বড় খবর : কলকাতায় হতে চলেছে এই টুর্নামেন্টের ফাইনাল, ঘোষণা বিসিসিআইয়ের 1

ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই) ১৩ জানুয়ারি থেকে রঞ্জি ট্রফি শুরু করার পরিকল্পনা করছে। কোয়ারেন্টাইনের ৫ দিন পর নকআউট ম্যাচ শুরু হবে। রঞ্জি ট্রফির ৩৮টি দল ৬টি গ্রুপে বিভক্ত। এটি মুম্বাই, বেঙ্গালুরু, কলকাতা, আহমেদাবাদ, ত্রিভেন্দ্রাম এবং চেন্নাইয়ে ম্যাচ খেলবে। নকআউট ম্যাচের জন্য কলকাতা সংরক্ষিত রাখা হয়েছে। ৫ দিনের কোয়ারেন্টাইনের আরেকটি পর্বের পর এই ম্যাচগুলো ২০ ফেব্রুয়ারি থেকে খেলা হবে।

বড় খবর : কলকাতায় হতে চলেছে এই টুর্নামেন্টের ফাইনাল, ঘোষণা বিসিসিআইয়ের 2

ক্রিকবাজের প্রতিবেদন অনুযায়ী, পাঁচ দিনের কোয়ার্টার ফাইনাল ম্যাচগুলো ২৮ ফেব্রুয়ারি থেকে ৩ মার্চ পর্যন্ত অনুষ্ঠিত হবে। ৮ থেকে ১২ মার্চ সেমিফাইলে খেলা হবে। ১৬ থেকে ২০ মার্চ রঞ্জি ট্রফির ফাইনাল খেলা হবে। করোনার কারণে গত বছর রঞ্জি ট্রফি খেলা যায়নি। সোমবার রাজ্য ইউনিটগুলির মধ্যে প্রচারিত ঘরোয়া মরসুমের বিস্তারিত সময়সূচিতে দলগুলিকে গ্রুপিং সম্পর্কে বিসিসিআই জানিয়েছে। হায়দরাবাদ, মহারাষ্ট্র, উত্তরাখণ্ড সহ কর্ণাটক, দিল্লি, মুম্বাই এলিট সি গ্রুপে স্থান পেয়েছে। তাদের গ্রুপ ম্যাচ হবে কলকাতায়।

বড় খবর : কলকাতায় হতে চলেছে এই টুর্নামেন্টের ফাইনাল, ঘোষণা বিসিসিআইয়ের 3
Nagpur: Gujarat batsman Priyank Panchal celebrates his centuray as Parthiv Patel looks on during the Ranji Trophy semifinal cricket match against Jharkhand at VCA stadium in Nagpur on Sunday. PTI Photo(PTI1_1_2017_000136b) *** Local Caption ***

এলিট গ্রুপ এ গুজরাট, পাঞ্জাব, হিমাচল, এমপি, সার্ভিসেস এবং আসাম নিয়ে গঠিত। তারা মুম্বাইয়ে ম্যাচ খেলবে। বি গ্রুপে রয়েছে বাংলা, বিদর্ভ, রাজস্থান, কেরালা, হরিয়ানা এবং ত্রিপুরা। বেঙ্গালুরুতে তাদের সংঘর্ষ হবে। গ্রুপ ডি সৌরাষ্ট্র, তামিলনাড়ু, রেলপথ, জম্মু ও কাশ্মীর, ঝাড়খণ্ড এবং গোয়া নিয়ে গঠিত। তারা আহমেদাবাদে তাদের ম্যাচ খেলবে। গ্রুপ ই অন্ধ্রপ্রদেশ, উত্তরপ্রদেশ, বরোদা, ওড়িশা, ছত্তিশগড় এবং পুদুচেরি নিয়ে গঠিত। এই ম্যাচগুলো ত্রিভান্দ্রামে অনুষ্ঠিত হবে। প্লেট গ্রুপে আটটি দল চণ্ডীগড়, মেঘালয়, বিহার, নাগাল্যান্ড, মণিপুর, মিজোরাম, সিকিম এবং অরুণাচল স্থান পেয়েছে। এই দলগুলো তাদের ম্যাচ খেলবে চেন্নাইয়ে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *