চেন্নাই টেস্ট: থামছে না পিচ নিয়ে বিতর্ক, এখন মঞ্জরেকর রোহিতের বয়ান নিয়ে বললেন এই কথা

বেশ কয়েকবার কোনো না কোনো টেস্ট সিরিজে দল বা খেলোয়াড়ের প্রদর্শনের চেয়ে বেশি ক্রিকেটের সঙ্গে যুক্ত অন্য বিষয়ে বিতর্ক শুরু হয়ে যায়। বর্তমানে ভারত আর ইংল্যান্ডের মধ্যে চলা ৪ ম্যাচের টেস্ট সিরিজেও এমন কিছু বিতর্ক শুরু হয়ে গিয়েছে। যার মধ্যে একটা বড়ো বিষয় চেন্নাইতে খেলা হওয়া দ্বিতীয় টেস্টের পিচ। প্রথমে প্রাক্তন ইংলিশ অধিনায়ক আর তারকা ব্যাটসম্যান মাইকেল ভন চেন্নাইয়ের পিচকে ‘আশ্চর্য’ বলেছিলেন, যা নিয়ে অস্ট্রেলিয়া প্রাক্তন তারকা স্পিনার শেন ওয়ার্ন ভনকে আক্রমণ করে এই পিচকে একদমই সঠিক বলেছিলেন। অন্যদিকে এখন এই বিষয়ে গত রবিবার ২১ ফেব্রুয়ারি সিনিয়র ভারতীয় ব্যাটসম্যান রোহিত শর্মার প্রেস কনফারেন্সে দেওয়া বয়ানের পর সঞ্জয় মঞ্জরেকরের পাল্টা আক্রমণের পর বির্তক নতুন করে ফের শুরু হয়ে গিয়েছে।

পিচের চেয়ে বেশি খেলোয়াড়দের প্রদর্শন নিয়ে আলোচনা গুরুত্বপূর্ণ – রোহিত শর্মা

চেন্নাই টেস্ট: থামছে না পিচ নিয়ে বিতর্ক, এখন মঞ্জরেকর রোহিতের বয়ান নিয়ে বললেন এই কথা 1

প্রসঙ্গত টেস্ট সিরিজের তৃতীয় টেস্ট শুরু হতে মাত্র দু দিনই বাকি রয়েহে। অন্যদিকে দ্বিতীয় টেস্টের পি নিয়ে শুরু হওয়া বিতর্ক থামার নামই নিচ্ছে না। কিছুদিন আগেই ম্যাচের আগে হওয়া প্রেম কনফারেন্সে সিনিয়র ভারতীয় ব্যাটসম্যান রোহিত শর্মা বলেছিলেন যে, “যখন আমরা বাইরে খেলতে যাই তো কেউই আমাদের ব্যাপারে ভাবে না, তো স্বাভাবিকভাবেই আমরা অন্যদের ব্যাপারে কেনো ভাবব। প্রত্যেক দলের নিজেদের দেশ্র পরিস্থিতির ফ্যদা তোলার অধিকার হয়েছে, না হলে আইসিসি একটি নিয়ম বানিয়ে দিই যে পিচ প্রত্যেক জায়গায় একই প্যাটার্নে তৈরি হওয়া উচিত। সবচেয়ে গুরুত্বপূর্ণ হল যে পিচের চেয়ে বেহি খেলোয়ারদের প্রদর্শনের নিয়ে কথা হওয়া উচিত”।

সঞ্জয় মঞ্জরেকর রোহিতকে করলেন পাল্টা আক্রমণ

চেন্নাই টেস্ট: থামছে না পিচ নিয়ে বিতর্ক, এখন মঞ্জরেকর রোহিতের বয়ান নিয়ে বললেন এই কথা 2

পিচ নিয়ে রোহিতের এই বয়ানের পর প্রাক্তন ভারতীয় ক্রিকেটার আর বর্তমানে কমেন্টেটর সঞ্জয় মঞ্জরেকর এটা বলে পাল্টা আক্রমণ করেছেন যে যদি পিচ প্রথম দিন এমন ব্যবহার না করে যেমনটা সেটা দ্বিতীয় টেস্টে করেছিল তো স্বাভাবিকভাবেই কোনো আলোচনা হবে না। সঞ্জয় মঞ্জরেকর রোহিতের কথার জবাবে টুইট করে তাকে ২০০১ এ ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে হওয়া সেই টেস্ট ম্যাচের কথা স্মরণ করিয়েছেন যে ম্যাচে টিম ইন্ডিয়া অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঐতিহাসিক জয় হাসিল করেছিল। এছাড়াও মঞ্জরেকর রোহিতের খেলোয়াড়দের প্রদর্শনের ব্যাপারে আলোচনা হওয়ার বয়ানেরও জবাব দিয়েছেন।

যদি পিচ প্রথম ৩০ মিনিটে না ভাঙে তো কেউ আলোচনা করে না – মঞ্জরেকর

চেন্নাই টেস্ট: থামছে না পিচ নিয়ে বিতর্ক, এখন মঞ্জরেকর রোহিতের বয়ান নিয়ে বললেন এই কথা 3

মঞ্জরেকর টুইটের মাধ্যমে নিজের কথা বলতে গিয়ে বলেন যে, “যদি ৫দিনের টেস্ত ম্যাচে প্রথম দিনের শুরু ৩০ মিনিটেই পিচ ভাঙে আর ছন্নছাড়া না হয়ে যায় তো আমার মনে হয় যে কেউ এটা নিয়ে আলোচনা করে না। ২০০১ এ যখন ভারত অস্ট্রেলিয়াকে ভারতেই হারিয়েছিল, তো কেউ পিচ নিয়ে আলোচনা করেনি। আমরা সবাই সেই সময় ভারতীয় খেলোয়াড়দের দুর্দান্ত ক্রিকেটের প্রশংসা করতে ক্লান্ত হচ্ছিল না”।

Leave a comment

Your email address will not be published.