"এটাই আমাদের সেরা জয়..." প্রথম টেস্টে ভারতকে পরাস্ত করে বড় চ্যালেঞ্জ ছুড়ে দিলেন বেন স্টোকস !! 1

IND vs ENG: টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত বেছে নেন ইংল্যান্ড দলের অধিয়ানায়ক বেন স্টোকস। আজকের ম্যাচে প্রথমে ব্যাটিং করতে এসে রিতিমতন সমস্যার সম্মুখীন হয় ইংল্যান্ড দল। ৫৫ রানের ওপেনিং পার্টনারশিপ করলেও স্পিনাদের আগমনিতেই জলদি উইকেট হারাতে শুরু করে ইংল্যান্ড দল। প্রথম ইনিংসে ক্যাপ্টেন বেন স্টোকস (Ben Stokes) ৮৮ বলে ৭০ রানের ইনিংস খেলেছেন এবং দলকে ২৪৬ রানে পৌঁছে দিয়েছেন।

Read More: IND vs ENG: অশ্বিনের ভুলে বেকায়দায় ভারত, মাঠের মধ্যেই মেজাজ হারালেন রোহিত শর্মা !!

জবাবে টিম ইন্ডিয়ার হয়ে ৮০’র বেশি রান বানান জয়সওয়াল (Yashasvi Jaiswal), কেএল রাহুল (KL Rahul) এবং রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja)। পাশাপাশি, ৪৪ রান বানান অক্ষর, ৪১ রানে আউট হন ভরত ও ৩৫ রান বানান আইয়ার। ৪৩৬ রানে শেষ হয় ভারতের ব্যাটিং। এরপর ব্যাটিং করতে এসে গতকাল ইংল্যান্ড ১৬৩ রানেই ৫ উইকেট হারিয়ে ফেলে।

প্রথম টেস্ট জিতলো ইংল্যান্ড

Ind vs eng
IND vs ENG | Image: Getty Images

কিন্তু অলি পোপের (Ollie Pope) অসাধারণ শতরান ইংল্যান্ড দলকে আজকের পৌঁছে দিয়েছে ৪২০ রানের দোরগোড়ায়। ইংল্যান্ডের হয়ে পোপ ১৯৬ রান ব্যয়ে আউট হয়েছেন, ৪৭ বানিয়েছেন ডাকেট। ফোক্স ও হার্টলি ৩৪ রান বানান। ভারতীয় দলের হয়ে ৪ উইকেট নিলেন বুমরাহ, ৩ উইকেট নিলেন অশ্বিন, ২ উইকেট পান জাদেজা।

শেষ ইনিংসে ভারতকে জিততে গেলে প্রয়োজ ছিল ২৩১ রানের। আর এই রান তাড়া করতে এসে ৪২ রানের মাথায় দুই উইকেট হারায় টিম ইন্ডিয়া। দলের হয়ে সর্বোচ্চ ৩৯ রান বানান রোহিত শর্মা। রাহুলের ব্যাট থেকে এসেছিল ২২ রান, অক্ষরের ব্যাট থেকে ১৭ রানের ইনিংস ভারত মাত্র ২০২ রান বানাতে সক্ষম হয়। ২৮ রানে ম্যাচ জিতলো ইংল্যান্ড।

ম্যাচ জিতে স্টোকসের মন্তব্য

যেহেতু আমি অধিনায়কত্ব নিয়েছি, দল হিসেবে আমাদের অনেক চমৎকার মুহূর্ত ছিল। আমরা আগে অনেক অবিশ্বাস্য ম্যাচের অংশ হয়েছি, আমরা জানি এই ধরণের ম্যাচ কিভাবে জিততে হয়। এটাই উপমহাদেশে আমাদের সবথেকে বড় জয়। আমি প্রথমবার অধিনায়ক হিসেবে এখানে নেমেছি, প্রথম ইনিংস থেকে কিছুটা শিক্ষা পেয়েছি, আমরা দেখেছি কিভাবে এখানে জেতা যায়। ভারতীয় স্পিনাররা কিভাবে কাজ করে তা আমরা দেখেছি, এটা সবার জন্যই রোমাঞ্চকর ছিল। অভিষেকে নয় উইকেট পেয়ে টম হার্টলি বেশ আত্মবিশ্বাস পেয়েছে, কাঁধে অস্ত্রোপচারের পর ফিরে আসছেন অলি পোপ সত্যি অসাধারণ ছিল। আমি টমের প্রতি আত্মবিশ্বাসি ছিলাম, আমি ওকে শেষপর্যন্ত দেখতে চেয়েছিলাম।

উপমহাদেশে অনেক টেস্ট ম্যাচ খেলার সৌভাগ্য আমার হয়েছে। এখানে জো রুট সবসময় ভালো পারফরমেন্স করেন, তবে কিতৃত্ব দিতে হয় পোপকে। ৩ নম্বরে এই উইকেটে ১৯০ করা সত্যি অসাধারণ বেপ্যার। উনি যে শট খেলেছেন বিশেষ করে সুইপ আর রিভার্স সুইপ, এত কঠিন উইকেটে ১৯৬ রান করাটা আশ্চর্যের। আমি মনে করি এটি উপমহাদেশে কোনো ইংলিশ ব্যাটসম্যানের খেলা সবচেয়ে বড় ইনিংস। যদি হেরেও যেতাম তাহলে কোনো বেপ্যার ছিল না, কারণ এটা লম্বা সিরিজ। এখনও ৪ ম্যাচ বাঁকি, তাই আমি ব্যর্থতাকে ভয় করি না, আমি যা করতে চাই তা হল এই স্কোয়াডে থাকার জন্য যারা নিজেকে যথেষ্ট ভাগ্যবান বলে মনে করে তাকে উৎসাহিত করা।

Read More: IND vs ENG: টেস্ট সিরিজ চলাকালীন দুর্দান্ত খবর পেলেন রোহিত শর্মা, ঘরে আসছে এবার নতুন অতিথি !!

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *