টানা তৃতীয় ম্যাচে সেঞ্চুরি করলেন চেতেশ্বর পূজারা, সম্ভাবনা বাড়ছে ভারতীয় দলে ফেরার!

চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara) সাসেক্সের হয়ে তার দুর্দান্ত পারফরম্যান্স অব্যাহত রেখেছেন। শুক্রবার ডারহামের বিরুদ্ধে কাউন্টি চ্যাম্পিয়নশিপ ডিভিশন ২ খেলায় ভারতের টেস্ট বিশেষজ্ঞ ব্যাটসম্যান তার টানা তৃতীয় সেঞ্চুরি করেন। সাসেক্সের হয়ে দুর্দান্ত ইনিংসে ১৬২ বলে পুজারা তিন অঙ্কে পৌঁছেছেন এবং ১৩টি চার মেরেছেন। দিনের খেলা শেষে পুজারা ব্যক্তিগত ১২৮ রানে অপরাজিত ছিলেন।

ভারতের টেস্ট বিশেষজ্ঞ ব্যাটসম্যান তার টানা তৃতীয় সেঞ্চুরি করেন

চলতি মরসুমে কাউন্টি ক্রিকেটে এখন পর্যন্ত তিনটি ম্যাচ খেলেছেন পূজারা। প্রথম ম্যাচেই তার ব্যাট হাতে দেখা গেল ডাবল সেঞ্চুরি। এর পর পরের ম্যাচে সেঞ্চুরি করেন। এখন আবারও নিজের অভিজ্ঞতার সদ্ব্যবহার করে সেঞ্চুরি করেছেন তিনি। পূজারা দ্বিতীয় ভারতীয় যিনি কাউন্টি চ্যাম্পিয়নশিপে ডাবল সেঞ্চুরি করেছেন। মহম্মদ আজহারউদ্দিন  (Mohammed Azharuddin) প্রথম খেলোয়াড় যিনি ১৯৯১ সালে লেস্টারশায়ারের বিপক্ষে ২১২ এবং ১৯৯৪ সালে ডারহামের বিপক্ষে ২০৫ রান করেন, উভয় ইনিংস তিনি ডার্বিশায়ারের হয়ে খেলেছিলেন। সাসেক্সের হয়ে খেলার সময় পূজারা ডাবল সেঞ্চুরি করেছিলেন।

দক্ষিণ আফ্রিকা সফরে বাজে পারফরম্যান্সের কারণে ভারতীয় টেস্ট দল থেকে বাদ পড়েন পূজারা

টানা তৃতীয় ম্যাচে সেঞ্চুরি করলেন চেতেশ্বর পূজারা, সম্ভাবনা বাড়ছে ভারতীয় দলে ফেরার! 1

আইপিএলের মেগা নিলামে পূজারাকে কেনার মতো কেউ ছিল না। এরপর রঞ্জি ট্রফিতে কয়েকটি ম্যাচ খেলেছেন। পরে তিনি ইংল্যান্ডে চলে যাওয়ার এবং কাউন্টি চ্যাম্পিয়নশিপে খেলার সিদ্ধান্ত নেন। এ বছর ইংল্যান্ডে টেস্ট ম্যাচ খেলতে হবে ভারতীয় দলকে। কাউন্টির পারফরম্যান্স বিবেচনা করে পুজারাকে আবার টিম ইন্ডিয়াতে অন্তর্ভুক্ত করা হয় কিনা তা দেখতে হবে। দক্ষিণ আফ্রিকা সফরে বাজে পারফরম্যান্সের কারণে ভারতীয় টেস্ট দল থেকে বাদ পড়েন পূজারা। শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্টের হোম সিরিজে তাকে দলে নেওয়া হয়নি। এখন তার শক্তিশালী ব্যাটিং দিয়ে তিনি আবারও ভারতীয় দলে জায়গা করে নিয়েছেন।

Leave a comment

Your email address will not be published.