বিরাটের সমালোচনা করার জন্য ভনকে বিঁধলেন প্রাক্তন পাকিস্তানী ওপেনার 1

বিরাট কোহলি এই মুহূর্তে এবং এই সময়কার বিশ্ব ক্রিকেট শাসন করা ১নম্বর ব্যাটসম্যান তার সাথে সাথে ফিটনেস এর বিচারে বিশ্বের ১নম্বর ক্যাপ্টেন। বিশ্বের তাবড় তাবড় ব্যাটসম্যানদের সাথে বিরাট কোহলির নাম উচ্চারিত হয় যেমন সচিন টেন্ডুলকার, রিকি পন্টিং প্রমুখ। বিরাট কোহলি প্রায় প্রত্যেকটি ম্যাচে কোনো না কোনো মাইলফলক ছোঁবার চেষ্টা করেন তাই তো তাকে রান মেশিন বলা হয়।

বিরাটের সমালোচনা করার জন্য ভনকে বিঁধলেন প্রাক্তন পাকিস্তানী ওপেনার 2

কিন্তু এই মুহূর্তে প্রাক্তন ইংল্যান্ড ক্রিকেটার তথা অধিনায়ক মাইকেল ভন এর একটি কথা ঘিরে বিতর্কের সৃষ্টি হয়েছে , তিনি জানিয়েছেন বর্তমান নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন এই মুহূর্তের সারা বিশ্বের ১নম্বর হতে পারতেন যদি তিনি ভারতের হয়ে খেলতেন। ইংলিশ ডানহাতি ব্যাটসম্যানের এই উক্তিটি ঘিরে এক অযৌক্তিক বিতর্কের সৃষ্টি হয়েছে যেখানে মনে করা হচ্ছে তিনি ভারতীয় দলের বর্তমান অধিনায়ক বিরাট কোহলি কে ছোট করেছেন, ঠিক এই বিতর্ক নিয়ে এবার বিরাট কোহলির সপক্ষে মাঠে নেমেছেন প্রাক্তন পাকিস্তানী ওপেনার সালমান বাট।

সালমান বাট সরাসরি মাইকেল ভন কে আক্রমণ করে বলেছেন বিরাট কোহলি হলো এখন বিশ্বের ৩নম্বর ক্রিকেটার যিনি সচিন টেন্ডুলার এবং রিকি পন্টিং এর পর সব থেকে বেশি সেঞ্চুরি মালিক , বাট এও বলেছেন বিরাট কোহলি তার এই বয়স অব্দি এখনো যা সফলতা অর্জন করেছেন তা মিচেল ভন নিজের ক্রিকেট কেরিয়ারে কোনোদিন পারেননি।

বিরাটের সমালোচনা করার জন্য ভনকে বিঁধলেন প্রাক্তন পাকিস্তানী ওপেনার 3

সালমান বাট আরো বলেন বিরাট কোহলি বহু সময় ধরে নিজের ব্যাটিং এর ১নম্বর জায়গা ধরে রেখেছিলেন এবং সেটা সমস্ত ধরণের ক্রিকেট ফরম্যাটে , তাহলে বিরাট এর সাথে অন্য প্লেয়ার এর তুলনা কেন বারবার করা হয় , তাছাড়াও বিরাট কোহলি এমন একটি দেশের খেলোয়াড় যেখানে জনসংখ্যা অনেক বেশি এবং প্রচুর সংখ্যক মানুষ ক্রিকেট খেলে এবং ক্রিকেট কে ভালোবাসে তার ভেতর থেকে বিরাট কোহলির ৭০তম শতরান নিঃসন্ধে বিরাট কে সারা বিশ্বে ১নম্বর করে তুলতে প্রাচুযে সাহায্য করেছে।

এরপর সালমান বাট আরো যোগ করেন এবং বলেন এই যে তুলনার সৃষ্টি করেছে মাইকেল ভন তিনি কে? তিনি এমন একজন ওপেনার যার একদিবসীয় ক্রিকেটে কোনো শতরান নেই হতে পারে তিনি একসময় এর ভালো টেস্ট ব্যাটসম্যান ছিলেন এবং তার সাথে ইংল্যান্ড দলকে সঠিক ভাবে তার অধিনায়কত্ব দিয়ে পরিচালনাও করেছিলেন কিন্তু বিরাট কোহলি সেই সব জিনিস গুলোই করেন যেটা মিচেল ভুগেন করেছিলেন , তাহলে বিরাট কোহলি কে নিয়ে তুলনা করার তিনি কে। বাট আরো বলেন বিরাট হলেন এমন একজন ক্রিকেটার যিনি নিজের ক্রিকেট যোগ্যতা দিয়ে আজ এই পর্যায়ে এসেছে তাই বিরাটের সাথে অন্য কোনো খেলোয়াড় এর কোনো তুলনাই চলে না।

বিরাটের সমালোচনা করার জন্য ভনকে বিঁধলেন প্রাক্তন পাকিস্তানী ওপেনার 4

সালমান বাট হলেন পাকিস্তানী ক্রিকেটার যিনি নিজের কেরিয়ারের সর্বোচ্চ সময়ে স্পট ফিক্সিং এর সময় ধরা পড়েছিলেন এবং তার ক্রিকেট কেরিয়ার শেষ হয়ে গিয়েছিলো। তাই সব শেষ এ আমরা আশা রাখবো ভবিষ্যতে যেন কোনো খেলোয়াড় কে এই রকম স্পট ফিক্সিংয়ের জালে পড়তে না হয় , তার সাথে আমরা ভারতবাসী এবং ভারতীয় ক্রিকেট ফ্যান হিসাবে এটাই চাইবো বিরাট কোহলি যেন আরো বেশি শতরান করেন এবং ভারতীয় দলকে এবং নিজের ব্যাটিং পসিশনকে বিশ্ব ক্রিকেটে সব থেকে ওপরে তুলে ধরেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *