ব্যাটিং-বোলিংয়ের পাশাপাশি ভারতকে হারাতে এই নয়া ভূমিকা পালন করবেন মইন আলি 1

পাঁচ টেস্টের সিরিজে মুখোমুখি হচ্ছে ভারত ও ইংল্যান্ড। ভারত ও ইংল্যান্ড বর্তমানে ১-১ এ সমতায় আছে। সিরিজের প্রথম টেস্ট ড্রতে শেষ হয় এবং ভারত দ্বিতীয় ম্যাচ ১৫১ রানে জিতে। একই সময়ে, তৃতীয় টেস্টে ইংল্যান্ড ভারতকে একটি ইনিংস এবং ৭৬ রান দ্বারা পরাজিত করে। এখন উভয় দল বৃহস্পতিবার থেকে লন্ডনের কেনিংটন ওভাল মাঠে চতুর্থ টেস্টে মুখোমুখি হবে। যাইহোক, ম্যাচ শুরুর পর, ইংল্যান্ড একটি বড় সিদ্ধান্ত নেয় এবং তাদের সহ-অধিনায়ক পরিবর্তন করে। স্পিনার অলরাউন্ডার মইন আলীকে চতুর্থ টেস্টের জন্য ইংল্যান্ডের সহ-অধিনায়ক করা হয়েছে।

England vs India 2021: Moeen Ali Named England's Vice-Captain For Fourth  Test

উইকেটকিপার ব্যাটসম্যান জস বাটলারের বদলে সহ-অধিনায়ক হিসেবে দায়িত্ব পেয়েছেন মইন। বাটলারকে তার দ্বিতীয় সন্তানের জন্মের জন্য পিতৃত্বকালীন ছুটি দেওয়া হয়েছে, এরপর মইন সহ-অধিনায়ক নির্বাচিত হন। বাটলার উইকেটের পিছনে উজ্জ্বল পারফর্ম করেছিলেন লিডসে খেলে তৃতীয় টেস্টে। তিনি ম্যাচে মোট আটটি ক্যাচ নিয়েছিলেন। বাটলার প্রথম ইনিংসে ৫টি এবং দ্বিতীয় ইনিংসে তিনটি ক্যাচ নেন। বাটলারের অনুপস্থিতিতে ইতিমধ্যেই ইংল্যান্ড দলে থাকা জনি বেয়ারস্টো উইকেট কিপিংয়ের দায়িত্ব নেবেন।

Moeen Ali: I want people to think Muslims are not all bad - BBC News

বাটলার যখন ভারতের বিপক্ষে পঞ্চম এবং শেষ টেস্টে ফিরবেন তখন পরিস্থিতি এখনও অস্পষ্ট। ইংল্যান্ডের কোচ ক্রিস সিলভারউড সম্প্রতি বলেছেন, “আমরা বাটলার এবং তার পরিবারকে তাদের দ্বিতীয় সন্তানের জন্মের জন্য শুভ কামনা করি। দুর্ভাগ্যবশত তিনি চতুর্থ টেস্ট ম্যাচে খেলবেন না। আমরা নজর রাখব বাটলার পঞ্চম ম্যাচে ফিরে আসবে কিনা।” উল্লেখযোগ্যভাবে, ৩৪ বছর বয়সী মইন এখন পর্যন্ত ইংল্যান্ডের জন্য ৬৩টি টেস্ট খেলেছেন, যার মধ্যে তিনি পাঁচ সেঞ্চুরি এবং ১৪টি হাফ সেঞ্চুরির সাহায্যে ২৮৭৯ রান করেছেন। এই সময়ে তিনি ১৯৩ উইকেট নেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *