বিদেশী খেলোয়াড়রা ছাড়তে চান আইপিএল, এক বড়ো ফ্রেঞ্চাইজি করল খোলসা

আইপিএল ২০২১ উপর এবার করোনা সংকট এসে পড়ল। বেশকিছু খেলোয়ড় আক্রান্ত হয়ে গিয়েছে। এখন করোনা খেলোয়াড়দের মনেও প্রভাব ফেলছে। এর শিকার বিশেষ করে এই লীগে খেলা বিদেশী প্লেয়াররা হচ্ছেন। খবরের মোতাবেক বিদেশী খেলোয়াড়রা আইপিএলের একটি বড় ফ্রেঞ্চাইজিকে ভারতে করোনা নিয়ে চিন্তা প্রকাশ করেছেন।

বিদেশী খেলোয়াড়দের মধ্যে করোনার আতঙ্ক

বিদেশী খেলোয়াড়রা ছাড়তে চান আইপিএল, এক বড়ো ফ্রেঞ্চাইজি করল খোলসা 1

একটি বড়ো ফ্রেঞ্চাইজি জানিয়েছে যে এমন বেশ কিছু খেলোয়াড় রয়েছেন যারা মাঝ পথেই টুর্নামেন্ট ছাড়তে চান। ফ্রেঞ্চাইজির তরফে এই ব্যাপারে বিসিসিআইকেও জানানো হয়েছে। ফ্রেঞ্চাইজির সঙ্গে যুক্ত এক আধিকারিক আনিয়েছেন যে আমাদের বেশিরভাগ বিদেশী খেলোয়াড় আইপিএল ২০২১ এ এখন আগে খেলতে চান না। তারা নিজেদের সুরক্ষিত মনে করছেন না। অন্যদিকে আমাদের তরফে সম্পুর্ণ আশ্বাস দেওয়া হয়েছে যে আমরা তাদের সম্পূর্ণ খেয়াল রাখব।

ফ্রেঞ্চাইজি প্রকাশ করল চিন্তা
বিদেশী খেলোয়াড়রা ছাড়তে চান আইপিএল, এক বড়ো ফ্রেঞ্চাইজি করল খোলসা 2

আগামী সময়ে যদি প্রয়োজন পড়ে তো তাদের ভারতের বাইরে পাঠাতেও সাহায্য করা হবে। ফ্রেঞ্চাইজি চিন্তা প্রকাশ করে বলছে যে যদি খেলোয়াড়রাই চলে যান তো দল নিজেদের বাকি থাকা ম্যাচ কীভাবে খেলবে। রিপোর্টের অনুযায়ী বিদেশী খেলোয়াড়দের মধ্যে করোনার আতঙ্ক স্রেফ একটা ফ্রেঞ্চাইজিতেই নয় বরং প্রত্যেকটি ফ্রেঞ্চাইজির খেলোয়াড়দের মধ্যেই রয়েছে।
একজন বিদেশী খেলোয়াড়ের মোতাবেক আমরা ভীষণ চিন্তিত যে আমরা পজিটিভ হয়ে যেতে পারি। এই অবস্থায় বিসিসিআই পুরো দলকে কেনো কোয়ারিন্টিন করছে না। পরিস্থিতি মুশকিলের আর এই পরিস্থিতিতে খেলা ভীষণই মুশকিল মনে হচ্ছে।

ক্রিকেট বোর্ডগুলো বলল প্রত্যেক খেলোয়াড় স্বতন্ত্র

বিদেশী খেলোয়াড়রা ছাড়তে চান আইপিএল, এক বড়ো ফ্রেঞ্চাইজি করল খোলসা 3

এদিকে ইসিবি, ক্রিকেট দক্ষিণ আফ্রিকা, আর অস্ট্রেলিয়া আইপিএল না খেলার সিদ্ধান্ত স্বয়ং খেলোয়াড়দের উপর ছেড়ে দিয়েছে। ইসিবির স্পোক পার্সন ডেইলি মেলকে জানিয়েছে যে আমরা নিয়মিত পরিস্থিতর উপর নজর রেখেছি। আর নিজেদের খেলোয়ড়দের সঙ্গ নিয়মিত যোগাযোগ রাখছি। যতদূর টুর্নামেন্টে খেলার প্রশ্ন তো এটা প্রত্যেক খেলোয়াড়দের ব্যক্তিগত সিদ্ধান্ত।

Leave a comment

Your email address will not be published.