কোচ হিসেবে রমেশ পাওয়ারের ফিরে আসা নিয়ে বড় বার্তা দিলেন অধিনায়িকা মিতালি রাজ 1

রমেশ পাওয়ারের প্রধান কোচ হিসাবে প্রত্যাবর্তনের বিষয়ে প্রতিক্রিয়া জানিয়েছেন ভারতীয় মহিলা টেস্ট ও ওয়ানডে দলের অধিনায়ক মিতালি রাজ। মিতালি জানিয়েছেন যে মহিলা দলকে এগিয়ে নিতে তিনি এবং রমেশ পাওয়ার একটি তিক্ত অতীত রেখে গেছেন। মিতালি বিশ্বাস করেন যে, “আপনি যখন দেশের হয়ে খেলেন তখন আপনার ব্যক্তিগত পছন্দ অপছন্দ কিছু যায় আসে না।” মিতালি বর্তমানে মুম্বাইয়ে দলের সাথে পৃথকীকরণের মেয়াদ শেষ করছে।

Ramesh Powar back as Indian women's cricket team head coach, replaces WV Raman | Cricket News - Times of India

যুক্তরাজ্য সফরটি আগামী বছরের শুরুতে নিউজিল্যান্ডে ওয়ানডে বিশ্বকাপের জন্য দলের প্রস্তুতিতে সহায়তা করবে বলে আশা করা হচ্ছে। এই সিরিজে ভারতকে সাত বছরে প্রথম টেস্ট খেলতে হবে, যা প্রধান কোচ হিসাবে পাওয়ারের প্রথম সফর হবে। প্রাক্তন এই ভারতীয় স্পিনারকে ২০১৮ বিশ্বকাপ টি টোয়েন্টিতে ভারতের সেমি ফাইনাল হারে বরখাস্ত করা হলেও তিনি আবারও ভূমিকায় ফিরে এসেছিলেন। মিতালি বিতর্কিতভাবে ম্যাচটি থেকে বাদ পড়েছিলেন এবং দুজনের মধ্যে সম্পর্ক একে অপরকে অপেশাদারী আচরণের অভিযোগ এনে দুজনের মধ্যে সম্পর্ক ছড়িয়ে যায়।

Indian eves looking forward to women's IPL: Mithali Raj | Cricket News - Times of India

অতীতের ঘটনাগুলি তার বর্তমান ও ভবিষ্যতের পথে আসবে কিনা জানতে চাইলে মিতালি পিটিআইকে বলেছিলেন, “আমরা সবসময় অতীতে বাঁচতে পারি না। আমি এত বছর খেলেছি, আমার কোনও অহংকার নেই এবং আমি আমার ব্যক্তিগত পছন্দ ও অপছন্দকে খুব বেশি গুরুত্ব দিই না। আমি এই কাজটি করিনি। এবং ২১ বছর অনেক চ্যালেঞ্জের মধ্য দিয়ে যেতে হয়েছে। ভারতের হয়ে খেলার কথা বললে আপনি নিজের দেশের সেবা করেন, তাই ব্যক্তিগত বিষয়গুলিতে আমি তেমন মনোযোগ দিই না।” তিনি আরও বলেছিলেন, “আমরা তিক্ত হতে পারি না এবং তিক্ততা আরও সামনে নিতে পারি না। আমি কখনই আক্রমণাত্মক ছিলাম না বা অতীতকে বর্তমানের সামনেও রাখি না। নইলে আমি এত দিন এই খেলায় অধ্যবসায় করি না, যা সর্বদা খুঁজে পাওয়া এবং উন্নত করা দরকার ”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *