রাহুলের সঙ্গে ওপেন করবেন না অধিনায়ক রোহিত শর্মা, ইনিংস শুরু করবেন এই খেলোয়াড় !! 1

IPL 2022 এখন ধীরে ধীরে শেষের দিকে এগোচ্ছে। এই বছর, নির্বাচকদের চোখ আইপিএলের দিকে থাকবে কারণ আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup) জন্য ভারতীয় দলকেও এই লিগ থেকেই প্রস্তুত করতে হবে। এবারের বিশ্বকাপে টিম ইন্ডিয়া (India) গতবারের থেকে একেবারেই আলাদা হতে চলেছে। বিশেষ করে এ বছর ক্রিকেট ভক্তদের কেএল রাহুলকে (KL Rahul) অধিনায়ক রোহিত শর্মার (Rohit Sharma) সঙ্গে ওপেন করতে দেখা যাবে না।

রোহিতের সঙ্গে ওপেন করতে পারেন এই খেলোয়াড়

রাহুলের সঙ্গে ওপেন করবেন না অধিনায়ক রোহিত শর্মা, ইনিংস শুরু করবেন এই খেলোয়াড় !! 2

ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা এবং প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli) আইপিএলের চলতি মরসুমে খুব একটা ছন্দে না থাকলেও টি-টোয়েন্টি বিশ্বকাপে এই খেলোয়াড়রা আবারও টিম ইন্ডিয়ার ভরসা হতে চলেছেন। একই সময়ে, দীর্ঘদিন ধরে ওপেনিং করা কেএল রাহুলকে আবার মিডল অর্ডারে ব্যাট করতে দেখা যাচ্ছে, এছাড়া অভিজ্ঞ ব্যাটসম্যান শিখর ধাওয়ান (Shikhar Dhawan) দুর্দান্ত ছন্দে চলছেন। ধাওয়ান ইনিংস শুরু করার সাথে সাথে টপ অর্ডারে ডান-বাঁ-হাতি ব্যাটসম্যানদের পছন্দও থাকবে। আইপিএল অবশ্যই সমস্ত খেলোয়াড়ের বর্তমান ফর্মকে প্রতিফলিত করে, তবে চেতন শর্মার নেতৃত্বাধীন জাতীয় নির্বাচক কমিটি অবশ্য এই বিষয়ে খুব বেশি উদ্বিগ্ন নয়। সেক্ষেত্রে রোহিত, রাহুল ও কোহলির ব্যাটিং অর্ডার নিয়ে অবশ্যই আলোচনা হতে পারে। ইনিংসের শুরুতে এই তিন ব্যাটসম্যানের খেলার ধরন প্রায় একই এবং গত টি-টোয়েন্টি বিশ্বকাপেও দলকে ধাক্কা খেতে হয়েছিল। এই তিন ব্যাটসম্যানই ইনিংসের শুরুতে সাবধানে খেলতে পছন্দ করেন এবং তারপর আক্রমণাত্মক পন্থা অবলম্বন করেন।

দলে পরিবর্তন দরকার

রাহুলের সঙ্গে ওপেন করবেন না অধিনায়ক রোহিত শর্মা, ইনিংস শুরু করবেন এই খেলোয়াড় !! 3

তবে, রোহিত তার স্টাইল পরিবর্তন করেছেন এবং ইনিংসের শুরু থেকেই বড় শট মারার চেষ্টা করছেন। তবে এ বিষয়ে তারা এখনো তেমন সফলতা পাননি। আইপিএলের ৯ ম্যাচে তিনি ১২৩ স্ট্রাইক রেটে ১৫৫ রান করেছেন। দীর্ঘদিন ধরে বাজে ছন্দে থাকা কোহলির অবস্থা এ ক্ষেত্রে আরও উদ্বেগজনক। তিনি ১০ ম্যাচে ১১৬ স্ট্রাইক রেটে ১৮৬ রান করেছেন, যা তার খ্যাতির সম্পূর্ণ বিপরীত।লখনউ সুপার জায়ান্টসের (Lucknow Super Giants) অধিনায়ক রাহুল ভালো ফর্মে থাকলেও তিনি তার দলের হয়ে ইনিংসের শুরুতে খুব সতর্কতার সাথে খেলেছেন। পাওয়ারপ্লেতে তিনি বড় শট খেলা এড়াবেন বলে মনে হয়। পাওয়ারপ্লে-এর প্রথম ৬ ওভারের পারফরম্যান্স সম্পর্কে কথা বলতে গেলে, রাহুল ১০ ম্যাচে ১২৬ বলে ১৪১ রান করেছেন, যার মধ্যে ৫৫টি ডট বল রয়েছে। এই সময়ে তার স্ট্রাইক রেট হয়েছে ১১১.৯০। এক্ষেত্রে অবশ্য রোহিতের স্ট্রাইক রেট কিছুটা ভালো হয়েছে। ৯ ম্যাচে পাওয়ারপ্লেতে ১০৪ বলে ১৩৬ রান করেছেন তিনি। কোহলি পাওয়ারপ্লেতে ৭টি ম্যাচে খেলার সুযোগ পান, যেখানে তিনি ৫৫ বলে ৬১ রান করেন। এ সময় তিনি ১৬টি ডট বল খেলেন। এই পরিসংখ্যানগুলি দেখায় যে তিনজনেই পাওয়ারপ্লেতে ক্রিজে আঘাত করার সাথে সাথে বড় শট খেলতে অসুবিধা হচ্ছে।

Read More: IPL 2022: কলকাতা নাইট রাইডার্সে শাহরুখ খান মালিক হিসেবে কেমন? এই কাহিনী জানলে চমকাবেন

Leave a comment

Your email address will not be published.