CWG: ফাইনাল ম্যাচে হেরে কমনওয়েলথ গেমসে রৌপ্য নিয়েই সন্তুষ্ট ভারতীয় মহিলা ক্রিকেট দল !! 1

CWG 2022: কমনওয়েলথ গেমসের ক্রিকেট ফাইনালে অস্ট্রেলিয়া মহিলা ক্রিকেট দল ভারতীয় দলকে ৯ রানে হারিয়ে দিল। এই জয়ে অস্ট্রেলিয়া স্বর্ণপদক জিতেছে, আর ভারত পেয়েছে রুপোর পদক। বার্মিংহামের এজবাস্টন গ্রাউন্ডে অনুষ্ঠিত ফাইনাল ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করে অস্ট্রেলিয়া ভারতের সামনে ১৬২ রানের টার্গেট দেয়, জবাবে ভারত সবকটি উইকেট হারিয়ে মাত্র ১৫২ রান করতে সক্ষম হয়।

অস্ট্রেলিয়ার নির্ধারিত লক্ষ্য তাড়া করতে গিয়ে ভারতের শুরুটা খারাপ ছিল এবং তিন ওভারের মধ্যেই দল দুই ওপেনারের উইকেট হারিয়ে ফেলে। এরপর জেমিমা এবং হারমানপ্রীত তৃতীয় উইকেটে ৭১ বলে ৯৬ রানের জুটি গড়েন। এক পর্যায়ে, ভারতীয় দল জয়ের পথে ছিল। কিন্তু জেমিমার (৩৩) পতনের সাথে ভারতের গতি কমে যায় এবং দল বারবার বিরতিতে উইকেট হারাতে থাকে।

এদিকে অধিনায়ক হরমনপ্রীত কৌরও (৬৫) বাজে শট খেলে উইকেট হারান। তবে শেষ দিকের ব্যাটসম্যানরা ম্যাচ উত্তেজনা বজায় রেখে অস্ট্রেলিয়াকে সহজে ম্যাচ জেতার সুযোগ দেয়নি। শেষ ওভারে ভারতকে জয়ের জন্য ১১ রান করতে হলেও দল অলআউট হয়ে যায়।

এ দিন, আগে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ৮ উইকেটে ১৬১ রান করে। দলের পক্ষে ৬১ রান করেন বেথ মুনি। শুরুটা খারাপ হয়েছিল অস্ট্রেলিয়ার। ৯ রানে হিলি আউট হয়ে যাওয়ায় প্রথম উইকেট হারায় দলটি। এরপর মুনি ও লেনিংয়ের মধ্যে দ্বিতীয় উইকেটে অর্ধশতকের জুটি গড়ে ওঠে। তবে ৩৬ রানে রানআউট হন অস্ট্রেলিয়ান অধিনায়ক। পরের ওভারেই উইকেট হারান তাহলিয়া ম্যাকগ্রাও। অলরাউন্ডার অ্যাশ গার্ডনার ২৫ বলে ২৫ রান করেন এবং তারপর বোলিংয়ে তিনটি উইকেট নেন। ভারতের হয়ে স্নেহ রানা ও রেণুকা সিং ২টি করে উইকেট নেন। দীপ্তি ও রাধা পেয়েছেন ১টি করে উইকেট।

Leave a comment

Your email address will not be published.