rohit sharma

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI) সিনিয়র নির্বাচক কমিটিকে বরখাস্ত করেছে। পরপর দুটি টি-২০ টুর্নামেন্টে টিম ইন্ডিয়ার খারাপ অবস্থার পরে প্রথম বড় পদক্ষেপ নেওয়া হল। বিসিসিআই শুক্রবার, ১৮ নভেম্বর নতুন নির্বাচক কমিটির জন্য আবেদনগুলি আমন্ত্রণ জানানোর ঘোষণা করেছে। এর সাথে, বোর্ড আনুষ্ঠানিক ঘোষণা না করেই প্রধান নির্বাচক চেতন শর্মা সহ পুরো নির্বাচক কমিটিকে বরখাস্ত করেছে। শুধু তাই নয়, নতুন নির্বাচক কমিটির সামনে সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজটি দিয়েছে বোর্ড- প্রতিটি ফর্ম্যাটে আলাদা অধিনায়ক নিয়োগ। তার মানে অন্তত কিছু টি-টোয়েন্টি ফরর্ম্যাট থেকে রোহিত শর্মার ছুটি নিশ্চিত।

গত বছরের টি-২০ বিশ্বকাপে টিম ইন্ডিয়ার গ্রুপ পর্ব থেকে বেরিয়ে যাওয়ার পরে বর্তমান নির্বাচক কমিটি অধিনায়কত্বে পরিবর্তন করেছে। এর আগে বিরাট কোহলি টি-২০ অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার ঘোষণা দিয়েছিলেন। কিন্তু তারপর বিশ্বকাপের পরে চেতন শর্মার কমিটি কোহলির কাছ থেকে ওয়ানডে দলের অধিনায়কত্ব কেড়ে নিয়েছিল। জানুয়ারিতে কোহলি নিজেই টেস্ট অধিনায়কত্ব ছেড়ে দিয়েছিলেন। এরপর তিন ফরম্যাটেই অধিনায়ক নিযুক্ত হন রোহিত শর্মা।

প্রতিটি ফর্ম্যাটেই আলাদা অধিনায়ক

রোহিত শর্মাকে ছুটিতে পাঠাতে চলেছে BCCI, আধিনায়কত্ব নিয়ে এবার নেওয়া হল বড় সিদ্ধান্ত !! 1

যাইহোক, এই পরিবর্তনটিও কোনও কাজে আসেনি এবং রোহিতের নেতৃত্বে টিম ইন্ডিয়া প্রথমে টি-টোয়েন্টি এশিয়া কাপ এবং তারপরে টি-টোয়েন্টি বিশ্বকাপে শিরোপা জিততে ব্যর্থ হয়। স্পষ্টতই, অধিনায়ক পরিবর্তনের দাবি উঠেছে। এখন এর পথ আগামী দিনে পরিষ্কার হয়ে যাচ্ছে বলে মনে হচ্ছে এবং এটা নিশ্চিত যে আগামী দিনে ভারতীয় দল বিভক্ত অধিনায়কত্ব দেখতে পাবে। সংবাদ সংস্থা পিটিআই-এর প্রতিবেদনে বলা হয়েছে, বোর্ড নতুন নির্বাচক কমিটিকে বিভিন্ন ফরম্যাটে অধিনায়ক নিয়োগ করতেও বলবে।

টি-২০ অধিনায়ক হবেন হার্দিক

রোহিত শর্মাকে ছুটিতে পাঠাতে চলেছে BCCI, আধিনায়কত্ব নিয়ে এবার নেওয়া হল বড় সিদ্ধান্ত !! 2

বর্তমানে তিন দলেরই অধিনায়ক রোহিত শর্মা, তবে মনে করা হচ্ছিল অন্তত টি-২০ ফর্ম্যাটে অধিনায়কত্ব করবেন তিনি। বিশেষ করে আইপিএল ২০২২-এ অধিনায়ক হিসাবে হার্দিক পান্ডিয়ার ট্রফি জয়ের সাফল্য এবং দলে তার গুরুত্ব বিবেচনা করে তাকে অধিনায়কত্বের প্রতিযোগী হিসাবে বিবেচনা করা হচ্ছে। তিনি বর্তমানে নিউজিল্যান্ড সফরে টি-২০ সিরিজে দলের অধিনায়কত্ব করছেন এবং সবকিছু আশানুরূপ হলে, আগামী সময়ে তাকে টি-২০ অধিনায়কত্বে পুরো সময়ের অধিনায়ক করা হবে। একই সঙ্গে আগামী কয়েকবার টেস্ট ও ওয়ানডে অধিনায়ক থাকবেন রোহিত শর্মা।

Leave a comment

Your email address will not be published.