চেন্নাই টেস্টের আগে খারাপ খবর, চোটের কারণে ছিটকে গেলেন গুরুত্বপূর্ণ খেলোয়াড়

ভারত আর ইংল্যান্ডের মধ্যে চার টেস্ট ম্যাচের সিরিজের প্রথম টেস্ট ম্যাচ শুক্রবার ৫ ফেব্রুয়ারি চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে খেলা হবে। প্রথম ম্যাচ নিয়ে দুই দলই নিজেদের প্রস্তুতি শুরু করে দিয়েছে। দুই দলের খেলোয়াড়রাই ২ ফেব্রুয়ারি থেকে প্র্যাকটিসও শুরু করে দিয়েছেন। কিন্তু এর মধ্যে ইংল্যান্ড শিবির থেকে একটি চিন্তাজনক খবর সামনে এসেছে। শ্রীলঙ্কা সফর থেকে ক্লিন সুইপ করে ফেরা জো রুটের নেতৃত্বাধীন দলের জন্য একটি খারাপ খবর হল দলের গুরুত্বপূর্ণ আর তরূণ এক খেলোয়াড় চোটের কারণে প্রথম ২টি টেস্ট ম্যাচ থেকে ছিটকে গিয়েছেন।

চোটের কারণে প্রথম ২টি টেস্ট থেকে ছিটকে গেলেন জ্যাক ক্রলি

চেন্নাই টেস্টের আগে  খারাপ খবর, চোটের কারণে ছিটকে গেলেন গুরুত্বপূর্ণ খেলোয়াড় 1

শ্রীলঙ্কা সফরে ইংল্যান্ড দলের সদস্য থাকা ৩ নম্বর ব্যাটসম্যান জ্যাক ক্রলী প্রথম টেস্টের জন্য দলের সম্ভাব্য একাদশে ছিলেন। কিন্তু মঙ্গলবার ২ ফেব্রুয়ারি ড্রেসিংরুমের বাইরে পড়ে যাওয়ার কারণে কব্জিতে চোট পেয়েছেন। এই চোটের কারণে তিনি এখন প্রথম দুটি টেস্ট ম্যাচ খেলতে পারবেন না। ২৩ বছর বয়সী তরুণ ব্যাটসম্যান জ্যাক ক্রলির ছিটকে যাওয়ার পর ইংলিশ দল এক বড়ো ধাক্কা খেয়েছে কারণ ভারত সফরে তিনি ইংল্যান্ডের ব্যাটিং লাইনআপে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারতেন। কিন্তু কব্জিতে চোট লাগার কারণে তিনি এখন প্রথম একাদশে থাকতে পারবেন না।

দুর্দান্ত থেকেছে এখনও পর্যন্ত ক্রলির পরিসংখ্যান

চেন্নাই টেস্টের আগে  খারাপ খবর, চোটের কারণে ছিটকে গেলেন গুরুত্বপূর্ণ খেলোয়াড় 2

যদি এখনও পর্যন্ত ইংল্যান্ডের হয়ে ক্রলির ক্রিকেট কেরিয়ারের কথা বলা হয় তো তিনি মোট ১০টি আন্তর্জাতিক টেস্ট ম্যাচ খেলছেন। এর মধ্যে কেন্টের এই তরুণ ব্যাটসম্যান দুর্দান্ত ব্যাটিং কড়ে ৩৮.৫০ গড়ে ৬১৬ রান করেছেন। এর মধ্যে তার ব্যাট থেকে একটি সেঞ্চুরি আর ৩টি হাফসেঞ্চুরি বেরিয়েছে। যার মধ্যে একটি ডবল সেঞ্চুরিও রয়েছে। ক্রলি ইংল্যান্ডের হয়ে নিজের আন্তর্জাতিক কেরিয়ারের শুরু ২০১৯ এ নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে হ্যামিলটন টেস্টে করেছিলেন। এই তরুণ ক্রিকেটার ১ বছরের নিজের ছোটো কেরিয়ারে নিজের ব্যাটিংয়ে ক্রিকেট বিশষজ্ঞদের যথেষ্ট প্রভাবিত করেছেন।

১৭ বছরের বয়সেই করেছিলেন ঘরোয়া ক্রিকেটে শুরু

চেন্নাই টেস্টের আগে  খারাপ খবর, চোটের কারণে ছিটকে গেলেন গুরুত্বপূর্ণ খেলোয়াড় 3

এছাড়াও ঘরোয়া ক্রিকেট ক্রলি দীর্ঘ ফর্ম্যাটের একজন দুর্দান্ত খেলোয়াড় হিসেবে নাম করেছেন। তিনি ইংল্যান্ডে কেন্টের হয়ে নিজের ঘরোয়া ক্রিকেট কেরিয়ারের শুরু ১৭ বছর বয়সেই করেছিলেন। কেন্টের হয়ে তিনি এখনও পর্যন্ত ৪৮টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। এর মধ্যে তিনি ৩৩.২১ গড়ে ২৬৫৭ রান করেছেন। প্রথম শ্রেণির ক্রিকেটে তার নামে ৫টি সেঞ্চুরি আর ১৪টি হাফসেঞ্চুরিও রয়েছে। ক্রলির ছিটকে যাওয়ার পর এখন এটা দেখা গুরুত্বপূর্ণ হবে যে ভারতের বিরুদ্ধে ইংল্যান্ড টিম ম্যানেজমেন্ট কাকে দলে জায়গা দেয়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *