আইপিএল ২০২১এর দ্বিতীয় পর্যায় শুরু করার ভাবনা জানালেন বি সি সি আই সিইও 1

১৪তম আইপিএল যা ২০২১ সালের এবং আইপিএল ইতিহাসের এক বিতর্কিত অধ্যায় , ভারতে করোনা সংক্রমণ কমে যাবার জন্য ভারতীয় ক্রিকেট বোর্ড এবং আইপিএল কমিটির যৌথ প্রচেষ্টায় এইবছর আবার ভারতেই বসেছিল ১৪তম আইপিএল এর আসর। আইপিএল শুরু হবার পর সামান্য কিছু বিক্ষিপ্ত ঘটনা ছাড়া বেশ নির্ভিগ্নেয় চলছিল এবছরের আইপিএল , কিন্তু গন্ডগোলের সূত্রপাত ঠিক সিসনের মাঝপথে এসে এই সময় বেশ কিছু খেলোয়াড়ের এবং সাপোর্ট সদস্যদের শরীরে করোনা পসিটিভ ধরা পরে তার ফলে মাঝপথেই স্তগিত করে দেওয়া হয় এই বছরের আইপিএল। এর পর বি সি সি আই সূত্রে জানা যায় তারা আবার স্তগিত হয়ে যাওয়া আইপিএল অন্য কোনো দেশে শুরু করার পরিকল্পনা করছেন।আইপিএল ২০২১এর দ্বিতীয় পর্যায় শুরু করার ভাবনা জানালেন বি সি সি আই সিইও 2

স্তগিত হয়ে যাওয়া আইপিএল শুরু করার বেপারে এবার মুখ খুললেন বি সি সি আই সিইও হেমাঙ্গ আমিন যিনি আইপিএল কমিটির সাথেও যুক্ত আছেন। তিনি এক বিবৃতিতে জানান ১৪তম আইপিএল এর দ্বিতীয় পর্যায় শুরু করার বেপারে তারা অনেক আশাবাদী এবং তারা আইপিএল এর বাকি ম্যাচগুলি দুবাই তে সেপ্টেম্বর এবং অক্টোবর মাসে করার পরিকল্পনা করছেন।

তিনি আরো জানান বারোটার করোনা সংক্রমণের কথা ভেবে ইংল্যাংল্যান্ড এবং দুবাই ক্রিকেট বোর্ড তাদের অফার দেন বাকি আইপিএল যাতে সেখানে খেলানো হয় তাই বাকি আইপিএল এর ম্যাচগুলি কে দুটি ভাগে দুটি দেশে খেলাৰ পরিকল্পনা চলছে সেটা অব্যশই আগামী বোর্ড মিটিংয়ে পরিষ্কার জানা যাবে বলে তিনি মনে করেন।

আইপিএল ২০২১এর দ্বিতীয় পর্যায় শুরু করার ভাবনা জানালেন বি সি সি আই সিইও 3

আমিন আরো বলেন এই বছরেও দুবাই তে ১৪তম আইপিএল হবার কথা ছিল তার কারণ সে দেশের ক্রিকেট বেবস্থা, জৈব সুরক্ষা বলয়, বাকি আরো সমস্ত আয়োজন দেখে আইপিএল এর সমস্ত দল এবং তাদের মালিকরাও খুব আনন্দ পেয়েছিলেন কিন্তু যেহেতু ভারতে করোনা সংক্রমণ কমে গিয়েছিলো তাই ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড সিদ্ধান্ত নিয়েছিল এই বছর আইপিএল ভারতেই করা হবে। করোনা সংক্রমণের প্রভাব আবার বাড়তে থাকায় স্তগিত হয়ে যাওয়া আইপিএল এর দ্বিতীয় অধ্যায় তাই বি সি সি আই এর পছন্দের জায়গা দুবাইতে হতে পারে এমনটা সা করা যায় বলে তিনি জানিয়েছেন।

একটি খবর সূত্রে জানা যায় আমিন অবশ্যই তার পছেন্দের জায়গা দুবাইকেই বেছে নেবেন কারণ যে সময় স্তগিত হয়ে যাওয়া আইপিএল আবার শুরু করার কথা ভাবা হচ্ছে সেই সময় ইংল্যান্ডে গরমের প্রভাব থাকাটা অনেক বেশি স্বাভাবিক , তাই তিনি ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের মিটিংয়ে দুবাইকেই প্রথম স্থান হিসাবে তুলে ধরেনবেন বলে আসা করা যাচ্ছে। আমিন আরো জানান তার সিদ্ধান্ত তিনি বোর্ডের কাছে তুলে ধরবেন এর পর ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড সিদ্ধান্ত নেবেন কোথায় বাকি ম্যাচগুলি হলে আইপিএল এর সমস্ত দল এবং তার সাথে ভারতীয় ক্রিকেট বোর্ডের সুবিধা জানাক অবস্থায় থাকে।

আইপিএল ২০২১এর দ্বিতীয় পর্যায় শুরু করার ভাবনা জানালেন বি সি সি আই সিইও 4

সব শেষে আমরা একজন ক্রিকেট প্রেমী হিসাবে এটাই আশা করবো আবার যেন স্তগিত হয়ে যাওয়া আইপিএল শুরু হয় সেটা যেখানেই হোক না কেন এবং আমরা সবাই আবার বিশ্বের বৃহত্তম ক্রিকেট লীগ উপভোগ করতে পারি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *