অস্ট্রেলিয়ায় গোলাপী বলে দুর্ধর্ষ শতরান স্মৃতি মান্ধানার, সোশ্যাল মিডিয়ায় আপ্লুত ক্রিকেট বিশ্ব 1

ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যকার ঐতিহাসিক ডে-নাইট টেস্ট ম্যাচের দ্বিতীয় দিনে দুর্দান্ত সেঞ্চুরি করলেন স্মৃতি মান্ধানা। এটি মান্ধানার টেস্ট কেরিয়ারের প্রথম সেঞ্চুরি। ১৭০ বলে ১৮টি বাউন্ডারি ও একটি ছক্কার সাহায্যে এই সেঞ্চুরি হাঁকান তিনি। এলিস পেরির বলে একটি চার মেরে মান্ধানা তার সেঞ্চুরি পূর্ণ করেন। বিরাট কোহলির পর দ্বিতীয় ক্রিকেটার যিনি ভারত থেকে গোলাপী বল টেস্টে সেঞ্চুরি করেছিলেন। কোহলি ২০১৯ সালে কলকাতা টেস্টে বাংলাদেশের বিপক্ষে ১০৬ রান করেছিলেন।

টেস্ট ম্যাচের প্রথম দিনে বিস্ফোরক ব্যাটিং করার সময়, মান্ধানা ১১টি চারের সাহায্যে মাত্র ৫১ বলে একটি ফিফটি করেন। এই খেলোয়াড় একই ওভারে চারটি চার মারেন ডারসি ব্রাউনের বলে। শেফালি ভার্মার সঙ্গে প্রথম উইকেটে ৯৩ রান যোগ করেন মান্ধানা। শেফালী ৪১ রানে সোফি মলিনুর বলে তাহলিয়া ম্যাকগ্রার হাতে ক্যাচ দেন। এবার শতরান করলেন মান্ধানা। দেখে নেওয়া যাক সোশ্যাল মিডিয়ায় এই নিয়ে কি বার্তা আসছে।

মাত্র ১৮ বছর বয়সে অভিষেক হওয়া মান্ধানা তার প্রথম টেস্ট ম্যাচে হাফ সেঞ্চুরি করেছিলেন। ২০১৪ সালে ইংল্যান্ডের বিপক্ষে এই কৃতিত্ব করেছিলেন তিনি। এই টেস্টের ৭ বছর পর, ভারতীয় মহিলা দল ইংল্যান্ডে লাল বলের ক্রিকেট খেলেছে। এই ম্যাচটি তিন মাস আগে ইংল্যান্ডের ব্রিস্টল মাঠে খেলা হয়েছিল, যেখানে মান্ধানা একটি দুর্দান্ত ৭৮ রান করেছিলেন। এই ম্যাচটি ড্র হয়েছিল।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *