পছন্দের টেস্ট একাদশে কোহলি সহ দুজন নামী খেলোয়াড়কে বাছলেন প্যাট কাম্মিনস 1

বর্তমান অস্ট্রেলিয়ান স্পিড ষ্টার প্যাট কাম্মিনস এই মুহুর্ত্তে বিশ্ব ক্রিকেটে ১ নম্বর বোলার হিসাবে পরিচিত ,তিনি এই মুহুর্ত্তে বিশ্বের যেকোনো ব্যাটসম্যানের কাছে বোলিং ত্রাস। পেট কাম্মিনস তেমন বিশ্ব ক্রিকেটে বোলিং ত্রাস তেমনি তিনি ব্যাট হাতেও যথেষ্ট সাবলীল, তাই তিনি বর্তমান অস্ট্রেলিয়া দলের একজন সব থেকে নির্ভরযোগ্য এবং খুবই গুরুত্বপূর্ণ অলরাউন্ডার হিসাবে পরিচিত।

পছন্দের টেস্ট একাদশে কোহলি সহ দুজন নামী খেলোয়াড়কে বাছলেন প্যাট কাম্মিনস 2

অস্ট্রেলিয়ান এই পেস বোলার নিজের পছন্দের টেস্ট একাদশ তৈরি করেছেন তার মধ্যে তিনি টপ ৩জন ব্যাটসম্যান কে বেছেছেন যারা এই মুহুর্ত্তে বিশ্ব ক্রিকেটে “fab four ” এর নামে পরিচিত। তিনি বলেন বিশ্ব ক্রিকেটে প্রতিনিয়ত বিতর্ক সৃষ্টি হচ্ছে টেস্ট ক্রিকেটে সব থেকে বেস্ট ব্যাটসম্যান কে , কখনো মনে করা হচ্ছে এই মুহুর্ত্তে টেবিলের ১নম্বর থাকা নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন হয়তো বেস্ট আবার কখনো মনে করা হচ্ছে বর্তমান ভারত অধিনায়ক বিরাট কোহলি হয়তো বেস্ট ঠিক তখুনি অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান স্টিভ স্মিথ এবং ইংল্যান্ড টেস্ট অধিনায়ক জো রুট খুব ভালো পারফর্মেন্স করে নিজেদের বেস্ট টাকে প্রমান করেছেন। পেট কাম্মিনস মনে করেন এই ৪জন খেলোয়াড়ের আলাদা আলাদা ফ্যান ফললোইং আছে তাই তাদের মধ্যে তুলনা করা উচিত নয় এবং এই জন্যই তাদের বিশ্ব ক্রিকেটে ” fab four ” নামে ডাকা হয়।

পছন্দের টেস্ট একাদশে কোহলি সহ দুজন নামী খেলোয়াড়কে বাছলেন প্যাট কাম্মিনস 3

কাম্মিনস তার পছন্দের টেস্ট একাদশে এই ৪জন ব্যাটসম্যানের ভেতরে ৩জন কে জায়গা দিয়েছেন তারা হলেন কেন উইললামসন , স্টিভ স্মিথ এবং বিরাট কোহলি। একটি সাক্ষাৎকারে তিনি বলেন উইললামসন , স্মিথ এবং কোহলি কে তিনি তার বেস্ট টেস্ট একাদশে প্রথম ৫জনের ভিতরেই রাখতে চান। এর পাশাপাশি তিনি ভারতীয় অভিজ্ঞ পেসার ভুবনেশ্বর কুমার সমন্ধে কিছু বলেন , ভুবনেশ্বর কুমার যিনি সদ্য চোট সরিয়ে ভারতীয় টেস্ট দলে ফিরেছেন। কাম্মিনস বলেন ভুবনেশ্বর কুমার হলেন এমন বুদ্ধিমান বোলার যিনি নতুন বল কিভাবে সুইং করতে হয় সেটা খুব ভালোই জানেন তার সাথে সাথে ভুবনেশ্বর এর হাথে বলের গতির তারতম্য এবং ইয়র্কার দেবার ক্ষমতাও অসাধারণ।

কাম্মিনস তার সাক্ষাৎকারে আরো বলেন ভুবনেশ্বর কুমারের হাথে যেধরণ সুইং তিনি লক্ষ্য করেছেন তা এখনো অবধি অন্য কোনো পেস বোলারের মধ্যে তিনি লক্ষ্য করেননি , কিন্তু তিনি মনে করেন ভারতীয় এই পেস ব্যাটারি তার চোটের কারণেই বারবার ভারতীয় দল থেকে বাদ পড়েছেন। কাম্মিনস আসা রাখেন হয়তো খুব তাড়াতাড়ি ভুবনেশ্বর কুমার আবার ভারতীয় দলের নিয়মিত সদ্দস্য হয়ে উঠবেন। কিন্তু এটাও জানিয়ে রাখা ভালো আসন্ন ইংল্যান্ড সিরিজের জন্য ঘোষিত ভারতীয় দলে ভুবনেশ্বর কুমারের জায়গা হয়নি।

পছন্দের টেস্ট একাদশে কোহলি সহ দুজন নামী খেলোয়াড়কে বাছলেন প্যাট কাম্মিনস 4

সব শেষে কাম্মিনস বলেন তিনি সদ্য হতে চলা ওয়ার্ল্ড টেস্ট সিরিজ ফাইনালের দিকে তাকিয়ে আছেন যেখানে ভারত এবং নিউজিল্যান্ড সাউথহ্যাম্পটনে মুখোমুখি হতে চলেছে। যা নিয়ে তিনি বলেন এটি খুব রোমাঞ্চকর একটা টেস্ট ফাইনাল হতে চলেছে যা বিশ্বের সমস্ত ক্রিকেটপ্রেমিকে আনন্দই দেবে বলে তিনি মনে করেন। ওর্য়াল্ড টেস্ট সিরিজ এর জন্য তিনি আই সি সি কে ধন্যবাদ জানিয়ে বলেন এই রকম টেস্ট সিরিজ করার জন্য বিশ্বের সমস্ত আন্তর্জাতিক ক্রিকেট দল ইসি খেলার ব্যাপারে আশাবাদী হবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *