ভারতের প্রজাতন্ত্র দিবস উপলক্ষ্যে প্রধানমন্ত্রী মোদিকে বিশেষ সম্মান জ্ঞাপন করলেন ক্রিস গেইল ও জন্টি রোডস 1

ভারতের ৭৩তম প্রজাতন্ত্র দিবস উপলক্ষে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) বিখ্যাত ক্রিকেটার জন্টি রোডস এবং ক্রিস গেইলকে একটি চিঠি লিখেছেন, ভারতের সাথে তাদের “ঘনিষ্ঠ সম্পর্কের” প্রশংসা করে৷ দক্ষিণ আফ্রিকার রোডস মুম্বাই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) প্রাক্তন ফিল্ডিং কোচ এবং বছরের একটি উল্লেখযোগ্য অংশ ভারতে থাকেন। তিনি তার মেয়ের নামও ‘ইন্ডিয়া’ রাখেন। অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল (Chris Gayle) আইপিএলে বিস্ফোরক ব্যাটিংয়ের কারণে ভারতে বেশ জনপ্রিয়।

দক্ষিণ আফ্রিকার রোডস মুম্বাই ইন্ডিয়ান্সের প্রাক্তন ফিল্ডিং কোচ এবং বছরের একটি উল্লেখযোগ্য অংশ ভারতে থাকেন

তিনি লিখেছেন, “বছরের পর বছর ধরে আপনি ভারত এবং এর সংস্কৃতির সাথে একটি শক্তিশালী সংযোগ গড়ে তুলেছেন। আপনি যখন এই মহান দেশের নামানুসারে আপনার মেয়ের নাম রেখেছিলেন তখন সেটা প্রমাণিত হয়েছিল। আপনি আমাদের দেশের মধ্যে সুদৃঢ় সম্পর্কের বিশেষ দূত।” এই চিঠি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন রোডস। এতে আরও লেখা হয়েছে, “ভারত ঐতিহাসিক আর্থ-সামাজিক পরিবর্তনের সময় পার করছে। আমি নিশ্চিত যে এটি জীবনকে শক্তিশালী করবে এবং বিশ্ব তহবিলে অবদান রাখবে।” রোডস টুইট করেছেন, “আপনার কথার জন্য নরেন্দ্র মোদীজিকে ধন্যবাদ। আমি যতবার ভারতে এসেছি, ততবারই মানুষ হিসেবে অনেক পরিপক্ক হয়েছি। আমার পুরো পরিবার ভারতের সাথে প্রজাতন্ত্র দিবস উদযাপন করছে। ভারতের জনগণের অধিকার রক্ষায় সংবিধানের গুরুত্বকে সম্মান করা। জয় হিন্দ।”

আইপিএলের কারণে, সারা বিশ্বের তারকা ক্রিকেটাররা ভারতে প্রচুর সময় কাটান, যা তাদের ভারতের কাছাকাছি আসার সুযোগ দিয়েছে

গেইল টুইট করেছেন, “আমি ভারতকে ৭৩তম প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা জানাই। সকালে যখন আমি ঘুম থেকে উঠি, আমি প্রধানমন্ত্রী মোদীর কাছ থেকে তাঁর এবং ভারতের জনগণের সাথে ঘনিষ্ঠ ব্যক্তিগত সম্পর্ক সম্পর্কে একটি ব্যক্তিগত বার্তা পেয়েছি। ইউনিভার্সাল বসের পক্ষ থেকে অভিনন্দন ও ভালোবাসা।” ভারতে গেইল, ডেভিড ওয়ার্নার, এবি ডি ভিলিয়ার্সের মতো ক্রিকেটারদের ভক্তের অভাব নেই। আইপিএলের কারণে, সারা বিশ্বের তারকা ক্রিকেটাররা ভারতে প্রচুর সময় কাটান, যা তাদের ভারতের কাছাকাছি আসার সুযোগ দিয়েছে।

Leave a comment

Your email address will not be published.