ভারত আর ইংল্যান্ডের মধ্যে শুরু হতে চলা ওয়ানডে সিরিজের আয়োজন পুণেতে হতে চলেছে। যা নিয়ে সম্প্রতিই বিসিসিআই একটি বড়ো সিদ্ধান্ত নিয়েছে। আপনাদের জানিয়ে দিই যে মঙ্গলবার ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড সমস্ত বয়স ভিত্তিক ঘরোয়া ম্যাচ বর্তমানে স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে। করোনা মহামারির নিয়মিত বেড়ে চলা সংক্রমণের কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। স্রেফ ওয়ানডে সিরিজই নয় বরং আগামী ভিনু মানকড় ট্রফি নিয়েও ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড এই সিদ্ধান্ত নিয়েছে।

মুম্বাইতে করোনা সংক্রমণের সবচেয়ে বেশি সংখ্যা

ভারত আর ইংল্যান্ডের মধ্যে হতে চয়া ওয়ানডে সিরিজের আগে বিসিসিআই নিল এই বড়ো সিদ্ধান্ত 1

ভারতে করোনা সংক্রমণের বিষয়টি নিয়মিত বাড়তে দেখা যাচ্ছে, যেখানে সবচেয়ে বেশি সংক্রমণ মুম্বাইতে পাওয়া যাচ্ছে। এই অবস্থায় এখন ভারত আর ইংল্যাণ্ডের মধ্যে আগামী ওয়ানডে সিরিজও স্থগিত করা হতে পারে। এছাড়াও ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের ১৪তম মরশুমের আগেও বোর্ড এর উপর নজর রেখে চলেছে। এর আগে করোনা সংক্রমণের কারণে দেশজুড়ে লকডাউন হওয়ায় ঘরোয়া টুর্নামেন্টও জানুয়ারি ২০২১ থেকে শুরু হয়েছিল।

মহিলা টুর্নামেন্ট নিয়েও বড়ো সিদ্ধান্ত

ভারত আর ইংল্যান্ডের মধ্যে হতে চয়া ওয়ানডে সিরিজের আগে বিসিসিআই নিল এই বড়ো সিদ্ধান্ত 2

অন্যদিকে মহিলাদের সিনিয়র দলের ওয়ানডে টুর্নামেন্ট আলাদা আলাদা জায়গায় হবে, আর সেই সঙ্গে ফাইনাল ম্যাচ ৪ এপ্রিল খেলা হওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। বর্তমানে বিজয় হাজারে ট্রফি ভারতের আলাদা আলাদা জায়গায় আয়োজিত করা হয়েছিল। অরুণ জেটলি স্টেডিয়ামে ১৪ মার্চ ইউপি আর মুম্বাইয়ের মধ্যে ফাইনাল ম্যাচে মুম্বাইয়ের দল ইউপিকে হারিয়ে এই ট্রফি নিজেদের নামে করে।

পরিস্থিতির উপর নজর রেখে চলেছে বোর্ড

ভারত আর ইংল্যান্ডের মধ্যে হতে চয়া ওয়ানডে সিরিজের আগে বিসিসিআই নিল এই বড়ো সিদ্ধান্ত 3

সৈয়দ মুস্তাক আলি ট্রফির মরশুমের শুরু আর আইপিএলের নিলামের পর হওয়া মিটিংয়ে আলোচিত হওয়ার পরই হতে পারে। বর্তমানে পরিস্থিত দেখে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের নজর পরিস্থিতির উপর নিয়মিত দৃষ্টি রেখে চলেছে, যে কারণে বোর্ড সমস্ত ঘরোয়া টুর্নামেন্টকে সাসপেণ্ড করার সিদ্ধান্ত নিয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *