঘটনা নিয়ে চাঞ্চল্যকর মন্তব্য করলেন সেই সময়ের অসি বোলিং কোচ ডেভিড সেকার 1
HOBART, AUSTRALIA - NOVEMBER 14: Australian bowling coach David Saker is seen in the warm up session during day three of the Second Test match between Australia and South Africa at Blundstone Arena on November 14, 2016 in Hobart, Australia. (Photo by Robert Cianflone/Getty Images)

রবিবার অস্ট্রেলিয়ার প্রাক্তন বোলিং কোচ ডেভিড সেকার বলেছেন, ২০১৮ সালে বল টেম্পারিং মামলায় এটি একটি বড় ভুল ছিল যা রোধ করা যেতে পারে এবং এজন্য তিনি আঙ্গুলও দেখিয়ে দিতে পারেন। এই ঘটনার পরে, অস্ট্রেলিয়ার জয়ের রেকর্ডের সংস্কৃতি পর্যালোচনা করা হয়েছিল। তত্কালীন অধিনায়ক স্টিভ স্মিথ, সহ অধিনায়ক ডেভিড ওয়ার্নার এবং বল ট্যাম্পার করা ব্যাটসম্যান ক্যামেরন ব্যানক্রফ্টকে নিষিদ্ধ করা হয়েছিল, তবে সেকার বলেছিলেন এটি সম্মিলিত ব্যর্থতা।

Bancroft charged, Smith admits ball tampering ploy

সেকার ‘সিডনি মর্নিং হেরাল্ড’ কে বলেছিলেন, “নিশ্চয়ই তখন অনেক কিছুই ভুল হয়েছিল। এই জন্য, ক্রমাগত আঙ্গুল উত্থাপিত করা হয়। অনেক লোককে দোষ দেওয়া যায়। আমাকেও দোষ দেওয়া যায়। এটা অন্য যে কেউ হতে পারে। এটি বন্ধ করা যেতে পারে তবে এটি ঘটেনি যা দুর্ভাগ্যজনক ছিল।” তিনি বলেছিলেন যে এই ঘটনাটি সর্বদা অস্ট্রেলিয়ান ক্রিকেটের সাথে সম্পর্কিত এবং এতে কেউ কিছু করতে পারে না। সেকার বলেছিলেন, “আপনি আমার দিকে আঙুল তুলতে পারেন, বুফের দিকে আঙুল তুলতে পারেন (সেই সময়ের কোচ ড্যারেন লেহমান)। আপনি অন্য লোকের দিকে আঙ্গুল তুলতে পারেন। অবশ্যই আপনি এটি করতে পারেন।”

Did Australian Bowlers Know About Ball-Tampering Tactics? Cameron Bancroft  Answers | Cricket News

তিনি বলেছিলেন, “এটি দুর্ভাগ্যজনক যে এটি কখনই তাড়া ছাড়বে না। আমরা সবাই জানি যে আমরা একটি বড় ভুল করেছি। এটি প্রকাশ না হওয়া পর্যন্ত এর প্রভাব জানা যায়নি।” ব্যানক্রফ্ট এই সময় যে অস্ট্রেলিয়ান বোলাররা এই প্লট সম্পর্কে সচেতন ছিলেন তা অবাক করে দিয়েছিলেন বলে সেকের এই বিবৃতি দেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *