IPL 2022: এখনও কি আইপিএলের প্লে অফে পৌঁছতে পারে চেন্নাই সুপার কিংস? জানুন সম্পূর্ণ সমীকরণ

গত বছরের চ্যাম্পিয়ন দল আর রবীন্দ্র জাদেজার নেতৃত্বাধীন চেন্নাই সুপার কিংসের জন্য এই বছর আইপিএলের সফর ভীষণই নিরাশাজনক থেকেছে। সোমবার পাঞ্জাব কিংসের সামনে লজ্জাজনক হারের পর সিএসকেকে এই টুর্নামেন্টে ষষ্ঠ হারের মুখ দেখতে হয়। এই অবস্থায় এখন দলের জন্য প্লে অফে জায়গা পাওয়া ভীষণোই মুশকিল হয়ে গিয়েছে। আসুন জেনে নেওয়া যাক এখনও কীভাবে চেন্নাইয়ের দল প্লে অফে নিজেদের জায়গা সুনিশ্চিত করতে পারে।

চেন্নাইকে বাকি থাকা সমস্ত ম্যাচ জিততে হবে

IPL 2022: এখনও কি আইপিএলের প্লে অফে পৌঁছতে পারে চেন্নাই সুপার কিংস? জানুন সম্পূর্ণ সমীকরণ 1

এই মুহূর্তে চেন্নাইয়ের দল পয়েন্টস টেবিলে ২টি জয় আর ৪ পয়েন্টস নিয়ে নবম স্থানে রয়েছে। সেই সঙ্গে দলের রান রেট এই মুহূর্তে রয়েছে -০.৫৩৮। এই অবস্থায় যদি সিএসকের দল বাকি থাকা ৬টি ম্যাচ জিততে সফল হয় আর সেই সঙ্গে নিজেদের নেট রানরেটও উন্নত করে ফেলে তো তাদের জন্য প্লে অফে যাওয়ার সুযোগ তৈরি হতে পারে। তবে তাদের অন্য দলগুলির ফলাফলের উপরও নির্ভর করতে হবে।

১৬ পয়েন্ট হলে পেতে পারে কোয়ালিফিকেশন

IPL 2022: এখনও কি আইপিএলের প্লে অফে পৌঁছতে পারে চেন্নাই সুপার কিংস? জানুন সম্পূর্ণ সমীকরণ 2

যদি চেন্নাইয়ের দল নিজেদের বাকি থাকা ৬টি ম্যাচ জিততে সফল হয় তো তাদের পয়েন্টস হবে ১৬, যার ফলে তারা নিজেদের জায়গা প্লে অফে পাকা করতে পারে। তবে এর মধ্যে চেন্নাইকে নিজেদের সমস্ত ম্যাচই বড় ব্যবধানে জিততে হবে আর আশা করতে হবে যে অন্যান্য দলের ফলাফলও তাদের পক্ষেই যাবে। কিন্তু রবীন্দ্র জাদেজার এই দলের বর্তমান প্রদর্শন দেখে এমনটা হওয়া সহজ বলে মনে হচ্ছে না। চেন্নাইয়ের মতোই আইপিএলের ইতিহাসে দ্বিতীয় সবচেয়ে সফল দল মুম্বইয়ের জন্যও এই বছর আইপিএল কোনো দুঃস্বপ্নের চেয়ে কম যায়নি, আর দল এখনও পর্যন্ত তাদের খেলা ৮টি ম্যাচের সবকটিই হেরেছে। এর সঙ্গেই রোহিত শর্মা নেতৃত্বাধীন দল এই টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়া প্রথম দলও হয়ে গিয়েছে।

Leave a comment

Your email address will not be published.