ক্রিকেট জগতের জন্য খারাপ খবর,ভারতের বিরুদ্ধে ডেবিউ টেস্টে সেঞ্চুরি করা এই তারকার প্রয়াণ 1

ভারতের বিরুদ্ধে ১৯৬৫ সালে টেস্ট ডেবিউ করা নিউজিল্যান্ড দলের অলরাউন্ডার ব্রুস টেলরের প্রয়াণ ঘটেছে। ব্রুস টেলর নিজের ডেবিউ ম্যাচেই চাঞ্চল্য ছড়িয়েছিলেন, কারণ তিনি ভারতের বিরুদ্ধে কলকাতার ইডেন গার্ডেনে প্রথমে সেঞ্চুরি করেন আর তারপর বোলিং করে পাঁচ উইকেট নেন। এই স্মরণীয় ম্যাচের জন্য তাকে মনে রাখা হয়, কিন্তু শনিবার ৬ ফেব্রুয়ারি নিউজিল্যাণ্ড দলের এই প্রাক্তন অলরাউন্ডার শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন।

ভারতের বিরুদ্ধে ডেবিউ ম্যাচেই করেছিলেন সেঞ্চুরি

ক্রিকেট জগতের জন্য খারাপ খবর,ভারতের বিরুদ্ধে ডেবিউ টেস্টে সেঞ্চুরি করা এই তারকার প্রয়াণ 2

৭৭ বছর বয়সে ব্রুস টেলর পৃথিবীর মায়া ত্যাগ করেছেন। নিউজিল্যান্ডের ক্রিকেট বোর্ড শনিবার এই বিষয়ে জানিয়েছে। আপনাদের জেনে অবাক লাগবে যে ভারতের বিরুদ্ধে ১৯৬৫ সালে টেস্ট ডেবিউ করে আট নম্বরে ব্যাট করে সেঞ্চুরি করা ব্রুস টেলর প্রথম শ্রেণির ম্যাচে কোনো সেঞ্চুরি করেননি, কিন্তু কলকাতায় খেলা হওয়া ওই ম্যাচে তিনি ১৪টি বাউন্ডারি আর ৩টি ছক্কার সাহায্যে সেঞ্চুরি করেন। ১০৫ রানের ইনিংস খেলার পর যখন তিনি বোলিং করতে নামেন, তো তিনি ৮৬ রান দিয়ে ভারতের পাঁচজন ব্যাটসম্যানকে আউট করেছিলেন। তবে পরের ইনিংসে তার ব্যাটিং আসেনি আর তিনি কোনো বল না খেলেই প্যাভিলিয়নে ফিরে যান। অন্যদিকে বোলিংয়েও তিনি সুযোগ পাননি। ম্যাচ ফলাফলহীন হয়, কিন্তু ব্রিস টেলর ওই ম্যাচের নায়ক হন। ৪ বছর পর তিনি নিউজিল্যান্ডের হয়ে সবচেয়ে দ্রুতত টেস্ট সেঞ্চুরি করার রেকর্ড গড়েছিলেন, যা ৩৬ বছর পর ড্যানিয়েল ভেত্তরি ভেঙেছিলেন।

নিউজিল্যান্ডের ক্রিকেট বোর্ড প্রকাশ করেছে শোক

ক্রিকেট জগতের জন্য খারাপ খবর,ভারতের বিরুদ্ধে ডেবিউ টেস্টে সেঞ্চুরি করা এই তারকার প্রয়াণ 3

নিউজিল্যান্ডের ক্রিকেট বোর্ড নিজের বয়ান জারি করে বলে, “নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড ৭৭ বছর বয়সে অলরাউন্ডার ব্রুস টেলরের প্রয়ানে গভীরভাবে শোকতপ্ত। আমাদের সমবেদনা ওঁর পরিবার আর ঘনিষ্ঠ বন্ধুদের সঙ্গে রয়েছে”।

ব্রুস টেলর নিউজিল্যান্ডের হয়ে ১৯৬৫ থেকে ১৯৭৩ পর্যন্ত মোট ৩০টি ম্যাচ খেলেছেন, যার মধ্যে তিনি ২টি সেঞ্চুরি আর ২টি হাফসেঞ্চুরির সাহায্যে ৮৯৮ রান করেছিলেন। অন্যদিকে বোলিংয়ে তিনি ১১১টি উইকেট নেন। ২টি ওয়ানডে ম্যাচও তিনি কিউয়ি দলের হয়ে খেলেছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *