বিরাট কোহলির সাথে দ্বন্দ্বযুদ্ধ নিয়ে কার্যত ১৮০ ডিগ্রি ঘুরে গেলেন বেন স্টোকস, শুনলে অবাক হবেন 1

আহমেদাবাদে খেলা চতুর্থ টেস্ট ম্যাচের প্রথম দিন বিরাট কোহলির সাথে যে ঘটনাটি ঘটেছে, তার বিষয়ে ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস কথা বলেছেন। স্টোকস বলেছেন যে আজকের ক্রিকেটে দুই বিরোধী খেলোয়াড় যদি একে অপরের সাথে আলাপচারিতা করেন তবে তা অনেক আলোচনার বিষয় হয়ে দাঁড়ায়। তিনি বলেছেন, “আমরা একে অপরের বিপক্ষে খেলছি এবং কাউকে হতাশ করার কোনও ইচ্ছা আমাদের নেই।”

It can spill over': Sunil Gavaskar lauds umpires for intervening during Virat  Kohli-Ben Stokes on-field exchange | Hindustan Times

প্রথম দিনেই বিরাট কোহলি এবং বেন স্টোকসের মধ্যে মৌখিক যুদ্ধ হয়েছিল। দুজনের মধ্যে বিতর্ক এতটাই বেড়েছিল যে অন ফিল্ড আম্পায়ারদের হস্তক্ষেপ করতে হয়েছিল। এই বিতর্ক নিয়ে স্টোকস বলেছেন, “ক্রিকেটে আজ বিরোধী দলের দুই খেলোয়াড় যদি আলাপচারিতা করে থাকেন তবে তা আলোচনার বিষয় হয়ে দাঁড়ায়। লোকেরা মনে করে যে এটি করে আমরা ভুল করছি। এটি অন্য উপায়ে দেখা দরকার, খেলোয়াড়রা কে এবং কিসের প্রতিনিধিত্ব করছেন তার যত্ন নেয় তারা।”

IND vs ENG: 'Ben Stokes was swearing at me, so Virat Kohli intervened',  Mohammed Siraj reveals | Cricket News | Zee News

এরপর স্টোকস বলেছেন, “একে অপরের বিরুদ্ধে খেলতে গিয়ে আমরা প্রতিদ্বন্দ্বী এবং আমরা কাউকে হতাশ করতে যাচ্ছি না। সেটি যে কেউই হোক না কেন। এটি দেখতে ভাল লাগল যে দুটি পক্ষ ধাপে ধাপ একে অপরের বিরুদ্ধে পাল্টা দিচ্ছে এবং কেউ পিছু হটতে প্রস্তুত নয়। আমার পক্ষে কেবল দুটি খেলোয়াড় একে অপরকে কাটিয়ে উঠার চেষ্টা করছিলেন।”

Ben Stokes plays down exchange with Virat Kohli, says it was 'competitive  guys trying to get over' | Hindustan Times

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিওতে মহম্মদ সিরাজ এই ঘটনার কথা বলতে গিয়ে বলেছিলেন যে স্টোকস তাকে আগেও নির্যাতন করেছিল, তার পরে সিরাজ বিরাটকে স্টোকসের কথা জানিয়েছেন। কোহলি তার বোলারের বিরুদ্ধে আপত্তিজনক কথা ব্যবহারের বিষয়ে স্টোকসকে কিছু বলেছিলেন এবং দুজনের মধ্যে দীর্ঘ সময় ধরে বিতর্ক হয়। বিতর্ক এতটাই বাড়ল যে দুই খেলোয়াড়কে শান্ত করার জন্য আম্পায়ারকে আসতে হয়েছিল। স্টোকস প্রথম ইনিংসে ৫৫ রানের একটি ইনিংস খেলেন, এদিকে মহাম্মদ সিরাজ দুটি উইকেট নিয়েছিলেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *