টেস্ট চ্যাম্পিয়নশিপে বিজয়ী ঘোষণা করতে আইসিসিকে এই প্রাচীন পন্থা অবলম্বনের পরামর্শ ব্র্যাড হগের 1

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) সম্প্রতি ঘোষণা করেছে যে ভারত এবং নিউজিল্যান্ডের মধ্যে অনুষ্ঠিত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল যদি ড্র বা টাই হয়, তবে উভয় দলই যৌথ বিজয়ী হিসাবে ঘোষণা করা হবে। আইসিসি তার এই সিদ্ধান্তের জন্য সমালোচনার মুখোমুখি হয়েছে। অনেকে বিশ্বাস করেন যে ডব্লিউটিসিতে বিজয়ী হওয়া উচিত। অস্ট্রেলিয়ার প্রাক্তন স্পিনার ব্র্যাড হগও বিশ্বাস করেন যে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ আরও ভাল সমাপ্তির দাবিদার।

India vs New Zealand 1st Test Day 3, Highlights: India trail by 39 runs at stumps after Boult 3/27 | Cricket News – India TV

হগ বিশ্বাস করেন যে ওয়ানডে বিশ্বকাপ ফাইনাল এবং টি টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল যদি সুপার ওভারের মাধ্যমে পৌঁছতে পারে তবে টেস্টটি বাদ দেওয়ার কোনও কারণ নেই। তিনি বলেছিলেন যে ডাব্লুটিসি এর ফাইনাল ড্র হলে বিশ্ব চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দলকে বিজয়ী হিসাবে ঘোষণা করার একটি সহজ সমাধান হতে পারে। যাইহোক, হগ ডাব্লুটিসি ফাইনালের জন্য একটি আকর্ষণীয় ধারণা নিয়ে এসেছে।

29 Tests, 0 wins: India aim to rewrite history after being blown away for 165 in 1st Test vs New Zealand - Sports News

হগ তার ইউটিউব চ্যানেলে বলেছিলেন, “গত আড়াই বছরে ঘরোয়া ও বিদেশের সিরিজে কঠিন টেস্ট ক্রিকেট খেলার পরে, ফাইনালটি খেলার পরে সেরা দলের বিজয়ী হওয়া উচিত কেন, আমি এটি মনে করি। আমার মনে হয় আইসিসি এটি নিয়ে গভীরভাবে চিন্তা করেনি। আমরা যদি সীমিত ওভারের সিরিজ খেলতে যাই, তবে বিশ্বকাপের ড্রয়ের ক্ষেত্রে আমরা সুপার ওভারের জন্য যাই। ডব্লিউটিসি সিরিজের চূড়ান্ত টেস্ট ম্যাচে আমাদের এক পরম বিজয়ী প্রয়োজন।” তিনি আরও বলেছিলেন যে, “আমাদের কিছু সমাধান হতে পারে। আমরা শীর্ষস্থানীয় দলটি বিজয়ী করতে পারি, তবে আমার দরকার মনে হয় না এটি দরকার।”

Timeless Test : The longest test match of cricket history | Chase Your Sport - Sports Social Blog

তিনি আরও বলেছিলেন যে, “আমাদের আলাদা, নতুন কিছু করা দরকার যা টেস্ট ক্রিকেটের পুরানো ঐতিহ্যকে ফিরিয়ে আনে। সময়হীন টেস্ট ম্যাচ, সেই টেস্টগুলি যা আমাদের বিজয়ী না পাওয়া পর্যন্ত চলে। একটি নিরবচ্ছিন্ন টেস্ট ম্যাচ এমন এক ক্রিকেট ম্যাচ যা কোনও পক্ষের জিত না হওয়া বা ম্যাচটি টাই না হওয়া পর্যন্ত কোনও সীমা ছাড়াই খেলে।” সর্বশেষ নিরবচ্ছিন্ন টেস্ট ম্যাচটি ১৯৩৯ সালে দক্ষিণ আফ্রিকা এবং ইংল্যান্ডের মধ্যে খেলা হয়েছিল। এর ফল ১০ দিনের মধ্যে এসেছিল। এখনও অবধি ৯৯টি নিরবচ্ছিন্ন টেস্ট ম্যাচ হয়েছে এবং হগের ধারণা যে ডাব্লুটিসি ফাইনালটি ১০০তম নিরবচ্ছিন্ন টেস্টের নিখুঁত দৃশ্য হতে পারে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *