"IPL বন্ধ হোক, তাহলেই সব ঠিক হয়ে যাবে", টিম ইন্ডিয়ার লজ্জাজনক হারে ক্ষুব্ধ ভক্তরা তুললেন এই দাবি !! 1

বিশ্বকাপের শুরুটা বেশ ভালোই করেছিল ভারতীয় দল, প্রথমে পাকিস্তান কে হারিয়ে তুমুল আত্মবিশ্বাস নিয়ে পরাজিত করেছিলেন নেদারল্যান্ডস কে। একে একে বাংলাদেশ ও জিম্বাবুয়ে কে পরাজিত করে ভারতীয় দল পৌঁছে গেল সেমিফাইনালে। সেমিফাইনালের বড় ম্যাচে ভারতের মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড, এই হাই ভোল্টেজ ম্যাচে টসে যেতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ইংরেজ জশ বাটলার। অধিনায়ক রোহিত শর্মা এবং লোকেশ রাহুল ওপেনিং করতে আসেন ভারতের হয়ে, এবং ইংল্যান্ডের হয়ে প্রথমে বোলিং করতে আসেন বেন স্টোকস।

ব্যর্থ ভারতীয় দুই ওপেনার

"IPL বন্ধ হোক, তাহলেই সব ঠিক হয়ে যাবে", টিম ইন্ডিয়ার লজ্জাজনক হারে ক্ষুব্ধ ভক্তরা তুললেন এই দাবি !! 2

ভারতীয় দলের সহ অধিনায়ক লোকেশ রাহুলকে (KL RAHUL) শেষ দুই ম্যাচে ফর্মে দেখা গিয়েছিল। কিন্তু আজ প্রয়োজনীয় ম্যাচে তিনি ভারতের পক্ষে রান বানাতে ব্যর্থ, দ্বিতীয় ওভারেই আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান লোকেশ রাহুল। এই টুর্নামেন্টে তিনি ৬ ইনিংসে মাত্র ১২৮ রান বানাতে সক্ষম হয়েছেন, এবং অধিনায়ক রোহিত শর্মা (ROHIT SHARMA) অনেক বল নষ্ট করেছেন আজকের ম্যাচে মাত্র ২৮ বলে তিনি ২৬ রান করেছেন, ভারতীয় দলের এই দুই অভিজ্ঞ ওপেনার রীতি মতন ফ্রাঞ্চাইজি ক্রিকেট অর্থাৎ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (IPL) ভালো পারফরম্যান্স দেখিয়ে থাকেন । এমনকি লোকেশ রাহুল আইপিএলের মঞ্চে দুবার অরেঞ্জ ক্যাপ জিতেছেন এবং এই বছর তিনি আইপিএলে দুটি শতরানোও জুড়েছেন। অন্যদিকে অধিনায়ক হিসেবে রোহিত শর্মা আইপিএলে বেশ দুরন্ত অধিনায়কত্ব করেছেন,  তিনি আইপিএলের সবথেকে সফলতম ক্যাপ্টেন। রোহিত আইপিএল এর মঞ্চে পাঁচ বার ট্রফি জিতিয়েছেন তার দলকে, তার এই সাফল্য আইপিএল পর্যন্ত সীমাবদ্ধ, তিনি আজ অধিনায়ক হিসেবে খারাপ প্রদর্শনী দেখালেন । যার প্রভাবেই ভারতীয় দলকে হারের সম্মুখীন হতে হল ইংল্যান্ডের থেকে ।

লজ্জাজনক বিদায় বিশ্বকাপ থেকে

"IPL বন্ধ হোক, তাহলেই সব ঠিক হয়ে যাবে", টিম ইন্ডিয়ার লজ্জাজনক হারে ক্ষুব্ধ ভক্তরা তুললেন এই দাবি !! 3

বিশ্বকাপের মঞ্চে ২০২১ সালে পাকিস্তানের কাছে ১০ উইকেট পরাজিত হয়েছিল ভারতীয় দল, ঠিক আবার ইংল্যান্ড দলের কাছে ১০ উইকেটে পরাজিত হলো ভারতীয় দল। ভারতীয় বোলাররা উইকেট নিতে হলেন ব্যর্থ । ইংলিশ ব্যাটসম্যানরা  দুরন্ত ছন্দে ব্যাটিং করে গিয়েছেন ভারতীয় বোলারদের বিরুদ্ধে। ভারতীয় বোলারদের কাউকে ছন্দে দেখা যায়নি। অভিজ্ঞ বোলার ভুবনেশ্বর কুমার ২ ওভারে দিয়েছেন ২৫ রান এবং অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন দুই ওভারে দিয়েছেন ২৭ রান। ভারতীয় দলের এই দুই অভিজ্ঞ প্লেয়ারদের পারফর্মেন্স খুবই খারাপ ছিল, এছাড়া ভারতীয় দলের অন্যতম অভিজ্ঞ পেসার মোহাম্মদ শামি সবথেকে বেশি রান দিয়েছেন, ১৩ ইকোনমিক রেটে বোলিং করেছেন তিনি, এছাড়া হার্দিক বল হাতে দিয়েছেন ৩ ওভারে ৩৪। ভারতীয় দলের এই বোলাররা আইপিএলের মত মঞ্চে তাদের দলের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন।

আইপিএলে ভারতীয় প্লেয়ারদের পারফরমেন্স

"IPL বন্ধ হোক, তাহলেই সব ঠিক হয়ে যাবে", টিম ইন্ডিয়ার লজ্জাজনক হারে ক্ষুব্ধ ভক্তরা তুললেন এই দাবি !! 4

এই বছর আইপিএল জেতাতে সাহায্য করেছেন মোহাম্মদ সামি (Mohammed Shami) এবং অন্যদিকে রবিচন্দন অশ্বিন (Ravichandran Ashwin) ও তার দলকে ফাইনাল পর্যন্ত নিয়ে গিয়েছিলেন, আজকের পরাজয় ভারতীয় দলকে অনেকটাই প্রশ্নের সম্মুখীন করেছে। আইপিএল এর মত মঞ্চে ভারতীয় প্লেয়াররা তাদের সেরা পারফরমেন্স দিয়েই থাকেন, কিন্তু জাতীয় দলের হয়ে সেই পারফরমেন্স যেন কোথায় উবে যায়। এই বছর আইপিএলের মঞ্চে দুটি শত রান করেছিলেন সহ ৬১৩ রান বানিয়েছিলেন লোকেশ রাহুল, বোলিং-এ মোহাম্মদ শামি নিয়েছিলেন ২০ টি উইকেট, ভারতীয় দলের এই দুই অভিজ্ঞ প্লেয়াররা আজকে ইংল্যান্ডের বিরুদ্ধে চরম ব্যর্থ। আইপিএলের মত মঞ্চে এই প্লেয়াররা দুরন্ত পারফরম্যান্স করে থাকেন। মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা পেয়ে থাকেন ১৫ কোটি টাকা, লখনও সুপার জায়েন্টস এর হয়ে ১৬ কোটি টাকা পেয়ে থাকেন অধিনায়ক লোকেশ রাহুল, অন্যদিকে মোহাম্মদ শামি তার দলের হয়ে ৬ কোটি টাকা পেয়ে থাকেন। ভারতীয় দলের এমন পারফরম্যান্স দেখে রীতি মতন রেগে গিয়েছেন ভারতীয় দর্শকেরা, তারা টুইটারে প্রতিবাদ জানিয়ে আইপিএল কে বন্ধ করার কথা জানিয়েছেন।

Leave a comment

Your email address will not be published.