Indian Test Team

ভারতীয় টেস্ট দলের বাইরে থাকা অভিজ্ঞ ব্যাটসম্যান চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara) টিম ইন্ডিয়াতে ফেরার জন্য জোর প্রস্তুতি নিচ্ছেন। ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে টানা দ্বিতীয় ম্যাচে সেঞ্চুরি করলেন তিনি। সাসেক্সের হয়ে খেলতে গিয়ে পূজারা ওরচেস্টারশায়ারের বিরুদ্ধে ১০৯ রানের দুর্দান্ত ইনিংস খেলেছিলেন। এর আগে গত ম্যাচে ডার্বিশায়ারের বিপক্ষে ডাবল সেঞ্চুরি করেছিলেন পূজারা।

ওরচেস্টারশায়ার তাদের প্রথম ইনিংসে ৪৯১ রান করেছিল। তার পক্ষে সর্বোচ্চ অপরাজিত ১৬৯ রান করেন ক্যাপ্টেন ব্রেট ডি অলিভেরা। এড পোলক ৭৭ ও এড বার্নার্ড ৭৫ রান করেন। সাসেক্সের পক্ষে সর্বোচ্চ তিনটি উইকেট নেন অধিনায়ক টম হেইনস। হেনরি ক্রোকম্ব এবং গ্রান্ট স্টুয়ার্ট দুটি করে সাফল্য পেয়েছেন।

চার মেরে সেঞ্চুরি পূর্ণ করেন পূজারা

শেষ হলো নির্বাচকদের চিন্তা, পুরনো ছন্দে ফিরলো টিম ইন্ডিয়ার এই তারকা ক্রিকেটার !! 1

সাসেক্সের ব্যাটিং নিয়ে কথা বলতে গেলে তাদের শুরুটা ছিল বেশ খারাপ। প্রথম বলেই অ্যালিস্টার অরকে আউট করেন জ্যাক লিচ। তারপর ক্রিজে নামেন পূজারা। তিনি এক প্রান্ত ধরে রেখেছিলেন এবং অন্য প্রান্ত থেকে উইকেট পড়তে থাকেন। এই জ্যাক লিচের বলে চার মেরে সেঞ্চুরি পূর্ণ করেন পূজারা। ১০৯ রানের ইনিংসে তিনি ১৬টি চার মারেন। টম ক্লার্ক ৪৪, টম এসপ ২৮ এবং টম হেইন্স ২৬ রান করেন। ওরচেস্টারশায়ারের হয়ে সর্বোচ্চ চার উইকেট নিয়েছেন ইংল্যান্ডের স্পিনার জ্যাক লিচ।

পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ান ফ্লপ

শেষ হলো নির্বাচকদের চিন্তা, পুরনো ছন্দে ফিরলো টিম ইন্ডিয়ার এই তারকা ক্রিকেটার !! 2

পূজারার দলে থাকা পাকিস্তানের তারকা উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান অবশ্য রানের খাতা খুলতে পারেননি। তাকে প্যাভিলিয়নে পাঠান জ্যাক লিচ। কাউন্টি মরশুমটা এখনও পর্যন্ত ভালো যায়নি রিজওয়ানের। ডার্বিশায়ারের বিপক্ষে শেষ ম্যাচে তার ব্যাট থেকে আসে মাত্র ২২ রান। এই ফর্ম অবশ্যই তাকে ভাবাবে।

পুজারা কি ফিরবেন?

শেষ হলো নির্বাচকদের চিন্তা, পুরনো ছন্দে ফিরলো টিম ইন্ডিয়ার এই তারকা ক্রিকেটার !! 3

টিম ইন্ডিয়াতে ফেরার জন্য কঠোর পরিশ্রম করছেন চেতেশ্বর পূজারা। জুলাইয়ে ইংল্যান্ডের মাটিতে টেস্ট ম্যাচ খেলতে হবে টিম ইন্ডিয়াকে। শ্রীলঙ্কার বিপক্ষে হোম সিরিজে বাদ পড়া পূজারা ডাবল সেঞ্চুরি ও সেঞ্চুরি করে কিন্তু দলে ফেরার দাবি পুঁতে রাখলেন। ইংল্যান্ডে খেলার সুফল পেতে পারেন তিনি। ইংল্যান্ডের মাটিতে গত বছর পাঁচ টেস্টের সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে ছিল টিম ইন্ডিয়া। করোনা মহামারীর কারণে পঞ্চম ম্যাচটি স্থগিত করা হয়েছে। বার্মিংহামে একই ম্যাচ হবে ১ জুলাই থেকে ৫ জুলাই পর্যন্ত। সেটার পর তিনটি টি-২০ ও তিনটি ওয়ানডে ম্যাচের সিরিজ খেলবে টিম ইন্ডিয়া।

Leave a comment

Your email address will not be published.