WTC ফাইনাল নিয়ে কি বললেন প্রাক্তন নিউজিল্যান্ড পেসার, জেনে নিন 1

এই মুহূর্তের সব থেকে দামি এবং গুরুত্বপূর্ণ ক্রিকেট প্রতিযোগিতা WTC ফাইনাল যা আর মাত্র কয়েক দিনের মধ্যে শুরু হতে চলেছে, এই WTC ফাইনাল নিয়ে বিশ্বের সমস্ত ক্রিকেট প্রেমীদের মধ্যে উত্তেজনার মাত্রা চূড়ান্ত পর্যায়ে পৌঁছেছে।

WTC ফাইনাল নিয়ে কি বললেন প্রাক্তন নিউজিল্যান্ড পেসার, জেনে নিন 2আই সি সি বিগত কয়েক বছর ধরে যে টেস্ট ক্রিকেট প্রতিযোগিতার আয়োজন করেছিল তাতে সারা যথেষ্ট সফল হয়েছে এটাই বলাই যায়, কারণ এই ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ এর ফলে প্রত্ত্যেক ক্রিকেট প্রেমী তথা প্রত্যেক দেশের ক্রিকেটারদের মধ্যে টেস্ট ক্রিকেট খেলার ব্যাপারে যথেষ্ট আগ্রহ জন্মেছে। এই বছর প্রথমবার WTC ফাইনালে ভারত এবং নিউজিল্যান্ড একে ওপরের মুখোমুখি হতে চলেছে যা খেলা হবে এই বছর ১৮ঐ জুন থেকে সাউথ হাম্পটনে।

WTC ফাইনাল নিয়ে অনেক বর্তমান এবং প্রাক্তন ক্রিকেটার তথা ক্রিকেট বিশারদরা নিজের ভবিষ্যৎবাণী করেছেন, তারা নিজের মতামত জানিয়ে বলেছেন কোন দল এই ফাইনালে চ্যাম্পিয়ন হতে পারে। এবার WTC ফাইনাল নিয়ে নিজের বক্তব্য জানালেন প্রাক্তন নিউজিল্যান্ড ফাস্ট বোলার শেন বন্ড। ৪৬বছর বয়িষি প্রাক্তন এই কিউয়ি পেস বোলার এক বিবৃতিতে জানান নিউজিল্যান্ড দল টসে জিতে হয়তো ফিল্ডিং করার সিদ্ধান্ত নেবে, কারণ নিউজিল্যান্ড দল তাদের প্লেয়িং একাদশে ৫জন ফাস্ট বোলার রাখতে পারে যারা নতুন বলে খুব ভয়ঙ্কর। ওপর দিকে তিনি এটাও বলেন ভারতীয় ক্রিকেট দল হয়তো ৩জন অভিজ্ঞ ফাস্ট বোলার এবং ২জন অভিজ্ঞ স্পিনের নিয়ে তাদের প্রথম একাদশ সাজাতে পারে।

WTC ফাইনাল নিয়ে কি বললেন প্রাক্তন নিউজিল্যান্ড পেসার, জেনে নিন 3

বন্ড তার বিবৃতিতে আরো বলেন নিউজিল্যান্ড দল এই ফাইনাল চ্যাম্পিয়নশিপ জিতবে কারণ তারা বেশ কিছুদিন আগেই এই রকম আবহাওয়ার সাথে নিজেদের খাপ খাওয়াতে ইংল্যান্ডের সাথে টেস্ট ম্যাচ খেলেছে যে সুযোগ ভারতীয় দলের হয়ে ওঠেনি। তিনি আরো জানান এই টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের টস খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে এবং নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইললামসন যদি টসে যেতেন তাহলে তিনি অবশ্যই ফিল্ডিং নেবার সিদ্ধান্ত নেবেন কারণ নিউজিল্যান্ড দলের বর্তমান যা বোলিং বিভাগ তাতে করে তারা অনায়াসে ভারতীয় দলকে খুব অল্প রানের মধ্যে অল আউট করে দেবার ক্ষমতা রাখে।

WTC ফাইনাল প্রসঙ্গে আরো একজন প্রাক্তন ওয়েস্টইন্ডিয়ান পেস বোলার ইয়ান বিশপ নিজের মতামত জানিয়ে বলেন বর্তমান ভারতীয় দলের যা প্রতিভা তাতে করে তারা বিষের যে কোনো দলকে হারাতে পারে যেমনটা তারা এই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাদেরই ঘরের মাঠে টেস্ট সিরিজ জিতে ফিরেছিল।

WTC ফাইনাল নিয়ে কি বললেন প্রাক্তন নিউজিল্যান্ড পেসার, জেনে নিন 4

সব শেষে এটাই বোলার ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে নিউজিল্যান্ড ক্রিকেট দল সুবিধাজনক জায়গাতে আছে কারণ তারা সদ্য ইংল্যান্ডকে ১-০ ফলাফলে টেস্ট সিরিজ হারিয়েছে, ভারতীয় দলের কাছে এটাই সব থেকে বড়ো পরীক্ষা যে তারা কিভাবে সাউথ হাম্পটনের আবহাওয়ার এতে কত তাড়াতাড়ি নিজেদের মানিয়ে নিতে পারে। তবে সমগ্র ভারতবাসী তথা ভারতীয় ক্রিকেট ফ্যান যথেষ্ট আন্তবিশ্বাসের সাথে নিজেদের বর্তমান ক্রিকেট দলের প্রতি অগাধ আস্থা রেখেছে যে ভারতীয় দল এই প্রতিযোগিতা জিতবে। এই WTC ফাইনালে দুই দল যে একে ওপরের এক ইঞ্চি জমি ছাড়বে না সেটা তাদের আগ্রাসন দেখেই পরিষ্কার বোঝা যাচ্ছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *