Team India-য় ফিরেই IPL নিয়ে এই বিতর্কিত বয়ান দিলেন চেতেশ্বর পুজারা

রবিবার বিসিসিআইয়ের (BCCI) তরফে ইংল্যান্ডের (England) বিরুদ্ধে খেলা হতে চলা একমাত্র টেস্ট ম্যাচের জন্য টিম ইন্ডিয়ার খেলোয়াড়দের নাম ঘোষণা করে দেওয়া হয়েছে। এটা সেই টেস্ট ম্যাচ যা গত বছর করোনার (Corona) কারণে বাতিল করে দেওয়া হয়েছিল। এই সিরিজে ভারত ২-১ ফলাফলে এগিয়ে রয়েছে। এই সিরিজের জন্য টিম ইন্ডিয়ায় এক ভরসাযোগ্য খেলোয়াড়ের প্রত্যাবর্তন হয়েছে আর সেই খেলোয়াড়ের নাম চেতেশ্বর পুজারা, যিনি ভারতীয় দলে (Team India) আবারও সুযোগ পাওয়ার পর আইপিএল নিয়ে একটি বড় বয়ান দিয়েছেন।

দলে প্রত্যাবর্তন নিয়ে কী বললেন চেতেশ্বর পুজারা?

Team India-য় ফিরেই IPL নিয়ে এই বিতর্কিত বয়ান দিলেন চেতেশ্বর পুজারা 1

আইপিএল ২০২২ এ চেতেশ্বর পুজারাকে (Cheteshwar pujara) কোনো দলই কেনেনি। অন্যদিকে, আইপিএল শুরু হওয়ার আগে তাকে শ্রীলঙ্কার বিরুদ্ধে ঘরোয়া টেস্ট সিরিজ থেকেও বাদ দেওয়া হয়েছিল আর এমনটা মনে হচ্ছিল যে পুজারা টেস্ট কেরিয়ার এবার শেষ হয়ে গিয়েছে, কিন্তু আরও একবার তার টিম ইন্ডিয়ায় প্রত্যাবর্তন হয়েছে। দলে প্রত্যাবর্তন করা নিয়ে পুজারা বলেন,

“যদি আইপিএলের কোনো দল আমাকে নির্বাচন করত তাহলে এই বিষয়ে ভীষণই কম আশা থাকত যে আমি ভারতীয় দলে সুযোগ পাব। আমি শুধু নেটে গিয়ে প্র্যাকটিস করতাম। নেটে প্র্যাকটিস করা আর ম্যাচ খেলার মধ্যে যথেষ্ট পার্থক্য থাকে। এই কারণে যখন কাউন্টির কথা হয়, তো আমি শুধুই হ্যাঁ বলি। আমার কাউন্টির জন্য হ্যাঁ বলার প্রধান কারণ এটা যে আমি নিজের পুরনো ছন্দ ফিরে পেতে চেয়েছিলাম। শুধু আইপিএল খেলেই ভারতীয় দলে প্রত্যাবর্তন করা যায় না”।

আইপিএল না খেলার পুরস্কার

Team India-য় ফিরেই IPL নিয়ে এই বিতর্কিত বয়ান দিলেন চেতেশ্বর পুজারা 2

প্রসঙ্গত, ভারতীয় দলের দিগগজ ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা আইপিএল না খেলার পুরস্কার পেয়েছেন। যখন ভারতে আইপিএল শুরু হয়েছিল, তখন পুজারা কাউন্টি খেলতে ইংল্যান্ডে চলে গিয়েছিলেন। ইংল্যান্ডে কাউন্টিতে চেতেশ্বর পুজারা দুর্দান্ত প্রদর্শন করেছিলেন। তার এই প্রদর্শনের কারণেই তাকে আবারও ভারতীয় দলে সুযোগ দেওয়া হয়েছে।

আপনাদের জানিয়ে দিই, চেতেশ্বর পুজারা কাউন্টি চ্যাম্পিয়নশিপ ডিভিশন ২ এ অংশ নিয়েছিলেন। তিনি সাসেক্স দলের হয়ে খেলেছিলেন। এর মধ্যে তার ব্যাট থেকে ৫টি ম্যাচের ৮টি ইনিংসে ১২০ গড়ে ৭২০ রান বেরিয়েছে। যার মধ্যে দুটি ডবল সেঞ্চুরিও শামিল রয়েছে। কাউন্টিতে ভাল প্রদর্শন করার পরই পুজারাকে টিম ইন্ডিয়ায় সুযোগ দেওয়া হয়।

Leave a comment

Your email address will not be published.