বিশ্ব ক্রিকেটের সেরা দুই দল WTC ফাইনালে পৌঁছেছে, জানালেন প্রাক্তন কিউই খেলোয়াড় 1

WTC ফাইনাল এই মুহূর্তের ক্রিকেট বিশ্বে সব থেকে আলোচিত বিষয় বস্তু, যা নিয়ে বিগত কয়েক দিন ধরে বহু ক্রিকেটার থেকে শুরু করে ক্রিকেট বিশারদরা ক্রমাগত নিজেদের ভবিষ্যৎবাণী করে চলেছেন। আই সি সি বিগত কয়েক বছর ধরে এক অভিনব টেস্ট প্রতিযোগিতার আয়োজন করেছিল যার নাম ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ, অবশেষে এই বছর ২০২১ এ ১৮ঐ জুন সাউথ হাম্পটনের মাটিতে এই প্রতিযোগিতার ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। বিগত কয়েক বছর ধরে টেস্ট ক্রিকেটের প্রতি মানুষ তথা ক্রিকেটারদের আগ্রহ অনেকটাই বেড়ে গেছে এই প্রতিজ্ঞতার জন্য, বিশ্বের সমস্ত টেস্ট ক্রিকেট খেলিয়ে দলগুলির মধ্যে থেকে ভারত এবং নিউজিল্যান্ড নিজেদের অসাধারণ পারফর্মেন্স দেখিয়ে এই প্রতিযোগিতার ফাইনালে খেলার ছাড়পত্র অৰ্জন করেছে।

বিশ্ব ক্রিকেটের সেরা দুই দল WTC ফাইনালে পৌঁছেছে, জানালেন প্রাক্তন কিউই খেলোয়াড় 2

WTC ফাইনাল নিয়ে এবার নিজের মতামত দিলেন প্রাক্তন কিউই অধিনায়ক তথা বিধংসী ব্যাটসম্যান ব্রেন্ডন ম্যাককালাম। তিনি এক এক খবর সূত্রে জানান ভারত এবং নিউজিল্যান্ড এই মুহূর্তে বিশ্ব ক্রিকেটে খুব নামি এবং শক্তিশালী দল, তাই তারা নিজেদের যোগ্যতা অনুযায়ী ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে উঠেছে। যদিও প্রাক্তন এই ডানহাতি ব্যাটসম্যান নিজের দেশ তথা নিজের দল নিউজিল্যান্ড কেই চ্যাম্পিয়ন হবার ক্ষেত্রে এগিয়ে রাখছেন এবং এর পাশাপাশি তিনি এটাও বলেন এই ফাইনাল খুব রোমাঞ্চকর প্রতিযোগিতা হতে চলেছে।

WTC এ প্রতিযোগিতাতে ভারতীয় দল সব থেকে বেশি পয়েন্ট নিয়ে একনাম্বার স্থানে আছে এবং ভারতের থেকে বেশ কিছুটা কম পয়েন্ট নিয়ে দ্বিতীয় সাথে রয়েছে নিউজিল্যান্ড। এই টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে ভারতীয় দল অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডকে হারিয়ে বেশ আশাবাদী রয়েছে এবং তারা এই ফাইনালের আগে বেশ ভালো পারফর্মেন্স করে নিজেদের বিজয়ী করার দাবিদার করে তুলেছে। অপরদিকে নিউজিল্যান্ড অল্প কিছুদিন আগেই ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট জিতে নিজেদের সেই পরিবেশের সাথে মানিয়ে নিয়েছে এবং তারা তাদের ভারতের বিরুদ্ধে অতীতের পারফর্মেন্স নিয়ে এই টেস্ট চম্পিংশুপ জেতার ব্যাপারে যথেষ্ট আশাবাদী।

বিশ্ব ক্রিকেটের সেরা দুই দল WTC ফাইনালে পৌঁছেছে, জানালেন প্রাক্তন কিউই খেলোয়াড় 3

প্রাক্তন উইকেটকিপার ব্যাটসম্যান ব্রেন্ডন ম্যাকালাম মনে করেন এই টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল খুব হাড্ডাহাড্ডি লড়াই হবে এই দুই দলের মধ্যে এবং অবশ্যই একদল নিজেদের বিশ্ব শ্রেষ্ট প্রমান করে এই বিশ্ব টেস্ট চ্যাম্পিওপনশিপের মুকুট নিজেদের মাথায় তুলবে। ম্যাকালাম প্রেস বিবৃতিতে আরো জানান তিনি এই টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে নিউজিল্যান্ডের দিকে নিজের পাল্লা ভারী রেখেছেন কারণ নিউজিল্যান্ড দল ভারতের থেকে অনেক বেশি প্রস্তুতি ম্যাচ খেলেছে।

তিনি আরো বলেন ভারতকেও তিনি কম দল হিসাবে ভাবতে নারাজ কারণ ভরতীয় দল এই মুহূর্তে বিশ্বের সব থেকে শক্তিশালী ক্রিকেট দল এবং তারা এটা বরাবর প্রমান করেছে তাই ভারতীয় দল যে কোনো পরিস্থিতির সাথে নিজেদের খুব তাড়াতাড়ি মানিয়ে নেবার ক্ষমতা রাখে। তাই প্রাক্তন এই নিউজিল্যান্ড অধিনায়ক মনে করেন এই টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল খুব রোমাঞ্চকর এবং হাড্ডাহাড্ডি প্রতিযোগিতা হতে চলেছে এবং এখানে যে দল নিজেদের পারফর্মেন্স করে দেখাতে পারবে তারাই বিশ্ব জয়ের মুকুট মাথায় তুলবে।

বিশ্ব ক্রিকেটের সেরা দুই দল WTC ফাইনালে পৌঁছেছে, জানালেন প্রাক্তন কিউই খেলোয়াড় 4

অবশেষে এটাই বলার সারা ক্রিকেট বিশ্ব তথা সমস্ত ক্রিকেট প্রেমীরা এখন এই রোমাঞ্চকর প্রতিযোগিতার দিকে তাকিয়ে বসে আছে যে শেষ অব্দি কোন দল এই ঐতিহাসিক টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল জিতে সারা বিশ্বে নিজেদের বিজয়ী হিসাবে ঘোষণা করতে পারে।

Leave a comment

Your email address will not be published.