জো রুট বললেন এই ২৩ বছরের ভারতীয়র ব্যাটকে নিশ্চুপ রাখা মুশকিল

আহমেদাবাদের মোতেরা স্থিত নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ভারত আর ইংল্যান্ডের মধ্যে খেলা হওয়া চার ম্যাচের সিরিজে ভারতীয় দল জয়লাভ করেছে। ভারতীয় ক্রিকেট দলের দুর্দান্ত উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থ নিজের খেলায় সকলকেই প্রভাবিত করেছেন। এটা নিয়ে সকলেই তার প্রশংসা করছে। সিরিজের শেষ ম্যাচে সেঞ্চুরি করেন ঋষভ। এরপর ভারতীয় দল টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছে যায়। ইংল্যান্ডের অধিনায়ক জো রুটও ঋষভ পন্থের প্রশংসা করেছেন। তিনি বলেন যে ম্যাচ চলাকালীন ঋষভ পন্থকে নিশ্চুপ রাখা ভীষণই মুশকিল।

ঋষভ পন্থকে নিশ্চুপ রাখা মুশকিল: রুট

জো রুট বললেন এই ২৩ বছরের ভারতীয়র ব্যাটকে নিশ্চুপ রাখা মুশকিল 1

ইংল্যান্ড দলের অধিনায়ক জো রুট পন্থের প্রশংসা করে বলেন যে, ঋষভ পন্থ যে মেজাজেই ব্যাট করেন সেই সময় বোলারদের উপর চাপ তৈরি করা ভীষণই মুশকিল। মাঠে পন্থের ব্যাটিংয়ের সময় নিশ্চুপ রাখাও যথেষ্ট মুশকিল দেখায়। ও শেষ টেস্ট ম্যাচে এমন দুর্দান্ত বোলারের বিরুদ্ধে রিভার্স সুইপ শট খেলেছিল, যে ক্রিকেট দুনিয়ায় আগেই ৬০০র বেশি উইকেট নিয়েছেন।জো রুট আগে বলেন, “ঋষভ পন্থ সত্যিই যথেষ্ট যোগ্যতাসম্পরন আর এই সব প্রদর্শন ওর সাহসের উদাহরণ। এর মধ্যে ইংলিশ দলের অধিনায়ক ঋষভ পন্থের শটের ব্যাপারে বলেন যা তিনি চতুর্থ টেস্ট ম্যাচের দ্বিতীয় দিন জেমস অ্যাণ্ডারসনের বলে মেরেছিলেন”।

ঋষভ পন্থ কিছুদিন আগে বয়ান দিয়ে বলেছিলেন যে যদি তিনি সুযোগ পান তো তিনি দ্বিতীয়বারও কোনো জোরে বোলারের বিরুদ্ধে রিভার্স সুইপ অবশ্যই খেলবেন। এই বয়ানে পরিস্কার আন্দাজ করা যায় যে ঋষভ পন্থের নিজের ব্যাটিংয়ের উপর কতটাভরসা রয়েছে। তার এই ভরসার প্রশংসাই ইংল্যান্ডের অধিনায়ক জো রুট করেছেন।তিনি পন্থের ব্যাটিং নিয়ে বলেছেন যে এই সিরিজ চলাকালীন বেশকিছু খেলোয়াড় ভালো ব্যাটীং করেন, কিন্তু যেভাবে ঋষভ পন্থ ব্যাটিং করেছেন তাতে অনেক বেশি প্রভাব পড়েছে।

পন্থ আর সুন্দরের জুটি করেছে সামনের রাস্তা মুশকিল জো রুট

জো রুট বললেন এই ২৩ বছরের ভারতীয়র ব্যাটকে নিশ্চুপ রাখা মুশকিল 2

ঋষভ পন্থ আর ওয়াশিংটন সুন্দরের মধ্যে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলা প্রথম ইনিংসে ৬ উইকেট পড়ার পর সপ্তম উইকেটের ১১৩ রানের পার্টনারশিপ নিয়েও কথা বলেন জো রুট। তিনি বলেন যে এই দুজনের পার্টনারশিপই আমাদের জন্য সামনের রাস্তা যথেষ্ট মুশকিল করে দিয়েছে।ম্যাচে শক্তভাবে কব্জা করার জন্য আমরা যে সুযোগই পাচ্ছিলাম সেগুলো সব এই পার্টনারশিপের পর যথেষ্ট মুশকিল প্রমানিত হয়েছে।
জানিয়ে দিই যে পন্থ আর সুন্দরের মধ্যে হওয়া পার্টনারশিপের পর ভারত ১৬০ রানের লীড হাসিল করেছিল। যারপর ইংল্যান্ডের দল এই ম্যাচ ইনিংস আর ২৫ রানে হেরে যায়। ঋষভ পন্থ ১৩টি বাউন্ডারি আর ২টি ছক্কার সাহায্যে ১১৮ বলে ১০১ রান করেন।

পন্থ হয়েছেন ম্যান অফ দ্য ম্যাচ

জো রুট বললেন এই ২৩ বছরের ভারতীয়র ব্যাটকে নিশ্চুপ রাখা মুশকিল 3

ভারতীয় ক্রিকেট দলের উইকেটকিপার ঋষভ পন্থ চতুর্থ টেস্ট ম্যাচে ছক্কা মেরে নিজের সেঞ্চুরি পূর্ণ করেছিলেন। এই সিরিজের রান করার দিক দিয়ে তিনি তৃতীয় স্থানে রয়েছেন।চারটি টেস্ট ম্যাচে তিনি ৫৪ গড়ে ২৭০ রান করেন। ইংল্যান্ডের অধিনায়ক জো রুট ৩৬৮ রান করেছেন আর রোহিত শর্মা ৩৪৫ রান করেছেন। চতুর্থ টেস্টে ঋষভের সেঞ্চুরি ইনিংসের জন্য তাকে ম্যান অফ দ্য ম্যাচ নির্বাচিত করা হয়েছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *