দেশের আগে আইপিএলকে বাছলে তাড়ানো হোক জাতীয় দল থেকে, ইংরেজ ক্রিকেটারদের হুঁশিয়ারি বয়কটের 1

ইংল্যান্ডের খেলোয়াড়রা আইপিএলকে প্রাধান্য দেওয়ায় অসন্তুষ্ট ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক জিওফ্রে বয়কট। তিনি ইসিবিকে বলেছেন যে এই জাতীয় খেলোয়াড়দের শাস্তি হওয়া উচিত এবং তাদের অর্থ প্রদান বন্ধ করা উচিত। আসলে, ইংল্যান্ডের কিছু খেলোয়াড় কেবল তখনই ভারতে থাকতে পারবেন যখন তাদের ফ্র্যাঞ্চাইজিগুলি আইপিএলে প্লে অফে পৌঁছবে। এমন পরিস্থিতিতে এই খেলোয়াড়রা নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে অংশ নিতে পারবেন না। ইংল্যান্ডের প্রধান কোচ ক্রিস সিলভারউড আইপিএল খেলতে খেলোয়াড়দের অনুমতি দেওয়া নিয়ে মন্তব্য করে এই বিবৃতি দিয়েছেন।

দেশের আগে আইপিএলকে বাছলে তাড়ানো হোক জাতীয় দল থেকে, ইংরেজ ক্রিকেটারদের হুঁশিয়ারি বয়কটের 2

বয়কট বলেছেন, “খেলোয়াড়রা মনে হচ্ছে ভুলে গিয়েছেন যে ইংল্যান্ডের হয়ে পারফর্মেন্স না দিলে তাদের আইপিএল ডাকা হত না। তাদের অবশ্যই ইংল্যান্ডের প্রতি অনুগত হতে হবে। যদি তারা তা করে, তবে আমি কখনই তাদের উপার্জন থেকে বিরত করব না, তবে ইংল্যান্ডের হয়ে খেলা বন্ধ করা উচিত নয়।“

দেশের আগে আইপিএলকে বাছলে তাড়ানো হোক জাতীয় দল থেকে, ইংরেজ ক্রিকেটারদের হুঁশিয়ারি বয়কটের 3

তিনি খেলোয়াড়দের আরও ভাল পরিচালনা এবং খেলোয়াড়দের জৈব সুরক্ষা বলয় মোকাবিলায় সান্ত্বনা দেওয়ার বিষয়ে ইসিবির সিদ্ধান্তের প্রশংসা করেছেন। তিনি জাতীয় শুল্ক ছেড়ে যাওয়া খেলোয়াড়দের জরিমানা করা এবং তাদের অর্থ প্রদান বন্ধ করার পরামর্শ দেন। এর সাথে তিনি বোর্ডকে অনুরোধ করেছিলেন যে পুরো সিরিজ খেলতে পারবেন না এমন খেলোয়াড়দের নির্বাচন না করুন।

দেশের আগে আইপিএলকে বাছলে তাড়ানো হোক জাতীয় দল থেকে, ইংরেজ ক্রিকেটারদের হুঁশিয়ারি বয়কটের 4

আগামী ৩০ মে আইপিএল শেষ হবে, ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের মধ্যে প্রথম টেস্টটি আগামী ২ জুন থেকে খেলা হবে। দ্বিতীয় টেস্ট ম্যাচটি আগামী ১০ থেকে ১৪ জুনের মধ্যে খেলা হবে। ইংল্যান্ডের হয়ে বেন স্টোকস, জস বাটলার, জোফ্রা আর্চার, মইন আলি, ইয়ন মর্গ্যান সহ ১৩ জন খেলোয়াড় আইপিএলে খেলবেন। এই খেলোয়াড়দের দলগুলি যদি প্লে অফে পৌঁছে যায় তবে এই খেলোয়াড়রা নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচ খেলতে পারবেন না।

দেশের আগে আইপিএলকে বাছলে তাড়ানো হোক জাতীয় দল থেকে, ইংরেজ ক্রিকেটারদের হুঁশিয়ারি বয়কটের 5

ঐতিহ্যগতভাবে ইংল্যান্ডের খেলোয়াড়রা হোম সিরিজে অংশ নিতে মে মাসের প্রথম বা দ্বিতীয় সপ্তাহে আইপিএল ছেড়েছিলেন। এবার বোর্ড তাদের খেলোয়াড়দের আইপিএলের পুরো মরশুমে খেলতে দিয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *