এই দুই খেলোয়াড়কে শ্রীলঙ্কা সফর দলে অন্তর্ভুক্ত না করায় প্রশ্ন উঠছে নির্বাচকদের বিরুদ্ধে 1

বৃহস্পতিবার শ্রীলঙ্কা সফরে যাওয়া ভারতীয় দল ঘোষণা করা হয়েছে। শিখর ধাওয়ানকে শ্রীলঙ্কা সফরের জন্য দলের অধিনায়ক করা হয়েছে। অন্যদিকে পেস বোলার ভুবনেশ্বর কুমারকে দলের সহ-অধিনায়ক করা হয়েছে। অনেক নতুন মুখ ভারতের ২০ সদস্যের দলে জায়গা পেয়েছে। তবে জাতীয় দলের নির্বাচকরা ফের জয়দেব উনাদকাট ও রাহুল তেওয়াতিয়াকে দলে অন্তর্ভুক্ত করায় অসন্তুষ্টি প্রকাশ করেছেন। ভারতের ক্রিকেট দল ১৩ জুলাই থেকে ২৫ জুলাই শ্রীলঙ্কায় তিনটি ওয়ানডে এবং তিনটি টি- ২০ ম্যাচ খেলবে। চোটের কারণে শ্রীলঙ্কা সফর মিস করবেন শ্রেয়াস আইয়ার। যদিও ভারতীয় দলে পাঁচজন নেট বোলারও যুক্ত হয়েছে। বিসিসিআই আগস্টে ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের খেলোয়াড়দের বাদ দিয়ে ২০ সদস্যের দল বেছে নিয়েছে। এর অর্থ উনাদকাদ এবং তেওয়াটিয়া ভারতের শীর্ষ ৪০ জন খেলোয়াড়ের মধ্যেও নেই।

এই দুই খেলোয়াড়কে শ্রীলঙ্কা সফর দলে অন্তর্ভুক্ত না করায় প্রশ্ন উঠছে নির্বাচকদের বিরুদ্ধে 2

২০২১ সালের আইপিএলের প্রথম পর্বে উনাদকাট রাজস্থান রয়্যালসের হয়ে চার ম্যাচে চার উইকেট নিয়েছিলেন। উনাদকাটের পরিবর্তে নির্বাচকরা চেতন সাকারিয়ার প্রতি বিশ্বাস দেখিয়েছেন। উনাদকাট না খেলায় বিশেষভাবে অবাক তিনি। উনাদকাট সৌররাষ্ট্রের হয়ে ২০১৯-২০ রঞ্জি ট্রফিতে ৬৭ উইকেট নিয়েছিলেন। তিনি ২০১৮ সালে ভারতের হয়ে সর্বশেষ ম্যাচটি খেলেছিলেন। তিনি মার্চ মাসে বাংলাদেশের বিপক্ষে নিদাহাস ট্রফির ফাইনাল খেলেন। উনাদকাট সম্প্রতি একটি সাক্ষাত্কারে জানিয়েছিলেন যে তিনি নিজের কেরিয়ারের উচ্চতায় পরের তিন থেকে চার বছরে নিজেকে দেখেন। একই সঙ্গে ভারতীয় দলের নির্বাচকদের উদাসীনতা তাকে তার স্বপ্নে বাধা দেয়।

এই দুই খেলোয়াড়কে শ্রীলঙ্কা সফর দলে অন্তর্ভুক্ত না করায় প্রশ্ন উঠছে নির্বাচকদের বিরুদ্ধে 3

উনাদকাট বলেছিলেন, “আমি বিশ্বাস করি যে আমি যখন অস্ট্রেলিয়ার বিপক্ষে দলে জায়গা না পেলাম তখনই ঠিক ছিল, তখন থেকে দলের সবাই ফিট ছিল। তবে, বেশিরভাগ খেলোয়াড় চোটওয়ার পরে এবং ক্রিকেটারদের তাদের জায়গায় সুযোগ দেওয়ার পরে, আমি বুঝতে পেরেছিলাম যে আমাকেও সুযোগ দেওয়া উচিত ছিল।” ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের জন্য টিম ইন্ডিয়ায় নির্বাচিত হওয়ার কথা ছিল উনাদকাটের, তবে তিনি স্ট্যান্ডবাই খেলোয়াড় হিসাবেও নির্বাচিত হননি। অন্যদিকে ২০২০ সালের আইপিএলে রাজস্থান রয়্যালসের অলরাউন্ডার রাহুল তেওয়াটিয়ার পারফরম্যান্স দৃষ্টি আকর্ষণ করেছিল। ফলস্বরূপ, তেওয়াটিয়া এই বছরের মার্চে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি- ২০ সিরিজের দলে ছিলেন। যদিও এই লেগ-স্পিনারকে একটি ম্যাচ খেলার সুযোগ দেওয়া হয়নি। আইপিএলে তেওয়াটিয়ার ফর্ম পরবর্তীকালে অবনতি ঘটে। ২০২১ সালের আইপিএলের প্রথম সাত ম্যাচে কেবল দুটি উইকেট নিয়েছিলেন তিনি।

এই দুই খেলোয়াড়কে শ্রীলঙ্কা সফর দলে অন্তর্ভুক্ত না করায় প্রশ্ন উঠছে নির্বাচকদের বিরুদ্ধে 4

শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ানডে ও টি- ২০ সিরিজের জন্য ভারতীয় দল: শিখর ধাওয়ান (অধিনায়ক), পৃথ্বী শ, দেবদূত পডিক্কাল, রুতুরাজ গায়কোয়াড়, সূর্য কুমার যাদব, মণীশ পান্ডে,হার্দিক পাণ্ডিয়া, নিতিশ রানা, ইশান কিষান (উইকেটকিপার), সঞ্জু স্যামসন (উইকেটকিপার), যুজবেন্দ্র চাহাল, রাহুল চাহার, কৃষ্ণাপ্পা গৌতম, ক্রুনাল পাণ্ডিয়া, কেদার যাদব, বরুণ চক্রবর্তী, ভুবনেশ্বর কুমার (সসহ-অধিনায়ক), দীপক চাহার, নবদীপ সাইনী, চেতন সাকারিয়া।

Leave a comment

Your email address will not be published.