Rahul dravid, team india, t20 world cup 2024
Rahul Dravid | Image: Getty Images

Rahul Dravid: কয়েকদিন আগেই সমাপ্তি ঘটলো বিশ্বকাপ ২০২৩’এর (World Cup 2023)। এশিয়া কাপ জয়ের পর, বিশ্বকাপে টিম ইন্ডিয়ার পারফরম্যান্স ছিল অসাধারণ। টানা ১০ ম্যাচ জেতার পর ভারতীয় দল মেগা ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পরাজিত হয়েছে। ওদিন ম্যাচের কথা বলতে গেলে, প্রথমে ব্যাটিং করে টিম ইন্ডিয়া মাত্র ২৪০ রান বানাতে সক্ষম হয়েছিল যেখানে অস্ট্রেলিয়া দল ৪৪ তম ওভারে খুব সহজে মেগা ফাইনাল জয়লাভ করলো। দ্রাবিড়ের কোচিংয়ে টিম ইন্ডিয়া ২০২২ এশিয়া কাপ (Asia Cup 2022), ২০২২ টি টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপ (World Cup 2022) ও ২০২৩ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল (WTC Final 2023) পরাজিত হতে হয়েছে। তবে তার কোচিংয়েই ভারতীয় দল ২০২৩ এশিয়া কাপে (Asia Cup 2023) একতরফা ভাবে পারফরমেন্স করেছে এবং জয়লাভ করেছে।

আরও পড়ুন: Rahul Dravid: টিম ইন্ডিয়ার কোচ হিসেবে রাহুল দ্রাবিড়’ই যোগ্যতম, চুক্তি বাড়িয়ে সঠিক সিদ্ধান্তই নিয়েছে বিসিসিআই !!

কোচ রূপেই বহাল থাকছেন দ্রাবিড়

Rahul Dravid
Rahul Dravid | Image: Twitter

অন্যদিকে বিশ্বকাপ ফাইনালের পরেই শেষ হয় দ্রাবিড়ের (Rahul Dravid) টিম ইন্ডিয়ার সঙ্গে যাত্রা। তবে এবার তার উপর ভরসা জোগালো টিম ইন্ডিয়া ম্যানেজমেন্ট। সূত্রের খবর অনুযায়ী, টিম ইন্ডিয়া ম্যানেজমেন্ট প্রথমে আশিষ নেহরা’কে প্রস্তাব দিয়েছিল, কিন্তু তিনি কোচ হতে রাজি নন। বর্তমানে গুজরাত টাইটান্স (GT) দলের প্রধান কোচ হিসাবে বহাল রয়েছেন তিনি। যে কারণেই, দ্রাবিড়ের উপর ভরসা দেখালো BCCI। আগামী টি-২০ বিশ্বকাপ অবধি চুক্তি বাড়ানোর অনুরোধ করা হয়। দ্রাবিড়’কে দলের কোচ করার পর উচ্ছাসিত টিম ইন্ডিয়া ম্যানেজমেন্ট। তার প্রসঙ্গে মন্তব্য করে BCCI প্রেসিডেন্ট রজার বিনি বলেছেন যে ভারতীয় দলের সাফল্যের পিছনে রাহুল দ্রাবিড়ের দূরদর্শীতা, পেশাদারিত্ব এবং অদম্য প্রচেষ্টার বড় ভূমিকা রয়েছে।

দ্রাবিড়ের উপরেই আস্থা দেখালো BCCI

BCCI, rahul dravid
BCCI | Image: Getty Images

পাশাপশি মন্তব্য করে বিনি আরও বলেছেন যে, “ভারতীয় দলের কোচ হিসেবে রাহুল সবসময় সেরা ছিলেন, আমি ওনাকে শুভেচ্ছা জানাতে চাই কারণ উনি শুধু সেই চ্যালেঞ্জটা গ্রহণই করেন নি, পাশাপাশি সমস্ত পরীক্ষায় সফল হয়েছেন। ভারতীয় দলের প্রদর্শন তারই প্রমাণ দেয়। আমি খুবই খুশি উনি হেড কোচে পদে থেকে যাওয়ার প্রস্তাবে সম্মত হওয়ায়। আমি আশাবাদী তিনি টিম ইন্ডিয়াকে নিয়ে অনেকদূর এগোবেন এবং নতুন এক বেঞ্চমার্ক তৈরি করবে।” টিম ইন্ডিয়ার কোচের দায়িত্ব পাওয়ার পর বেশ খুশি হয় শাহ, মন্তব্য করে তিনি জানিয়েছেন, “ওনাকে নিয়োগ করার সময়েই আমি জানিয়েছিলাম যে ভারতীয় দলের হেড কোচ পদে রাহুল দ্রাবিড়ের চেয়ে যোগ্যতর কেউ হতে পারেন না। উনি শ্রেষ্ঠত্বের প্রতি নিজের অদম্য দায়িত্ববোধ দিয়ে নিজেকে প্রমাণ করেছেন। ক্রিকেটের সব ফর্ম্যাটেই ভারত এখন বিশ্বের অন্যতম সেরা। আমরা বিশ্বকাপে সেরা ছিলাম, আমি আশাবাদী আমরা আগে ভালো করবো।

আরও পড়ুন- অবশেষে মাঠে ফেরার দিনক্ষণ জানিয়ে দিলেন ‘কিং’ কোহলি, এই ‘বিরাট’ টুর্নামেন্টে থাকবেন বাইরে !!

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *